আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Border Gavaskar Trophy: “T20 তেও ওভাবে খেলা…” বাংলাদেশের বিরুদ্ধে ভারতের ব্যাটিং দেখে থরথরিয়ে কাঁপছেন অজি তারকা, করলেন এই মন্তব্য !!

Published on:

WhatsApp Group Join Now

Border Gavaskar Trophy: বর্ডার-গাভাসকর ট্রফি বরাবরই ভারত-অস্ট্রেলিয়ার জন্য এক ঐতিহাসিক লড়াই হয়ে উঠেছে। প্রতিটি সিরিজে দুই দলের মধ্যে টেস্ট ক্রিকেটের মর্যাদা এবং প্রতিদ্বন্দ্বিতার উত্তাপ স্পষ্ট। সাম্প্রতিক সময়ে, রোহিত শর্মার অধিনায়কত্ব নিয়ে অস্ট্রেলিয়ার প্রাক্তন ক্রিকেটার ব্র্যাড হ্যাডিনের উচ্ছ্বাস দেখা গেছে। বিশেষ করে, বাংলাদেশের বিরুদ্ধে যে টেস্ট ম্যাচটি ড্র হওয়ার সম্ভাবনা ছিল, সেই ম্যাচে রোহিতের বুদ্ধিদীপ্ত নেতৃত্ব পুরো ম্যাচের মোড় ঘুরিয়ে দিয়েছিল। হ্যাডিন রোহিতের সাহসী সিদ্ধান্ত এবং তার অধিনায়কত্বের প্রশংসা করে বলেন, “টেস্টে ভারত যেভাবে খেলল, তা তো টি২০তেও কেউ করে না”।

WhatsApp Group Join Now

হ্যাডিন উল্লেখ করেন, ভারতীয় ব্যাটসম্যানদের জন্য কত রান তুলবে সেটা বড় বিষয় ছিল না, বরং বাংলাদেশকে কত দ্রুত আউট করা যাবে সেটাই ছিল মূল লক্ষ্য। রোহিত শর্মা তার দলকে সেই পথে চালিত করেছিলেন এবং একটি ড্র হওয়ার সম্ভাব্য ম্যাচে জয় নিয়ে ফিরেছিলেন। এর ফলে অস্ট্রেলিয়ার প্রাক্তন তারকারা রোহিতের নেতৃত্বে ভারতের এই ধরনের কৌশল এবং জয়ের ইচ্ছাকে সম্মান জানান।

এবারের বর্ডার-গাভাসকর ট্রফির ক্ষেত্রেও রোহিতের নেতৃত্ব নিয়ে অনেক প্রত্যাশা রয়েছে। বিশেষ করে, অস্ট্রেলিয়ার কিছু অভ্যন্তরীণ দুর্বলতা যেমন ওপেনিং লাইন আপ ও মিডল অর্ডারের কিছু সমস্যা তাদের জন্য চ্যালেঞ্জ হতে পারে। সুনীল গাভাসকারও মনে করেন, ভারত ৩-১ ব্যবধানে সিরিজ জিততে পারে, এবং রোহিতের অধিনায়কত্ব ভারতের জন্য একটি বড় সুবিধা হিসেবে কাজ করবে।

এই ট্রফির প্রস্তুতির জন্য রোহিত এবং তার দল বেশ কয়েকটি আন্তঃস্কোয়াড ম্যাচও খেলছে, যাতে তারা অস্ট্রেলিয়ার বিরুদ্ধে শক্তিশালী পারফর্ম করতে পারে। পুরো সিরিজটি ভারতীয় ক্রিকেটের জন্য একটি গুরুত্বপূর্ণ মাইলফলক হতে চলেছে, এবং রোহিত শর্মার অধিনায়কত্ব আবারও আলোচনার কেন্দ্রবিন্দুতে রয়েছে।

আরও পড়ুন: Shubman Gill: সারা তেন্ডুলকর এখন অতীত, এই বলিউড অভিনেত্রীর প্রেমে পাগল শুভমান গিল, শীঘ্রই চার হাত হবে এক !!

About Author

Leave a Comment

2.