আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

ভারতের জন্য সুখবর, বর্ডার গাভাস্কার ট্রফি থেকে ছিটকে গেলেন এই তারকা অজি অলরাউন্ডার !!

Published on:

WhatsApp Group Join Now

বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজ জয়ের পর, ভারতীয় ক্রিকেট দল এখন নিউজিল্যান্ডকে হারাতে প্রস্তুত। ১৬ অক্টোবর থেকে দুই দলের মধ্যে তিন ম্যাচের সিরিজ শুরু হবে। কিউই দলের মুখোমুখি হওয়ার পর অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে রোহিত শর্মার দল। ভারতীয় ভক্তরা এই সিরিজের জন্য অনেক দিন ধরেই অপেক্ষা করছেন। টি-টোয়েন্টি বিশ্বকাপের পর এটাই ভারতের সামনে সবচেয়ে বড় চ্যালেঞ্জ।

WhatsApp Group Join Now

22শে নভেম্বর শুরু হবে বর্ডার-গাভাস্কার ট্রফি। ৫ টেস্ট সিরিজের এখনও এক মাসেরও বেশি বাকি। তার আগেও বড় ধাক্কা খেয়েছে স্বাগতিক অস্ট্রেলিয়া। পুরো সিরিজের বাইরে তারকা অলরাউন্ডার ক্যামেরন গ্রিন। তার কোমরে স্ট্রেস ফ্র্যাকচার হয়েছে এবং তিনি অস্ত্রোপচারের সিদ্ধান্ত নিয়েছেন। যার কারণে ভারতের বিপক্ষে পাঁচ টেস্টের হোম সিরিজ থেকে ছিটকে গেছেন তিনি।

ভারতকে সিরিজে হারিয়ে অস্ট্রেলিয়ার আশায় এটি বড় ধাক্কা। ঘরের মাঠে শেষ দুই সিরিজে টিম ইন্ডিয়ার কাছে হারের মুখে পড়েছে। ক্রিকেট অস্ট্রেলিয়ার একজন মুখপাত্র বলেছেন, “আশা করা হচ্ছে পুনরুদ্ধার হতে প্রায় ছয় মাস সময় লাগবে।” অলরাউন্ডার হিসেবে ক্যামেরনের দীর্ঘ ক্যারিয়ারের কথা মাথায় রেখেই অস্ত্রোপচারের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

ইংল্যান্ডে ওডিআই সিরিজ চলাকালীন গ্রীনের পিঠে স্ট্রেস ফ্র্যাকচার ধরা পড়ে, যার ফলে ভারতের টেস্টে তার প্রাপ্যতা নিয়ে জল্পনা শুরু হয়। এখন সিদ্ধান্ত হয়েছে যে তিনি অস্ত্রোপচার করবেন এবং সিরিজে খেলবেন না। ক্রিকেট অস্ট্রেলিয়া জানিয়েছে যে গ্রিন নিউজিল্যান্ডের একজন বিশেষজ্ঞের কাছ থেকে অস্ত্রোপচার করাবেন কিনা তা বিবেচনা করছেন। একটি বিকল্প ছিল অস্ত্রোপচার ছাড়া পুনর্বাসন। ভারতের বিপক্ষে সিরিজে শুধুমাত্র ব্যাটসম্যান হিসেবে খেলতে হবে সবুজকে।

অলরাউন্ডার ক্যামেরন গ্রিন অস্ট্রেলিয়ার হয়ে 28 টেস্ট ম্যাচে 36.23 গড়ে 1377 রান করেছেন। তার নামে ২টি সেঞ্চুরি ও ৬টি হাফ সেঞ্চুরি রয়েছে। টেস্ট ক্রিকেটে ৩৫ উইকেটও নিয়েছেন তিনি। এছাড়া ২৮টি ওডিআই ম্যাচে ৩৯.১২ গড়ে ৬২৬ রান করেছেন। টি-টোয়েন্টিতে এই খেলোয়াড় 13 ম্যাচে 26.30 গড়ে এবং 152.90 স্ট্রাইক রেটে 263 রান করেছেন। ওয়ানডেতে 20 উইকেট এবং টি-টোয়েন্টিতে 12 উইকেট।

About Author

Leave a Comment

2.