আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IND vs BAN: ঘোষিত বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজের দল, ৬ বছর দলে ফিরছেন এই অলরাউন্ডার !!

Published on:

WhatsApp Group Join Now

IND vs BAN: শ্রীলঙ্কার বিপক্ষে একই সংখ্যক ম্যাচের তিন ম্যাচের T20 এবং ODI সিরিজ শুরু হতে আর মাত্র কয়েক দিন বাকি। ২৭ জুলাই থেকে শুরু হবে টিম ইন্ডিয়ার শ্রীলঙ্কা সফর। এরপর বাংলাদেশের মুখোমুখি হবে ভারতীয় দল। ভারত IND Vs BAN টেস্ট এবং T20 সিরিজের আয়োজক হবে। টিম ইন্ডিয়া এবং বাংলাদেশের মধ্যে একটি দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলা হবে, যেখানে কিছু খেলোয়াড় অভিষেকের সুযোগ পেতে পারে এবং একজন খেলোয়াড় দলে ফিরতে পারে।বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

বাংলাদেশ ক্রিকেট দল সেপ্টেম্বরে ভারত সফরে যাচ্ছে, যেখানে দুই দলের মধ্যে দুই ম্যাচের টেস্ট এবং তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলা হবে। প্রথম টেস্ট ম্যাচটি অনুষ্ঠিত হবে ১৯ থেকে ২৩ সেপ্টেম্বর।একই সাথে দ্বিতীয় টেস্ট ম্যাচটি অনুষ্ঠিত হবে ২৭ সেপ্টেম্বর থেকে ১ অক্টোবর পর্যন্ত। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের তৃতীয় রাউন্ডের ফাইনাল ম্যাচের টিকিট পেতে এই ম্যাচটি টিম ইন্ডিয়ার জন্য খুবই গুরুত্বপূর্ণ।এমন পরিস্থিতিতে ভারতীয় নির্বাচকরা ঘরোয়া পরিস্থিতির সুবিধা নিতে পারেন এবং সেই সমস্ত খেলোয়াড়দের দলে সুযোগ দিতে পারেন যারা দীর্ঘদিন ধরে টেস্ট থেকে দূরে রয়েছেন।

আসলে, জল্পনা রয়েছে যে হার্দিক পান্ডিয়া IND vs BAN টেস্ট সিরিজের জন্য দলে ফিরতে পারেন। নিজের ফিটনেসের কথা মাথায় রেখে প্রায় ছয় বছর ধরে ক্রিকেটের দীর্ঘতম ফরম্যাট থেকে দূরে রয়েছেন তিনি। তবে এখন এই ফরম্যাটে ফিরতে পারেন তিনি। তিনি ছাড়াও বহু বছর পর টেস্ট ক্রিকেট খেলতে দেখা যাবে ঋষভ পন্তকে।

এই সিরিজে তাকে সহ-অধিনায়কের ভূমিকাও দেওয়া যেতে পারে।যদিও ঋষভ পান্ত এবং হার্দিক পান্ডিয়া টেস্ট দলে ফিরতে পারেন, শিবম দুবের সাথে সঞ্জু স্যামসন টেস্টে অভিষেকের সুযোগ পেতে পারেন। উভয় খেলোয়াড়ই সীমিত ওভারের ক্রিকেটে অভিষেক করেছেন।

আসলে, সম্প্রতি ভারত জিম্বাবুয়ে সফর করেছিল, যেখানে নির্বাচকরা কেএল রাহুলের চেয়ে সঞ্জু স্যামসনকে পছন্দ করেছিলেন। এমতাবস্থায় নির্বাচকরা সঞ্জু স্যামসনকে সর্বোচ্চ সুযোগ দিয়ে উন্নতি করার চেষ্টা করছেন বলে জল্পনা চলছে। যদি তাই হয়, তাহলে শীঘ্রই টেস্ট ক্রিকেটেও অভিষেক হতে পারে তার।

Shivam Dube, T20 World Cup 2024, Ind Vs Ban
Shivam Dube

এছাড়াও যশস্বী জয়সওয়াল, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ারের মতো ব্যাটসম্যানদেরও এই সিরিজে অন্তর্ভুক্ত করা হতে পারে। বোলিং বিভাগে ফিরবেন মহম্মদ শামি। ২০২৩ সালের আইসিসি ওয়ানডে বিশ্বকাপে চোট পাওয়ার পর থেকে তাকে টিম ইন্ডিয়ার জার্সিতে দেখা যায়নি। তবে এখন তিনি প্রায় সুস্থ হয়ে উঠেছেন এবং শিগগিরই দলে ফিরবেন।

IND vs BAN: বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজের জন্য টিম ইন্ডিয়া

রোহিত শর্মা (অধিনায়ক), যশস্বী জয়সওয়াল, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, সঞ্জু স্যামসন, কেএল রাহুল, ঋষভ পান্ত, হার্দিক পান্ড্য, রবীন্দ্র জাদেজা, শিবম দুবে, অক্ষর প্যাটেল, মহম্মদ শামি, মহম্মদ সিরাজ, কুলদীপ যাদব, জাসপ্রিত বুমরাহ।

আরও পড়ুন। IND vs BAN: বাংলাদেশ টেস্ট সিরিজে ধাওয়ান-পুজারা সহ এই ১৩ নতুন খেলোয়াড়দের সুযোগ দিতে চলেছে BCCI !!
About Author
Pallabi Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.