আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Delhi Capitals : রিকি পন্টিং নিলেন অবসর, পরবর্তী কোচ হতে চলেছেন এই ভারতীয় কিংবদন্তি !!

Published on:

WhatsApp Group Join Now

রিকি পন্টিং অবসর, এখন দিল্লি ক্যাপিটালসের (Delhi Capitals) প্রধান কোচ হবেন এই ভারতীয় কিংবদন্তি, ঘোষণা শীঘ্রই। গত শনিবার অর্থাৎ ১৩ ই জুলাই, খবর এসেছিল যে দিল্লি ক্যাপিটালস রিকি পন্টিংকে বরখাস্ত করেছে। যিনি ২০১৮ সাল থেকে ফ্র্যাঞ্চাইজিতে কোচের ভূমিকা পালন করছিলেন। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

আইপিএল ২০২৫ এর আগে এই বড় উল্টোটা অনেক লক্ষণের দিকে ইঙ্গিত করছে। একটা কথা, সাবেক অস্ট্রেলিয়ান কিংবদন্তির পারফরম্যান্সে মালিকরা খুবই নাখোশ। এছাড়াও, এখন তাদের একটি নতুন কোচও খুঁজতে হবে, যার জন্য দৌড়ে এগিয়ে রয়েছেন একজন ভারতীয়। রিকি অবসর নিয়েছেন ,দিল্লি ক্যাপিটালস (Delhi capitals) সেই ৩ টি ফ্র্যাঞ্চাইজির মধ্যে রয়েছে যারা ১৭ বছর পরেও ট্রফির জন্য আকুল।

শেষবার তিনি ২০২০ সালে সবচেয়ে কাছাকাছি এসেছিলেন যেখানে তাকে ফাইনালে মুম্বাই ইন্ডিয়ান্সের কাছে বিধ্বংসী পরাজয়ের মুখোমুখি হতে হয়েছিল। তারপর থেকে, তারা পরবর্তী ৩ মৌসুমে প্লে অফের জন্য যোগ্যতা অর্জন করতে পারেনি। এমন পরিস্থিতিতে রিকি পন্টিংকে সরিয়ে দেওয়ার সিদ্ধান্ত আইপিএল ২০২৪ সাল থেকে খবরে ছিল। অবশেষে, ১৩ জুলাই, এটি নিশ্চিত করা হয়েছিল।

Delhi Capitals
Ricky Ponting

এখন প্রশ্ন উঠছে রিকি পন্টিংয়ের পর কে হবেন দিল্লি ক্যাপিটালসের (Delhi capitals) পরবর্তী কোচ। তাই এর জন্য প্রথম যে নামটি মাথায় আসে তা হল প্রাক্তন ভারতীয় অধিনায়ক সৌরভ গাঙ্গুলী, বর্তমানে গাঙ্গুলি ফ্র্যাঞ্চাইজির পরিচালকের ভূমিকায় রয়েছেন।

এমতাবস্থায় দিল্লির মালিক ও ম্যানেজমেন্ট যদি তাদের সঙ্গে আগে থেকেই যুক্ত এমন কাউকে কমান্ড হস্তান্তর করতে চান, তাহলে সৌরভ গাঙ্গুলির থেকে ভালো বিকল্প আর কিছু হতে পারে না। যদিও টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪ বিজয়ী রাহুল দ্রাবিড়ও পাওয়া যাচ্ছে তবে তথ্য অনুসারে, তিনি কলকাতা নাইট রাইডার্সের সাথে আলোচনায় রয়েছেন।

রিকি পন্টিং একজন খেলোয়াড় এবং অধিনায়ক হিসেবে অসাধারণ, কিন্তু কোচের ভূমিকায় খুব একটা ছাপ রাখতে সক্ষম হননি। তিনি ২০১৮ সালে দিল্লি ক্যাপিটালসের দায়িত্ব নেন। ২০১৯ মরসুমে ৩য় স্থান অর্জন করে দিল্লি সেই বছর ৮ তম স্থান অর্জন করেছিল। এরপর ২০২০ সালে ফাইনাল খেলে, এরপর ২০২২, ২০২৩ এবং ২০২৪ সালে তারা যথাক্রমে ৫ম,৯ম ও ৬ষ্ঠ অবস্থানে থাকে। এই সাধারণ
পারফরম্যান্সের কারণেই সমালোচনার মুখে পড়েছেন রিকি পন্টিং।

আরও পড়ুন। Delhi capitals: লাইভ ম্যাচে আম্পায়ারের উপর চললো পন্টিং ও গাঙ্গুলীর ‘দাদাগিরি’, প্রকাশ্যে এল আসল কারণ !!
About Author

Leave a Comment

2.