আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Team India: ভালো পারফরমেন্স করা সত্ত্বেও এমএস ধোনির এই প্রিয় শিষ্যকে দলে সুযোগ দিলেন না শুভমান গিল, শীঘ্রই শেষ হবে ক্যারিয়ার !!

Updated on:

WhatsApp Group Join Now

গতকাল জিম্বাবুয়েকে ঘরের মাটিতে ৪-১ ব্যবধানে হারিয়ে ৫ ম্যাচের T20 সিরিজে জয়লাভ করেছে টিম ইন্ডিয়া (Team India)। অধিনায়ক হিসাবে এই সিরিজ জিতে বড় কৃতিত্ব অর্জন করেছেন তরুণ ব্যাটসম্যান শুভমান গিল (Shubman Gill)। এই ম্যাচের জন্য প্লেয়িং ইলেভেনে দুটি বড় পরিবর্তন করেছিলেন অধিনায়ক শুভমান গিল। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

দুর্দান্ত ফর্মে থাকা এক খেলোয়াড়কে বাদ দিয়ে ভক্তদের সমালোচনার মুখে পড়েছিলেন শুভমান গিল (Shubman Gill)। আসলে, জিম্বাবুয়ে সফরে টিম ইন্ডিয়ার হয়ে অসাধারণ পারফরম্যান্স দেখিয়েছেন চেন্নাই সুপার কিংসের অধিনায়ক রুতুরাজ গায়কওয়াড় (Ruturaj Gaikwad)। প্রথম ম্যাচে সস্তায় আউট হলেও পরের দুই ম্যাচে দুর্দান্ত ইনিংস খেলেন তিনি।

একইসঙ্গে চতুর্থ ম্যাচে ব্যাট করার সুযোগ পাননি তিনি। কিন্তু তা সত্ত্বেও গায়কওয়াড়কে (Ruturaj Gaikwad) বাদ দিয়েছিলেন অধিনায়ক শুভমান গিল। তার জায়গায় প্লেয়িং ইলেভেনে জায়গা পেয়েছিলেন আউট অফ ফর্ম রিয়ান পরাগ। ঘরোয়া ক্রিকেট ও IPL-এ ভালো পারফর্ম করলেও টিম ইন্ডিয়াতে (Team India) খুব বেশি সুযোগ পান না রুতুরাজ।

Ruturaj Gaikwad, Team India
Ruturaj Gaikwad

এমন পরিস্থিতিতে যখন জিম্বাবুয়ের বিপক্ষে ভারতীয় দলের (Team India) স্কোয়াডে অন্তর্ভুক্ত করা হয়েছিল, তখন মনে হয়েছিল যে এখানে ভালো পারফরম্যান্স দেখিয়ে টিম ইন্ডিয়ায় নিজের জায়গা পাকা করতে পারবেন তিনি। প্রথম ম্যাচে ফ্লপ হওয়ার পর, রুতুরাজ দ্বিতীয় ম্যাচে ৭৭* (৪৭) এবং তৃতীয় ম্যাচে ৪৯ (২৮) রানের ঝোড়ো ইনিংস খেলেন।

তবুও, রুতুরাজকে প্লেয়িং ইলেভেন থেকে বাদ দিয়েছেন শুভমান গিল। ২৭ বছর বয়সী রুতুরাজ গায়কওয়াড় এখনও পর্যন্ত ভারতের হয়ে ২৩ টি T20 ম্যাচে ৩৯.৫৬ গড়ে এবং ১৪৩.৫৩ স্ট্রাইক রেটে ৬৩৩ রান করেছেন। যেখানে ১টি সেঞ্চুরি এবং ৪টি হাফ সেঞ্চুরিও করেছেন তিনি। এছাড়া ৬টি ওয়ানডে ম্যাচে ১১৫ রান করেছেন, যার মধ্যে একটি ফিফটিও রয়েছে।

আরও পড়ুন। Team India: ঘোষিত হয়েছে ২০২৬ সালের T20 বিশ্বকাপ পর্যন্ত টিম ইন্ডিয়ার সূচী, ভারতীয় দল ২ বছরে খেলবে মোট এতগুলো T20 ম্যাচ !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.