আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

MS Dhoni: ‘আরেক রাজপুত্রের জন্ম দিয়ে…’ MS ধোনির উপর ক্ষুব্ধ যোগরাজ সিং, করলেন বেফাঁস মন্তব্য !!

Published on:

WhatsApp Group Join Now

ভারতের সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির (MS Dhoni) প্রতি টিম ইন্ডিয়ার প্রাক্তন তারকা খেলোয়াড় যুবরাজ সিংয়ের বাবা যোগরাজ সিং-এর ক্ষোভ কারও থেকে গোপন নয়। তিনি প্রায়ই ধোনির বিরুদ্ধে বিবৃতি দেন এবং যুবির ক্যারিয়ার নষ্ট করার অভিযোগ তোলেন। এবার এই ধারাবাহিকতায় যোগরাজ আবারও মাহির বিরুদ্ধে তীক্ষ্ণ বক্তব্য দিয়েছেন এবং তাকে এক অনন্য চ্যালেঞ্জ দিয়েছেন। সে কি বললো ? বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

৬৬ বছর বয়সী যোগরাজ সিং তার সাম্প্রতিক বিবৃতিতে একটি বড় দাবি করেছেন এবং বলেছেন যে যুবরাজ সিং টিম ইন্ডিয়ার হয়ে আরও ৪-৫ বছর খেলতে পারতেন। কিন্তু এমএস ধোনি (MS Dhoni) ইচ্ছাকৃতভাবে তার ক্যারিয়ার নষ্ট করেছেন। শুধু তাই নয়, যুবরাজকে ভারতরত্ন দেওয়ার দাবিও তোলেন যোগরাজ। টিম ইন্ডিয়ার ২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং ২০১১ ওয়ানডে বিশ্বকাপ জেতাতে যুবি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন। ২০১১ বিশ্বকাপেও তিনি টুর্নামেন্টের সেরা খেলোয়াড় নির্বাচিত হন।

যোগরাজ সিং জি সুইচের সাথে কথা বলার সময় বলেছিলেন, “আমি এমএস ধোনিকে কখনই ক্ষমা করব না। আয়নায় তার মুখ দেখতে হবে। তিনি একজন দুর্দান্ত ক্রিকেটার হতে পারেন, তবে তিনি আমার ছেলের বিরুদ্ধে যা করেছেন তা এখন প্রকাশ্যে আসছে। তাকে কখনো ক্ষমা করতে পারবে না। যারা আমার সাথে অন্যায় করেছে আমি তাদের কখনো ক্ষমা করিনি। এমনকি তারা আমার পরিবারের সদস্য বা আমার সন্তান হলেও।

Ms Dhoni

তিনি আরও বলেন, “ওই লোকটি (ধোনি) আমার ছেলের জীবন নষ্ট করে দিয়েছে। যুবরাজ আরও চার-পাঁচ বছর ক্রিকেট খেলতে পারতেন। কেউ যেন রাজপুত্রের মতো ছেলে তৈরি করে। গৌতম গম্ভীর এবং বীরেন্দ্র শেবাগ বলেছেন যে যুবরাজ সিংয়ের মতো খেলোয়াড় কখনও জন্মগ্রহণ করেননি এবং হবেও না। সারা বিশ্ব একথা বলে। ক্রাউন প্রিন্সকে ভারতরত্ন দিয়ে সম্মানিত করা উচিত। ক্যান্সারের সঙ্গে লড়াই করেই দেশের হয়ে বিশ্বকাপ জিতেছেন তিনি।

২০১১ সালের বিশ্বকাপ জয়ে ভারতে যুবরাজ সিং একটি বড় অবদান রেখেছিলেন। আশ্চর্যের বিষয় হলো, এ সময় তিনি ক্যান্সারের মতো মরণব্যাধিতে আক্রান্ত হন। একটি সেঞ্চুরি ও চারটি হাফ সেঞ্চুরির সাহায্যে পুরো টুর্নামেন্টে তিনি ৩৬২ রান করেছিলেন। তিনি ১৫ উইকেটও নিয়েছেন।

যুবরাজ ২০০০ থেকে ২০১৭ পর্যন্ত মোট ১৭ বছর আন্তর্জাতিক ক্রিকেট খেলেছেন। এই সময়ের মধ্যে, তিনি ৪০২ ম্যাচে ১১১৭৮ রান করেন, যার মধ্যে ১৭টি সেঞ্চুরি এবং ৭১টি হাফ সেঞ্চুরিও রয়েছে। বোলিং করার সময় তিনি ১৪৮ উইকেট নেন।

আরও পড়ুন। MS Dhoni: বিরাট কোহলির সাথে সম্পর্ক নিয়ে প্রথমবার নীরবতা ভাঙলেন ধোনি, উত্তর শুনলে যাবেন চমকে !!
About Author
Pallabi Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.