আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IPL 2024: নিজের ভক্তদের বড় ধাক্কা দিলেন দীনেশ কার্তিক, করলেন অবসরের ঘোষণা, আর দেখা যাবে না RCB’র জার্সিতে !!

Updated on:

WhatsApp Group Join Now

IPL 2024 এর এলিমিনেটর ম্যাচে, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু এবং রাজস্থান রয়্যালসের দল মুখোমুখি হয়েছিল। রাজস্থানের বিরুদ্ধে ৪ উইকেটের পরাজয়ের সাথে, ফাফ ডু প্লেসিসের (Faf Du Plessis) নেতৃত্বাধীন RCB-এর IPL 2024 জেতার স্বপ্ন ভেঙে গেল। এই ম্যাচে হারের পর দলের শক্তিশালী উইকেটরক্ষক ব্যাটসম্যান দিনেশ কার্তিক (Dinesh Karthik) অবসর নিয়েছেন। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

তার অবসরের খবর ভক্তদের দ্বিগুণ ধাক্কা দিয়েছে। এই মুহুর্তে, একদিকে ভক্তরা IPL 2024 থেকে দলের প্রস্থানে শোক করছিল, অন্যদিকে দীনেশ কার্তিক (Dinesh Karthik) ক্রিকেটকে বিদায় জানিয়েছেন। IPL 2024-এ রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু থেকে প্রস্থান করার সাথে সাথে টিম ইন্ডিয়ার খ্যাতিমান উইকেটরক্ষক ব্যাটসম্যান দিনেশ কার্তিকের ক্যারিয়ার শেষ হয়ে গেছে।

যদিও দীনেশ কার্তিক এখনো আনুষ্ঠানিকভাবে অবসরের ঘোষণা দেননি, রাজস্থান রয়্যালসের বিপক্ষে এলিমিনেটর ম্যাচে হারের পর দল তাকে গড অফ অনার দিয়েছে। এই সময়ে, দীনেশ কার্তিকের সাথে দেখা করার সময় দলের খেলোয়াড়রা আবেগপ্রবণ হয়ে পড়েছিলেন।

Dinesh Karthik , Ipl 2024
Dinesh Karthik

অভিজ্ঞ উইকেটরক্ষক ব্যাটসম্যান দিনেশ কার্তিক IPL 2024-এ তার ব্যাট দিয়ে আশ্চর্যজনকভাবে পারফর্ম করেছেন। এই মৌসুমে ১৫টি ম্যাচে ব্যাটিং করে ৩৬.২২ গড়ে ৩২৬ রান করেছেন, যার মধ্যে তিনি 2টি হাফ সেঞ্চুরি করেছেন। রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুকে টপ-৪-এ নিয়ে যাওয়ার পেছনে বিরাট অবদান রেখেছেন দিনেশ কার্তিক। অনেক ম্যাচে দুর্দান্ত ইনিংস খেলে দলের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন তিনি।

আমরা যদি দীনেশ কার্তিকের পুরো IPL ক্যারিয়ারের দিকে তাকাই, তাহলে ভারতীয় উইকেটরক্ষক ব্যাটসম্যানের পরিসংখ্যান খুবই চমৎকার। তিনি ২৫৭ ম্যাচে ২৬.৩২ গড়ে ৪৮৪২ রান করেছেন, এই সময়ে তিনি ২২টি হাফ সেঞ্চুরি ইনিংস খেলেছেন।

দীনেশ কার্তিক প্রাথমিক সংস্করণ থেকে IPL খেলছেন, সেই সময়ে তিনি IPL-এর অনেক দলের অংশ ছিলেন। রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু এবং কলকাতা নাইট রাইডার্স ছাড়াও তিনি IPL-এ মুম্বাই ইন্ডিয়ান্স, পাঞ্জাব কিংস, দিল্লি ক্যাপিটালস এবং গুজরাট লায়ন্সের মতো দলের প্রতিনিধিত্ব করেছেন।

আরও পড়ুন। IPL 2024: ধোনি নয়, অবসরের সিদ্ধান্ত নিলেন এই কিংবদন্তি ব্যাটসম্যান, আর দেখা যাবে না CSK শিবিরে !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.