আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Rahul Dravid: বেকার রাহুল দ্রাবিড় পেলেন কোটি টাকার অফার, IPL 2025 এ সামলাবেন এই ফ্রাঞ্চাইজের দায়িত্ব !!

Published on:

WhatsApp Group Join Now

টিম ইন্ডিয়াকে চ্যাম্পিয়ন করার পর রাহুল দ্রাবিড়কে (Rahul Dravid) প্রধান কোচের পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। রবি শাস্ত্রীর (Ravi Shastri) পর ২০২১ সালে তিনি টিম ইন্ডিয়ার দায়িত্ব নেন । তার আমলে টিম ইন্ডিয়া খেলেছে ৩টি ফাইনাল। কিন্তু, জুলাইয়ে তিনি ভারতীয় দলকে বিদায় জানান। যদি রিপোর্টগুলি বিশ্বাস করা হয়, দ্রাবিড় IPL ২০২৫-এ এই দলের প্রধান কোচ নিযুক্ত হতে পারেন। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

IPL ২০২৫-এ একটি মেগা নিলাম হবে। যেখানে BCCI-এর নিয়ম অনুযায়ী ফ্র্যাঞ্চাইজি তিনজন খেলোয়াড়কে ধরে রাখতে পারে। যেখানে স্ক্র্যাচ থেকে একটি সম্পূর্ণ নতুন দল গঠন করতে হবে। এই সময়ের মধ্যে নতুন কোচও নিয়োগ করা হবে। রাহুল দ্রাবিড় (Rahul Dravid) এখন আর টিম ইন্ডিয়ার প্রধান কোচ নন। যদি সূত্র বিশ্বাস করা হয়, দ্রাবিড় IPL ২০২৫-এ রাজস্থান রয়্যালস (RR)- এ যোগ দিতে পারেন।

Rahul Dravid: Rahul Dravid
Rahul Dravid

ফ্র্যাঞ্চাইজি তাকে ১৭ তম আসরে প্রধান কোচ হিসাবে নিয়োগ করতে পারেন। এই দলের সঙ্গে তার দীর্ঘদিনের সম্পর্ক রয়েছে। রাহুল দ্রাবিড় টিম ইন্ডিয়ার ওয়াল নামে পরিচিত। প্রতিটি কঠিন মুহূর্তে তিনি টিম ইন্ডিয়ার জন্য শক্ত প্রাচীর হয়ে দাঁড়িয়েছিলেন। আন্তর্জাতিক ক্রিকেটে নিজের মেধা প্রমাণ করা দ্রাবিড়ের IPL ক্যারিয়ারও বেশ স্মরণীয়।

তিনি ২০০৮ সালে RCB এর সাথে তার ক্যারিয়ার শুরু করেছিলেন। এর পরে, তিনি ২০১৩ সালে রাজস্থান রয়্যালস (RR) দলে যোগ দেন। RR ফাইনালে ওঠার পর তিনি এই বছর IPL-এর বিশ্বকে বিদায় জানিয়েছেন। পরের বছর, ফ্র্যাঞ্চাইজি তাকে ২০১৪ সালে দলের মেন্টর করে। এখন আবার রাহুল দ্রাবিড় (Rahul Dravid) রাজস্থানে প্রধান কোচ হিসেবে ফিরতে পারেন।

রাহুল দ্রাবিড়ের IPL ক্যারিয়ার সম্পর্কে কথা বলতে গেলে, তিনি মোট ৮৯টি ম্যাচ খেলেছেন। এই সময়ে তার ব্যাট থেকে ২১৭৪ রান সংগ্রহ করা হয়। যার মধ্যে রয়েছে ১১টি হাফ সেঞ্চুরি। যদিও সেঞ্চুরি করতে পারেননি তিনি। দ্রাবিড় নিশ্চিতভাবে সর্বোচ্চ ৭৫ রানের ইনিংস খেলেছেন।যেখানে IPL-এ দ্রাবিড় ২৬৮টি চার ও ২৮টি ছক্কা মেরেছেন। এই সময়ের মধ্যে, তিনি তার পুরো ক্যারিয়ারে ৫ বার নট আউট মাঠে ফিরেছেন।

আরও পড়ুন। Rahul Dravid : কোচ হিসেবে ডাঁহা ফেল! রাহুল দ্রাবিড়কে সরাতে চলেছে ভারতীয় ক্রিকেট বোর্ড?
About Author

Leave a Comment

2.