আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Virat Kohli: ধোনির কারণেই দলে সুযোগ পান কোহলি, নির্বাচকদের অবহেলা অতিক্রম করে দলে দিয়েছিলেন এন্ট্রি !!

Published on:

WhatsApp Group Join Now

বিরাট কোহলির (Virat Kohli), যিনি আন্তর্জাতিক ক্রিকেটে ধারাবাহিক রান এবং সেঞ্চুরি করেছিলেন, প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির (MS Dhoni) কারণে সংক্ষিপ্তভাবে রক্ষা হয়েছিল। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

নির্বাচকরা টিম ইন্ডিয়া থেকে বিরাট কোহলিকে বাদ দিতে চেয়েছিলেন, কিন্তু ধোনির একটি পদক্ষেপ তার ক্যারিয়ার বাঁচিয়েছিল। মহেন্দ্র সিং ধোনি (MS Dhoni) তার অধিনায়কত্বে দলের খেলোয়াড়দের প্রচুর সুযোগ দিতেন, সে রোহিত শর্মা হোক বা বিরাট কোহলি। ২০১২ সালের অস্ট্রেলিয়া সফরে তার খারাপ ফর্মের কারণে, নির্বাচকরা বিরাট কোহলিকে টিম ইন্ডিয়া থেকে বাদ দিতে চেয়েছিলেন, কিন্তু ধোনি বিরাট কোহলির উপর আস্থা দেখিয়েছিলেন এবং তাকে দল থেকে বাদ দিতে দেননি।

Virat Kohli, Team India
Virat Kohli

Taboola দ্বারাস্পন্সর লিঙ্কতুমি পছন্দ করতে পারটিম ইন্ডিয়ার প্রাক্তন বিস্ফোরক ব্যাটসম্যান বীরেন্দ্র শেবাগ একটি সাক্ষাত্কারে এটি প্রকাশ করেছিলেন। শেবাগ বলেছিলেন যে ২০১২ সালে নির্বাচকরা তাদের পথ থাকলে, কোহলি কখনই ভারতের হয়ে টেস্ট ম্যাচ খেলার সুযোগ পেতেন না। অস্ট্রেলিয়ায় কিছু বাজে ইনিংসের পর কোহলিকে বাদ দিতে চেয়েছিলেন ভারতীয় নির্বাচকরা। প্রথম দুই টেস্টে কোহলি মাত্র ১০.৭৫ গড়ে রান করেছিলেন।

সেই দলের সহ-অধিনায়ক ছিলেন শেবাগ এবং অধিনায়ক ছিলেন ধোনি।বীরেন্দ্র শেবাগ বলেছিলেন যে ২০১২ সালে, অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি এবং তিনি (Virender Sehwag) একসাথে কোহলির (Virat Kohli) জায়গা রক্ষা করেছিলেন। শেবাগ বলেছিলেন, “২০১২ সালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলা তৃতীয় টেস্টে, নির্বাচকরা বিরাট কোহলির জায়গায় রোহিত শর্মাকে খেলার সিদ্ধান্ত নিয়েছিলেন, কিন্তু তিনি এবং অধিনায়ক ধোনি মিলে সিদ্ধান্ত নিয়েছিলেন যে তারা কেবল কোহলিকেই খেলবেন।”

শেবাগ আরও বলেছেন, “সে সময় আমি দলের সহ-অধিনায়ক ছিলাম এবং মহেন্দ্র সিং ধোনি দলের অধিনায়ক ছিলেন, আমরা দুজনেই পার্থ টেস্টের প্লেয়িং ইলেভেনে বিরাট কোহলিকে (Virat Kohli) অন্তর্ভুক্ত করেছিলাম এবং এরপর যা ঘটেছিল তা ইতিহাস। সেই ম্যাচে কোহলি প্রথম ইনিংসে ৪৪ ও দ্বিতীয় ইনিংসে ৭৫ রান করেন। বিরাট কোহলির নামে আন্তর্জাতিক ক্রিকেটে ৮০টি সেঞ্চুরি রয়েছে। ধোনি আত্মবিশ্বাস না দেখালে টিম ইন্ডিয়া এই দুর্দান্ত খেলোয়াড়কে হারাতে পারত।”

আরও পড়ুন। Virat Kohli: ‘ম্যান অফ দ্য ম্যাচ’ হওয়া সত্ত্বেও কিং কোহলির পারফরমেন্সে অসন্তুষ্ট হলেন এমএস ধোনির সেরা বন্ধু, স্ট্রাইক রেট নিয়ে করলেন সমালোচনা !!
About Author

Leave a Comment

2.