আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IPL 2025: RCB ভক্তরা পেলো বড় সুখবর, অবসর ঘোষণার একমাস পরেই আবার দলে ফিরে আসলেন এই অভিজ্ঞ খেলোয়াড় !!

Published on:

WhatsApp Group Join Now

IPL 2025: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ১৭-তম মরসুম শেষ হওয়ার সাথে সাথেই ক্রিকেটকে পুরোপুরি বিদায় জানিয়েছিলেন উইকেটরক্ষক ব্যাটসম্যান দীনেশ কার্তিক (Dinesh Karthik)। তিনি গত ৩ বছর ধরে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গাল্যুরির অংশ ছিলেন, যেখানে তার পারফরম্যান্স বেশ ভাল ছিল। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

কিন্তু এখন, তার অবসরের মাত্র এক মাস পরে, দীনেশ কার্তিক RCB ক্যাম্পে ফিরে এসেছেন। আর আসন্ন IPL২০২৫ (IPL 2025)-এ ব্যাঙ্গালুরু ফ্র্যাঞ্চাইজির জন্য একটি বিশেষ ভূমিকা পালন করতে দেখা যাবে।

সোমবার সকালে, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট শেয়ার করে জানিয়েছিল যে দীনেশ কার্তিক (Dinesh Karthik) আসন্ন IPL (IPL 2025)-এর জন্য দলের নতুন ব্যাটিং কোচ এবং মেন্টর হবেন। দীনেশকে নিজেই ভিডিওতে এই তথ্য দিতে দেখা যাচ্ছে। তিনি বলেছেন যে তিনি তার নতুন ভূমিকা নিয়ে খুব উচ্ছ্বসিত।

তিনি RCB সমর্থকদের প্রতিশ্রুতি দিয়েছিলেন যে একজন খেলোয়াড় হিসাবে, তিনি ফ্র্যাঞ্চাইজিকে চ্যাম্পিয়ন করতে পারেননি, তবে কোচ হিসাবে, তিনি RCB-র হয়ে ট্রফি জেতার জন্য যথাসাধ্য চেষ্টা করবেন।

Dinesh Karthik, Ipl 2025
Dinesh Karthik

৩৯ বছর বয়সী দীনেশ কার্তিককে IPL ২০২২-এর মেগা নিলামে ৫.৫ কোটি টাকা খরচ করে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু তাদের ক্যাম্পে অন্তর্ভুক্ত করেছিল। কার্তিক তার মূল্যকে ন্যায্যতা দিয়েছেন, সেই মৌসুমে ১৬ ম্যাচে ১৮৩.৩৩ স্ট্রাইক রেটে ৩৩০ রান করেছিলেন এবং দলের জন্য একজন ফিনিশারের ভূমিকা পালন করেছিলেন।

এর পরে, ২০২৩-এর IPL তার জন্য খুব বেশি যায়নি, কিন্তু তারপরে তিনি সম্প্রতি সমাপ্ত IPL২০২৪-এ একটি বড় স্প্ল্যাশ করেছিলেন।দীনেশ কার্তিক মোট ৬টি দলের হয়ে IPL খেলেছেন। তিনি ২০০৮ সালে দিল্লি ক্যাপিটালস দিয়ে তার কর্মজীবন শুরু করেন। ৩ বছর দিল্লির সেবা করার পর, তিনি ২০১১ সালে পাঞ্জাব কিংসে যোগ দেন।

পরের মৌসুমেই মুম্বাই ইন্ডিয়ান্স তাকে তাদের ক্যাম্পে অন্তর্ভুক্ত করে। কিন্তু ২০১৪ সালে, কার্তিক আবার দিল্লি ক্যাপিটালে ফিরে আসেন। ২০১৫ সালে, দীনেশ কার্তিক প্রথমবারের মতো রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর অংশ হয়েছিলেন।

কিন্তু তারপর মাত্র এক মৌসুম পর তাকে ছেড়ে দেওয়া হয়। এর পরে, ডিকে গুজরাট লায়ন্সে যোগ দেন এবং তারপরে ২০১৮ সালে তার যাত্রা কলকাতা নাইট রাইডার্সের স্কোয়াডে পৌঁছেছিল। ৪ বছর KKR-এর অংশ থাকার পর, কার্তিক আবার ২০২২ সালে RCB-তে ফিরে আসেন এবং এখানে ৩ বছর খেলার পর অবসর ঘোষণা করেন।

আরও পড়ুন। IPL 2025: বাদ পড়ছেন MS ধোনি, আসন্ন আইপিএলে এই ৩ ম্যাচ উইনারকে ধরে রাখবে CSK !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.