আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Team India: T20 বিশ্বকাপে চান্স পাওয়া সত্ত্বেও শ্রীলঙ্কা সফরে জায়গা পেলেন না এই ম্যাউইনার, ম্যাচ না খেলেই আছেন দলের বাইরে !!

Updated on:

WhatsApp Group Join Now

গতকাল শ্রীলঙ্কার বিরুদ্ধে আসন্ন ওডিআই এবং T20 সিরিজের জন্য টিম ইন্ডিয়ার (Team India) স্কোয়াড ঘোষণা করা হয়েছে। T20 বিশ্বকাপের পর রোহিত শর্মার অবসরের (Rohit Sharma) ফলে তারকা ব্যাটসম্যান সূর্যকুমার যাদবকে (Suryakumar Yadav) T20 ফর্ম্যাটে ভারতীয় দলের দায়িত্ব দিয়েছে BCCI। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

অন্যদিকে তরুণ ব্যাটসম্যান শুভমান গিলকে (Shubman Gill) ভারতীয় দলের (Team India) নতুন সহ-অধিনায়ক করা হয়েছে। অথচ, আমেরিকা এবং ওয়েস্ট ইন্ডিজ দ্বারা আয়োজিত T20 বিশ্বকাপ ২০২৪-এ টিম ইন্ডিয়ার ১৫ সদস্যের দলে অন্তর্ভুক্ত কয়েকজন ভারতীয় খেলোয়াড়রা শ্রীলঙ্কা সফরে কোনও ফর্ম্যাটে জায়গা পাননি।

ভারতীয় দলের (Team India) স্টার স্পিন বোলার যুজবেন্দ্র চাহাল (Yuzvendra Chaha), যিনি ২০২৪ সালের T20 বিশ্বকাপ জয়ী ভারতীয় দলের ১৫ সদস্যের দলে ছিলেন, ভারত ও শ্রীলঙ্কার মধ্যে সিরিজের স্কোয়াডে তাঁকে জায়গা দেওয়া হয়নি। এরপরই সোশ্যাল মিডিয়ায় ভারতীয় দলের নির্বাচক কমিটির সমালোচনা করছেন ভক্তরা।

কিছু বিশেষজ্ঞ ও ভক্তদের মতে, শ্রীলঙ্কার বিরুদ্ধে আসন্ন এই সিরিজে অন্তত যুজবেন্দ্র চাহালকে (Yuzvendra Chahal) সুযোগ দেওয়া উচিত ছিল। ভারতীয় দলের তারকা ক্রিকেটার চাহাল গত বছরের আগস্টে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে T20 সিরিজে শেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছিলেন।

Yuzvendra Chahal, Team India
Yuzvendra Chahal

তারকা স্পিন বোলার যুজবেন্দ্র চাহাল ভারত ও শ্রীলঙ্কার মধ্যকার T20 এবং ওয়ানডে দলের স্কোয়াডে জায়গা পাননি। তাঁকে T20 বিশ্বকাপ ২০২৩-এর স্কোয়াডে অন্তর্ভুক্ত করা হয়েছিল, কিন্তু কোনও ম্যাচ খেলার সুযোগ পাননি চাহাল। পুরো টুর্নামেন্ট জুড়ে বেঞ্চে বসে ছিলেন তিনি।

তবে এখন তাকে আসন্ন সিরিজে ভারতীয় দলের স্কোয়াডে জায়গা দেওয়া হয়নি। নিজের আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ারে চাহালের পরিসংখ্যান অসাধারণ, তিনি ৭২টি ওডিআই ম্যাচের ৬৯ ইনিংসে বোলিং করার সময় ১২১ টি উইকেট নিয়েছেন।

এছাড়া, ভারতের হয়ে তিনি ৮০ টি T20 ম্যাচ খেলেছেন। যেখানে ৭৯ টি ইনিংসে ৯৬ টি উইকেট নিতে সক্ষম হয়েছেন তিনি। চাহাল একমাত্র ভারতীয় বোলার যিনি T20 ফর্ম্যাটে সর্বোচ্চ উইকেট নিয়েছেন। সদ্য সমাপ্ত IPL ২০২৪-এ রাজস্থান রয়্যালসের হয়ে ভালো পারফরমেন্স দেখিয়েছিলেন যুজবেন্দ্র চাহাল (Yuzvendra Chahal)।

আরও পড়ুন। Team India: ফর্ম হারানো এই ২ খেলোয়াড়ের ক্যারিয়ার গড়ার দায়িত্ব নিলেন গম্ভীর, দীর্ঘ দু’বছর খেলেননি কোনো ম্যাচ !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.