আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Yuvraj Singh: মাত্র ৯ বলে ৫০ রান করে যুবরাজের রেকর্ড ভাঙলেন এই বিধ্বংসী ব্যাটসম্যান, ছুঁয়েছেন নতুন মাইলফলক !!

Published on:

WhatsApp Group Join Now

বিশ্বের সেরা আক্রমণাত্মক ব্যাটসম্যানদের মধ্যে অন্যতম হলেন ভারতীয় দলের প্রাক্তন ক্রিকেটার যুবরাজ সিং (Yuvraj Singh)। নিজের ঝোড়ো ব্যাটিং দিয়ে বিশ্বের সেরা বোলারদের চমকে দিয়েছেন তিনি। শুধু তাই নয়, দ্রুততম হাফ সেঞ্চুরি করার রেকর্ডও দীর্ঘদিন ধরে রেখেছিলেন যুবি। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

মাত্র ১২বলে ৫০ রান করার কৃতিত্ব অর্জন করেন যুবরাজ (Yuvraj Singh)। তবে এখন তার রেকর্ড ভেঙে গেছে। ২০০৭ সালের T20 বিশ্বকাপে ইংল্যান্ডের বিপক্ষে মাত্র ১২ বলে হাফ সেঞ্চুরি করে ইতিহাস তৈরি করেছিলেন যুবরাজ সিং (Yuvraj Singh)। একই ম্যাচে স্টুয়ার্ট ব্রডের (Stuart Broad) এক ওভারে ৬টি ছক্কা মারার কীর্তিও গড়েছিলেন যুবি।

কিন্তু এখন প্রায় দেড় দশক পর যুবরাজ সিংয়ের (Yuvraj Singh) এই রেকর্ড ভাঙল। মাত্র ৯ বলে হাফ সেঞ্চুরি করে যুবরাজ সিংয়ের রেকর্ড ভেঙে দিয়েছেন নেপালের দীপেন্দ্র সিং আইরি (Dipendra Singh Airee)। আসলে, এশিয়ান গেমস ২০২৩ চলাকালীন নেপাল এবং মঙ্গোলিয়ার মধ্যে খেলার সময়, দীপেন্দ্র সিং আইরি মাত্র ৯ বলে তার হাফ সেঞ্চুরি পূর্ণ করেন।

Dipendra Singh Airee, Yuvraj Singh
Dipendra Singh Airee

এটি আন্তর্জাতিক ক্রিকেটের দ্রুততম ফিফটি। তিনি তার পুরো ইনিংসে ১০টি বল মোকাবেলা করেছেন, যেখানে তিনি ৮ ছক্কার সাহায্যে ৫২* রানের একটি অপরাজিত ইনিংস খেলেছেন। দীপেন্দ্রর (Dipendra Singh Airee) এই ইনিংসের সুবাদে মঙ্গোলিয়ার বিপক্ষে বিশাল স্কোর করে নেপাল।

এই ম্যাচে, মঙ্গোলিয়া টসে জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেয়, যা একটি বিশাল ভুল প্রমাণিত হয়েছিল। নেপাল ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ৩১৪ রান করে। আন্তর্জাতিক T20-র ইতিহাসে এটাই সবচেয়ে বড় স্কোর। এরপর, মঙ্গোলিয়ার দলকে ৪১ রানে অলআউট করে, ২৭৩ রানের বিশাল ব্যবধানে একটি দুর্দান্ত জয় নিবন্ধন করে নেপাল।

আরও পড়ুন। Yuvraj Singh: আসন্ন IPL-এ এই দলের হেড কোচ হতে চলেছেন যুবরাজ সিং, পেয়েছেন কোটি টাকার অফার !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.