আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Team India: হার্দিকের পর বুমরাহের কাছ থেকে কেড়ে নেওয়া হল সহ-অধিনায়কত্বের দায়িত্ব, তাঁর জায়গা নেবেন এই অভিজ্ঞ খেলোয়াড় !!

Published on:

WhatsApp Group Join Now

২০২৪ সালের T20 বিশ্বকাপের পর ভারতের (Team India) হয়ে T20 ফরম্যাট থেকে অবসর নিয়েছেন রোহিত শর্মা (Rohit Sharma) এরপর হার্দিককে (Hardik Pandya) অধিনায়ক করা হবে বলে মনে করা হয়েছিল। কিন্তু হার্দিকের জায়গায় সূর্যকুমার যাদবকে দলের নতুন T20 অধিনায়ক করেছে টিম ম্যানেজমেন্ট। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

তবে, এখন খবর আসছে যে হার্দিক পান্ডিয়ার পরে, জসপ্রিত বুমরাহের (Jasprit Bumrah) সাথেও একই রকম কিছু ঘটতে পারে। দলের অভিজ্ঞ খেলোয়াড়ের কাছ থেকে টেস্ট ফরম্যাটের সহ-অধিনায়কত্ব ছিনিয়ে নেওয়া হতে পারে। টিম ইন্ডিয়ার প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি টেস্ট অধিনায়কত্ব ছেড়ে দেওয়ার পর রোহিত শর্মাকে টিম ইন্ডিয়ার অধিনায়ক করা হয়েছিল।

অভিজ্ঞ ফাস্ট বোলার জসপ্রিত বুমরাহকে (Jasprit Bumrah) টেস্ট ফরম্যাটে দলের সহ-অধিনায়ক করা হয়েছিল। একবার, তিনি রোহিত শর্মার অনুপস্থিতিতে টিম ইন্ডিয়ার (Team India) নেতৃত্বও দিয়েছিলেন। এখন বলা হচ্ছে তার কাছ থেকে টেস্ট দলের সহ-অধিনায়কত্ব কেড়ে নেওয়া হতে পারে। তার জায়গায় তরুণ ব্যাটসম্যান শুভমান গিলকে টেস্ট ফরম্যাটের সহ-অধিনায়ক করা যেতে পারে।

Jasprit Bumrah And Shubman Gill, Team India
Jasprit Bumrah And Shubman Gill

খবর অনুযায়ী, রোহিত শর্মার পর শুভমান গিলকে (Shubman Gill) তিন ফরম্যাটেরই অধিনায়ক করতে পারে ভারতীয় টিম ম্যানেজমেন্ট। এ কারণে তাকে ওয়ানডে ও T20 ফরম্যাটে সহ-অধিনায়ক করা হয়েছে। এখন টেস্টেও দলের অধিনায়ক হতে পারেন তিনি। জসপ্রিত বুমরাহের কাজের চাপ সামলানোর জন্য তাকে দলের সহ-অধিনায়কের পদ থেকে সরিয়ে দেওয়া হতে পারে।

ভারতীয় দলের (Team India) নতুন প্রধান কোচ গৌতম গম্ভীরও বলেছিলেন যে জসপ্রিত বুমরাহ দলের জন্য একজন গুরুত্বপূর্ণ খেলোয়াড়। তবে এরপর, টিম ইন্ডিয়াকে ৩টি টেস্ট সিরিজ খেলতে হবে, যাতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৫ ম্যাচের বর্ডার-গাভাস্কার ট্রফিও খেলতে হবে। এই সিরিজগুলোতে কে দলের অধিনায়কত্ব করবেন তা দেখা মজার বিষয় হবে।

আরও পড়ুন। Team India: জহির বা মরকেল নয়, বরং ২৩৫ উইকেট নেওয়া এই অভিজ্ঞ খেলোয়াড়কে টিম ইন্ডিয়ার নতুন বোলিং কোচ করতে চলেছে BCCI !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.