আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

T20 World Cup 2024: “দলে কতজন সুপারস্টার আছে…” T20 বিশ্বকাপের আগে দ্রাবিড় এবং রোহিতকে উপযুক্ত প্রস্তুতি নেওয়ার পরামর্শ দিলেন ব্রায়ান লারা !!

Updated on:

WhatsApp Group Join Now

আর মাত্র কয়েক ঘন্টার অপেক্ষা, তারপরেই শুরু হতে চলেছে T20 বিশ্বকাপ ২০২৪ (T20 World Cup 2024)। আর এই বিশ্বকাপে সকলের নজর ভারতীয় ক্রিকেট দলের দিকে, যারা দীর্ঘস্থায়ী ICC ট্রফির খরা কাটানোর জন্য নিজেদের অদম্য চেষ্টা চালিয়ে যাচ্ছে। টিম ইন্ডিয়ার বর্তমান হেড কোচ রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) কাছে এই টুর্নামেন্টে অত্যন্ত গুরুত্বপূর্ণ, কারণ T20 বিশ্বকাপের পরেই তাঁর কোচিংয়ের মেয়াদ শেষ হবে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

কোচিং ছাড়ার আগে ভারতের পুরুষ ক্রিকেট দলকে ট্রফি জিতিয়ে গৌরব অর্জন করার চূড়ান্ত প্রচেষ্টা করছেন তিনি। আর এই সমস্ত চাপের মধ্যে, ওয়েস্ট ইন্ডিজের অবসরপ্রাপ্ত কিংবদন্তি ব্রায়ান লারা (Brian Lara) রাহুল দ্রাবিড়কে (Rahul Dravid) একটি পরিষ্কার বার্তা দিয়েছেন যে, কিভাবে ভারত তাদের ভাগ্য বদলাতে পারবে।

দ্রাবিড়ের (Rahul Dravid ) নির্দেশনায়, ভারতীয় দল ধারাবাহিকভাবে ভাল পারফর্ম করেছে, ২০২৩ সালের ওডিআই বিশ্বকাপের ফাইনালে পৌঁছেছে। তবে অস্ট্রেলিয়ার কাছে পরিচিত হয়ে ICC-র শিরোপা হাতছাড়া করে টিম ইন্ডিয়া। ব্রায়ান লারার (Brian Lara) মতে ভারতের তারকা-খচিত লাইন আপ সাফল্যের গ্যারান্টি দেওয়ার জন্য যথেষ্ট নয়, এখানে একটি কৌশলগত পদ্ধতি প্রয়োজন যা পার্থক্য সৃষ্টি করবে।

Team India, T20 World Cup 2024
Team India

তিনি বলেন, “গত কয়েকটি ICC টুর্নামেন্টে ভারতীয় দলকে বাইরে থেকে দেখে মনে হয় তাদের দল নিয়ন্ত্রণে চূড়ান্ত পরিকল্পনার অভাব রয়েছে, সেটা T20 হোক বা ৫০ ওভারের ওডিআই। দলে কতজন সুপারস্টার আছে তা আলোচনার বিষয় নয়। আপনি কীভাবে এই বিশ্বকাপ জিততে চান, কী পরিকল্পনা করছেন এবং নিজেদের ইনিংসকে বা বোলিং আক্রমণকে কীভাবে গঠন করতে যাচ্ছেন সেটাই সবথেকে গুরুত্বপূর্ণ। ”

তবে লারার পরামর্শ টিমে ইন্ডিয়ার সাম্প্রতিক লড়াইয়ের পরে আসে, যেখানে তারা শক্তিশালী স্কোয়াড থাকা সত্ত্বেও প্রায়শই সংকটের পরিস্থিতিতে হোঁচট খেয়েছে। ওয়েস্ট ইন্ডিজের প্রাক্তন অধিনায়ক ভারতীয় দলের কোচ দ্রাবিড়কে টুর্নামেন্টের উচ্চচাপের পরিস্থিতি গুলোতে দলকে ভালোভাবে পরিচালনা করতে এবং একটি সুনিশ্চিত পরিকল্পনা তৈরি করার জন্য পরামর্শ দিয়েছেন।

লারা আরও বলেন, “আমি আশা করি দ্রাবিড় তার খেলোয়াড়দের একত্রিত করতে পারবেন এবং T20 বিশ্বকাপ জিততে ভারতের জন্য একটি ভালো পরিকল্পনা তৈরি করবেন। গ্রুপ পর্বে আয়ারল্যান্ড, পাকিস্তান এবং সহ-আয়োজক মার্কিন যুক্তরাষ্ট্র এবং কানাডার বিরুদ্ধে ম্যাচগুলির মধ্যে দিয়ে, মেন ইন ব্লু নকআউট রাউন্ডের আগে তাদের কৌশল এবং পরিকল্পনা কার্যকর করার সুযোগ পাবে।”

আরও পড়ুন। T20 World Cup 2024: T20 বিশ্বকাপ সম্পর্কে বড় ভবিষ্যদ্বাণী আম্বাতি রায়ডুর, সেমিফাইনালে পৌঁছাবে সাউথ আফ্রিকা ও নিউজিল্যান্ড সহ এই ৪ টি দল !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.