আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IPL ২০২৫’এর আগে বড় ধাক্কা পেলেন ভক্তরা !! দিল্লিতে যোগ দিয়েছেন বিরাট কোহলি

Updated on:

WhatsApp Group Join Now

বিরাট কোহলি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের শুরু থেকেই রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের একটি অংশ। একই সঙ্গে কোহলি বহুবার বলেছেন যে তিনি এই ফ্র্যাঞ্চাইজি ছাড়বেন না। কিন্তু এর মধ্যেই বেরিয়ে এসেছে চাঞ্চল্যকর খবর। আইপিএল ২০২৫ এর আগে, বিরাট কোহলি দিল্লি দলে অন্তর্ভুক্ত হয়েছেন। এই আপডেটটি বেরিয়ে আসার পরে, ভক্তরা বেশ অবাক হয়েছেন এবং সব ধরণের জল্পনা করছেন। আমাদের এই বিষয়ে বিস্তারিত তথ্য দেওয়া যাক।বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

আসলে, বিরাটের জন্ম দিল্লিতে এবং তিনি এখান থেকেই তার কেরিয়ার শুরু করেছিলেন। কোহলি শুধু দিল্লির হয়ে ঘরোয়া ক্রিকেট খেলেছেন। এমন পরিস্থিতিতে, ডিডিসিএ রঞ্জি ট্রফির আসন্ন ২০২৪-২৫ মরসুমের জন্য ৮৪ জন খেলোয়াড়ের তালিকায় আরও একবার বিরাট কোহলিকে অন্তর্ভুক্ত করেছে।

মনে করা হচ্ছে ১২ বছর পর এই লাল বলে ঘরোয়া টুর্নামেন্ট খেলতে পারবেন বিরাট। তিনি সর্বশেষ ২০১২-১৩ সালে এতে অংশ নিয়েছিলেন। ডানহাতি ব্যাটসম্যানকে ২০১৯-২০ মৌসুমের জন্য দলে অন্তর্ভুক্ত করা হয়েছিল, কিন্তু খেলা হয়নি।

Img 20240926 154143 68083598733355455127, , Ipl ২০২৫'এর আগে বড় ধাক্কা পেলেন ভক্তরা !! দিল্লিতে যোগ দিয়েছেন বিরাট কোহলি

শুধু বিরাট কোহলিই নয়, ঋষভ পন্ত এবং হরষিত রানার মতো খেলোয়াড়দেরও ডিডিসিএ এর তালিকায় অন্তর্ভুক্ত করেছে। তবে তালিকায় নেই অভিজ্ঞ ফাস্ট বোলার ইশান্ত শর্মার নাম। অ্যাসোসিয়েশন জানিয়েছে যে তালিকায় অন্তর্ভুক্ত অনেক খেলোয়াড় আন্তর্জাতিক দায়িত্বে রয়েছেন। এ ছাড়া সব খেলোয়াড়ের ফিটনেস পরীক্ষা নেওয়া হবে এবং তারপর চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করা হবে।

বিরাট কোহলি এবং ঋষভ পন্ত সম্পর্কে কথা বলতে গেলে, তাদের এই বছর নভেম্বর-ডিসেম্বর এবং ২০২৫ সালের জানুয়ারিতে অস্ট্রেলিয়া সফরে টেস্ট সিরিজ খেলতে হবে। এমন পরিস্থিতিতে, আপনি ২০২৪/২৫ রঞ্জি ট্রফির প্রথম পর্ব মিস করতে পারেন। তবে ২৩ জানুয়ারি থেকে দ্বিতীয় পর্বে অংশগ্রহণ করতে পারবে তারা।

৩৫ বছর বয়সী বিরাট কোহলির প্রথম শ্রেণীর রেকর্ড বেশ চিত্তাকর্ষক। দিল্লির হয়ে ১৪৬ ম্যাচ খেলে ২৪১ ইনিংসে ৪৯.৮৬ গড়ে ১১১২০ রান করেছেন তিনি। এই সময়ে তার ব্যাট থেকে এসেছে ৩৬টি সেঞ্চুরি ও ৩৮টি হাফ সেঞ্চুরি। এছাড়া লিস্ট এ-তে কিং কোহলির রেকর্ডও বেশ শক্তিশালী। তিনি ৩২৯ ম্যাচে ৫৭.০৫ গড়ে ১৫৩৮৪ রান করেছেন, যার মধ্যে ৫৪টি সেঞ্চুরি এবং ৮০টি হাফ সেঞ্চুরিও রেকর্ড করা হয়েছে।

আরও পড়ুন।
About Author
Pallabi Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.