আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Team India: হেড কোচ হওয়ার পরেই নিজের এই প্রিয় বন্ধুকে ভারতীয় দলে অন্তর্ভুক্ত করার সুপারিশ করলেন গৌতম গম্ভীর !!

Published on:

WhatsApp Group Join Now

বর্তমানে জিম্বাবুয়ের বিপক্ষে ৩ ম্যাচের T20 সিরিজ খেলছে টিম ইন্ডিয়া (Team India)। আর গতকাল রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) পর গৌতম গম্ভীরকে (Gautam Gambhir) নতুন প্রধান কোচের দায়িত্ব দিয়েছে BCCI। WTC ২০২৫ এবং চ্যাম্পিয়ন্স ট্রফি ২০২৫-এর আগে টিম ইন্ডিয়ার হেড কোচের দায়িত্ব পালন করবেন গম্ভীর। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

এরই মধ্যে সামনে আসছে আরও একটি বড় খবর। গৌতম গম্ভীরের (Gautam Gambhir) যোগদানের সাথে সাথে তার ঘনিষ্ঠ বন্ধুটি শীঘ্রই টিম ইন্ডিয়াতে (Team India) একটি বড় দায়িত্ব পেতে পারেন। টিম ইন্ডিয়ার পরবর্তী হেড কোচ কে হবে তাই নিয়ে ভক্তদের মধ্যে অনেকদিন ধরেই জল্পনা চলছিল।

কিন্তু, গতকাল রাতে এই প্রশ্নের উত্তর দিয়েছে BCCI। ভারতীয় দলের (Team India) নতুন প্রধান কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন গৌতম গম্ভীর। এখন তার প্রবেশের পর দলে নতুন কর্মী পুনর্বহাল হতে পারে। দৈনিক জাগরণ সূত্রে খবর, গম্ভীরের বন্ধু অভিষেক নায়ারকে (Abhishek Nayar) ব্যাটিং কোচ হিসেবে নিয়োগ দেওয়া হতে পারে।

অভিষেক নায়ার ২০০৯ সালে টিম ইন্ডিয়ার অংশ হয়েছিলেন। তবে তার ক্যারিয়ার বেশিদিন টিকতে পারেনি। নায়ার ভারতের হয়ে মাত্র ৩টি ওডিআই ম্যাচ খেলেছেন। যেখানে তিনি IPL-এ ৬০টি ম্যাচে প্রতিনিধিত্ব করেছেন। তবে প্রথম শ্রেণির ক্রিকেটে তার পারফরম্যান্স বিস্ময়কর।

Abhishek Nayar And Gautam Gambhir, Team India
Abhishek Nayar And Gautam Gambhir

প্রথম শ্রেনীর ক্রিকেটে পাঁচ হাজারের বেশি রান করেছেন অভিষেক নায়ার। IPL২০২৪-এ, KKR মেন্টর গৌতম গম্ভীরের সাথে ফ্র্যাঞ্চাইজির সহকারী কোচের ভূমিকা পালন করছিলেন। এখন তাকে টিম ইন্ডিয়ার ব্যাটিং কোচ হিসেবে বড় দায়িত্ব দেওয়া হতে পারে।

যেখানে বোলিং কোচ হিসেবে এগিয়ে আসছে বিনয় কুমারের নাম (Vinay Kumar)। একইসঙ্গে খবরও আসছে যে ভারতের ফিল্ডিংয়ের মাত্রা খুবই উচ্চমানের হয়েছে।
এমন পরিস্থিতিতে ফিল্ডিং কোচ হিসেবে ভারতীয় দলের সঙ্গে যুক্ত থাকতে পারেন টি দিলীপ (T Dilip)।

রোহিত শর্মার মতো ঘরোয়া ক্রিকেট ও IPL-এ মুম্বাইয়ের হয়ে খেলেছেন অভিষেক নায়ার। রোহিত ও অভিষেক দুজনই খুব ভালো বন্ধু। KKR-এ যোগ দেওয়ার পর, অভিষেক নায়ারও গৌতম গম্ভীরের সঙ্গে ভালো সম্পর্ক গড়ে তোলেন। এমন পরিস্থিতিতে ভারতকে শীর্ষে নিয়ে যেতে পারেন এই তিন অভিজ্ঞ প্রাক্তন ভারতীয় ক্রিকেটার।

আরও পড়ুন। Team India: অধিনায়ক বদল হলো টিম ইন্ডিয়ার, জিম্বাবুয়ের বিরুদ্ধে বাঁকি ম্যাচে নেতৃত্ব দেবেন এই উইকেটরক্ষক ব্যাটসম্যান !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.