আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Cheteshwar Pujara: চেতেশ্বর পূজারা হঠাৎ নিলেন বড় পদক্ষেপ, কোটি টাকার জন্য মাঠে নামবে অন্যদলের হয়ে !!

Published on:

WhatsApp Group Join Now

টিম ইন্ডিয়ার সবচেয়ে সিনিয়র খেলোয়াড় চেতেশ্বর পূজারা (Cheteshwar Pujara) দীর্ঘদিন ধরে দলের বাইরে। গত বছর ইংল্যান্ডের মাটিতে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে অস্ট্রেলিয়ার বিপক্ষে (IND vs AUS) ভারতের হয়ে শেষ ম্যাচ খেলেছিলেন তিনি। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

এই ম্যাচের পর অনেক দিন ভারতীয় দলে সুযোগ পাননি তিনি। টিম ইন্ডিয়াতে তার ফেরাও কঠিন মনে হচ্ছে। এসবের মধ্যেই তাকে ভারত ছেড়ে অন্য দেশে ক্রিকেট খেলতে দেখা যাচ্ছে। যে চেতেশ্বর পূজারা (Cheteshwar Pujara) ইংল্যান্ডের ঘরোয়া লিস্ট এ ক্রিকেট রয়্যাল লন্ডনের নতুন মৌসুম খেলতে ইংল্যান্ডে রওনা হয়েছেন। আজ থেকে শুরু হবে ইংল্যান্ডের এই ৫০ ওভারের টুর্নামেন্ট।

Cheteshwar Pujara
Cheteshwar Pujara

ভারতের সিনিয়র ব্যাটসম্যান পূজারাকেও (Cheteshwar Pujara) এই ওয়ানডে টুর্নামেন্টে খেলতে দেখা যাবে। তিনি সাসেক্স কাউন্টি ক্রিকেট ক্লাবের অধিনায়ক। তিনি কাউন্টি চ্যাম্পিয়নশিপেও দলকে নেতৃত্ব দিয়েছেন, সেই সময়ে তার পারফরম্যান্সও ছিল ভালো। জানা যায়, চেতেশ্বর পূজারা সাসেক্সের সঙ্গে দারুণ পারফর্ম করেছিলেন। কাউন্টিতে তার পারফরম্যান্সও দলের জন্য ভালো ছিল। তাই দল তাকে ধরে রেখেছে।

৩৬ বছর বয়সী এই ক্লাবটির সাথে একটি দুর্দান্ত মৌসুম কাটিয়েছেন এবং ৬৪.২৪ গড়ে ১৮,৬৩ রান করেছেন, যার মধ্যে আটটি সেঞ্চুরি এবং তিনটি হাফ সেঞ্চুরি রয়েছে। কাউন্টি চ্যাম্পিয়নশিপে সাসেক্সের সঙ্গে এটি পুজারার তৃতীয় মৌসুম। তিনি এর আগে কাউন্টি চ্যাম্পিয়নশিপে ডার্বিশায়ার, ইয়র্কশায়ার এবং নটিংহামশায়ারের প্রতিনিধিত্ব করেছেন।

যদি ফার্স্ট ক্লাস এবং লিস্ট এ-তে টিম ইন্ডিয়ার সেরা খেলোয়াড় চেতেশ্বর পূজারার পারফরম্যান্সের কথা বলি, তাহলে তার পারফরম্যান্স বেশ চমৎকার। তিনি তার ক্যারিয়ারে ২৭১ টি প্রথম শ্রেণীর ম্যাচের ৪৪৭ টি ইনিংসে ৫২.১১ গড়ে ২০৮৯৯ রান করেছেন। এই সময়ে তিনি খেলেছেন ৬৫টি সেঞ্চুরি ও ৮০টি হাফ সেঞ্চুরি। যদি আমরা লিস্ট এ সম্পর্কে কথা বলি, তিনি ১৩০ ম্যাচের ১২৭ ইনিংসে ৫৭৫৯ রান করেছেন। এই সময়ে তিনি ১৬টি সেঞ্চুরি এবং ৩৪টি হাফ সেঞ্চুরি খেলেছেন।

আরও পড়ুন। Cheteshwar Pujara: হঠাৎ করেই অবসরের ঘোষণা দিলেন চেতেশ্বর পূজারা, ভারত নয় বরং এই দেশের হয়ে খেলতে চলেছেন তিনি !!
About Author

Leave a Comment

2.