আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Team India: ভালো পারফরমেন্স করা সত্ত্বেও BCCI-এর চক্রান্তের শিকার হলেন এমএস ধোনির এই প্রিয় শিষ্য, একাধিক বার বসেছেন বেঞ্চে !!

Published on:

WhatsApp Group Join Now

টিম ইন্ডিয়া (Team India) বর্তমানে জিম্বাবুয়ের বিরুদ্ধে৫ ম্যাচের T20 সিরিজ খেলছে। এখনও পর্যন্ত ২টি ম্যাচ হয়েছে, যার মধ্যে দুটি দলই একটি করে ম্যাচ জিতেছে। সিরিজের তৃতীয় ম্যাচটি ১০ জুলাই অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে, এই ম্যাচে বোর্ড থেকে প্রায়শই বৈষম্যের শিকার হওয়া একজন খেলোয়াড়কে বাদ দেওয়ার সম্ভাবনা রয়েছে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

ভারতীয় দলের (Team India) এই খেলোয়াড় প্রতিটি সুযোগে রান করেন। কিন্তু তা সত্ত্বেও নির্বাচকরা তাকে উপেক্ষা করেন। এই খেলোয়াড় হলেন এমএস ধোনির (MS Dhoni) শিষ্য রুতুরাজ গায়কওয়াড় (Ruturaj Gaikwad)। জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজে রুতুরাজ গায়কওয়াড়কে টিম ইন্ডিয়াতে সুযোগ দিয়েছে BCCI।

তবে তাকে অধিনায়ক হিসেবে নয়, খেলোয়াড় হিসেবে বেছে নেওয়া হয়েছে। রুতুরাজের (Ruturaj Gaikwad) জায়গায় শুভমান গিলকে (Shubman Gill) সুযোগ দেওয়া হয়েছে। তবে এর আগেও ভারতের অধিনায়কত্ব সামলেছেন রুতুরাজ। ২০২৩ সালের এশিয়ান গেমসে ভারতের হয়ে সোনা জিতেছেন তিনি।

Ruturaj Gaikwad, Team India
Ruturaj Gaikwad

কিন্তু BCCI তাকে এই সিরিজে অধিনায়কত্ব দেয়নি। শুধু অধিনায়কত্বই নয়, BCCI রুতু রাজের সঙ্গে এমন আচরণ করছে যা তার প্রাপ্য নয়। আসলে, টিম ইন্ডিয়াতে (Team India) ওপেনার হিসাবে রুতুরাজকে তৃতীয় পছন্দ হিসাবে বিবেচনা করা হচ্ছে। প্রথম পছন্দ শুভমান গিল এবং যশস্বী জয়সওয়াল।

তবে T20-তে গিলের পারফরম্যান্স বিশেষ কিছু নয়। তবে রুতুরাজের পারফরমেন্স বেশ ভালো। ভারতের হয়ে বহুবার রান করেছেন তিনি। কিন্তু তা সত্ত্বেও তাকে নির্বাচিত করা হয়নি। তার সাম্প্রতিক পারফরম্যান্স অনুযায়ী, জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিতীয় ম্যাচে তিন নম্বরে খেলতে গিয়ে ৭৭ রানের অপরাজিত ইনিংস খেলেছিলেন তিনি।

মাত্র ৪৭ বলে ৭৭ রানের এই রান করেন তিনি। এছাড়া T20 ক্যারিয়ারে ১৯টি T20 আন্তর্জাতিক ম্যাচে ১টি সেঞ্চুরি এবং ৩টি হাফ সেঞ্চুরির সাহায্যে ৫৮৪ রান করেছেন।
যেখানে তার গড় ছিল ৩৭.৬৯ এবং তার স্ট্রাইক রেট ছিল ১৪২.০২।

আরও পড়ুন।
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.