আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Team India: হার্দিক নয় বরং রোহিতের পর ভারতের T20 ফরম্যাটের অধিনায়ক হবেন এই অভিজ্ঞ খেলোয়াড় !!

Updated on:

WhatsApp Group Join Now

ভারতীয় দল (Team India) অনেক বছরের খরার অবসান ঘটিয়ে ICC ট্রফি এবং বিশ্বকাপ জয়ের স্বপ্ন পূরণ করেছে। বার্বাডোসের কেনসিংটন ওভালে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে শিরোপা লড়াইয়ে, ভারত ৭ রানে জিতেছে এবং T20 বিশ্বকাপ ২০২৪-এর ট্রফি তুলেছে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

টুর্নামেন্ট জেতার পর, রোহিত শর্মা (Rohit Sharma), বিরাট কোহলি (Virat Kohli) এবং রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja) T20 ফরম্যাট থেকে অবসরের ঘোষণা দেন। এখন অধিনায়কত্ব নিয়ে বড় প্রশ্ন, এই ফরম্যাটে ভারতীয় দলের (Team India) অধিনায়ক কে হবেন? হার্দিক পান্ড্য (Hardik Pandya) অবশ্যই এই দৌড়ে এগিয়ে আছেন, কারণ তিনি বর্তমানে দলের সহ-অধিনায়ক।

তবে অধিনায়ক পদে আরও দুইজন খেলোয়াড়কেও দাবি করা হচ্ছে। অলরাউন্ডার হার্দিক পান্ড্য (Hardik Pandya), যিনি T20 বিশ্বকাপ ২০২৪-এ দুর্দান্ত পারফরম্যান্স করে ভারতকে ট্রফি জিততে সাহায্য করার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন, তিনি পরবর্তী T20 অধিনায়ক হতে পারেন।

এই টুর্নামেন্টে দলের সহ-অধিনায়কও ছিলেন তিনি। অধিনায়কত্বের অভিজ্ঞতাও রয়েছে তার। ইতিমধ্যেই ভারতীয় T20 দলের নেতৃত্ব দিয়েছেন তিনি। এমতাবস্থায় রোহিতের (Rohit Sharma) পর T20 ফরম্যাটে স্থায়ী অধিনায়ক হবেন এটা নিশ্চিত বলেই মনে করা হচ্ছে।

Jasprit Bumrah And Shubman Gill, Team India
Jasprit Bumrah And Shubman Gill

তবে অনেকের মতে, T20 ফরম্যাটে অধিনায়ক হতে পারেন টিম ইন্ডিয়ার সিনিয়র ফাস্ট বোলার জসপ্রীত বুমরাহ (Jasprit Bumrah)। এর আগে তিনি ভারতীয় দলের নেতৃত্ব দিয়েছেন। বল হাতেও দুর্দান্ত পারফর্ম করে চলেছেন তিনি।

এমন পরিস্থিতিতে বোর্ড তাকে T20 ফরম্যাটের নতুন অধিনায়ক হিসেবে নিয়োগ দিতে পারে। ২০২৪ সালের T20 বিশ্বকাপে, বুমরাহ (Jasprit Bumrah) দুর্দান্ত বোলিং করে ভারতকে অনেক ম্যাচ জেতাতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন।

অন্যদিকে ভারতীয় তরুণ তারকা ব্যাটসম্যান শুভমান গিলকেও (Shubman Gill) T20 ফরম্যাটের নেতৃত্ব দেওয়া হতে পারে। যদিও টি-টোয়েন্টি বিশ্বকাপে টিম ইন্ডিয়ার (Team India) স্কোয়াডে ছিলেন না তিনি। তাকে রাখা হয়েছিল ভ্রমণকারী রিজার্ভ খেলোয়াড়দের মধ্যে।

শুভমান (Shubman Gill) একজন উজ্জ্বল ব্যাটসম্যান এবং IPL-এ গুজরাট টাইটান্সের নেতৃত্ব দেন। আগামী জুলাইয়ে শুরু হতে যাওয়া ভারত-জিম্বাবুয়ে T20 আন্তর্জাতিক সিরিজেও তাকে অধিনায়ক করা হয়েছে।

আরও পড়ুন। Team India: রাহুল দ্রাবিড় কে কাঁধে তুলে সম্মানের সাথে বিদায় জানালেন রোহিত-বিরাটরা, ছবি হলো ভাইরাল !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.