আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IND vs SL: প্রথম ম্যাচের আগেই বড় ধাক্কা খেলো শ্রীলঙ্কা, T20 সিরিজ থেকে বাদ পড়লেন রোহিত শর্মার সবথেকে বড় শত্রু !!

Published on:

WhatsApp Group Join Now

IND vs SL: ২০২৪ সালের T20 বিশ্বকাপে দুর্দান্ত ব্যাটিং করার পরে, আবারও ভক্তদের বিনোদন দিতে প্রস্তুত হিটম্যান রোহিত শর্মা (Rohit Sharma)। শ্রীলঙ্কার বিরুদ্ধে ওডিআই ক্রিকেটে ফিরতে চলেছেন রোহিত। এই সিরিজের জন্য অধিনায়ক নির্বাচিত হয়েছেন তিনি। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

এদিকে, বড় খবর আসছে যে ভারত বনাম শ্রীলঙ্কার (IND vs SL) সিরিজ থেকে বাদ পড়েছেন রোহিত শর্মার (Rohit Sharma) সবচেয়ে বড় প্রতিপক্ষ। আগামী ২৭ জুলাই থেকে ভারত ও শ্রীলঙ্কার মধ্যে ৩ ম্যাচের T20 সিরিজ শুরু হবে। একই সংখ্যক ওয়ানডে ম্যাচের সিরিজ শুরু হবে ২ আগস্ট থেকে। কিন্তু, এই সিরিজের আগেই বড় ধাক্কা খেয়েছে শ্রীলঙ্কা।

ইনজুরির কারণে ভারত বনাম শ্রীলঙ্কার(IND vs SL) T20 ওডিআই সিরিজ থেকে ছিটকে গেলেন শ্রীলঙ্কার ফাস্ট বোলার দুষ্মন্ত চামিরা (Dushmantha Chameera)। দুষ্মন্ত চামিরার পর তার স্থলাভিষিক্ত কে হতে পারে তা নিয়ে জল্পনা শুরু হয়েছে। মিডিয়া রিপোর্ট অনুসারে, T20 দলে অসিথা ফার্নান্দো (Asitha Fernando) এবং প্রমোদ মদুশানের (Pramod Madushan)মধ্যে একজকে চামিরার পরিবর্তে নেওয়া হতে পারে।

Rohit Sharma And Dushmantha Chameera, Ind Vs Sl
Rohit Sharma And Dushmantha Chameera

অসিথা ফার্নান্দোর (Asitha Fernando) তেমন অভিজ্ঞতা নেই, তিনি শ্রীলঙ্কার হয়ে মাত্র ৩টি T20 ও ৭টি ওয়ানডে ম্যাচ খেলেছেন। অন্যদিকে প্রমোদ মদুষণের (Pramod Madushan) অবস্থাও অনেকটা একই রকম। তিনি ওয়ানডে এবং T20 মিলিয়ে শ্রীলঙ্কার হয়ে মোট ১৭টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন।

শ্রীলঙ্কার ফাস্ট বোলার দুষ্মন্ত চামিরা (Dushmantha Chameera) একজন চমৎকার ফাস্ট বোলার। শ্রীলঙ্কা তাকে এই সিরিজে মিস করতে পারে। চামিরার বিরুদ্ধে রোহিত শর্মার রেকর্ড খুব খারাপ। তার সামনে ব্যাট করতে অসমর্থ হন রোহিত। চামিরার সামনে ৯ ইনিংসে ৫.৩৩ গড়ে মাত্র ৩২ রান করেছেন হিটম্যান।

সেখানে চামিরা রোহিতকে ৬ বার আউট করতে সক্ষম হয়েছেন। সিরিজ থেকে চামিরার বাদ যাওয়ায় পর নিশ্চয়ই স্বস্তির নিঃশ্বাস ফেলেছেন রোহিত। তবে চামিরা শ্রীলঙ্কার হয়ে ৫৫টি T20 ম্যাচে ৮.০৮-এর ইকোনমিতে ৫৫টি উইকেট নিয়েছেন। ভারত-শ্রীলঙ্কার (IND vs SL) এই সিরিজে তাঁর শূন্যতা অবশ্যই অনুভব করবে শ্রীলঙ্কা দল।

আরও পড়ুন। IND vs SL: শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম ম্যাচের প্লেয়িং ইলেভেন থেকে বাদ পড়লেন রিংকু সিং, তার জায়গায় এই খেলোয়াড়কে সুযোগ দিলেন সূর্যকুমার যাদব !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.