আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Icc Champions Trophy: ২৩ বছর বয়সী এই খেলোয়াড় নিমেষে ক্যারিয়ার নষ্ট করবেন অশ্বিন-কুলদীপ’দের, চ্যাম্পিয়ন্স ট্রফির মঞ্চে নিতে চলেছেন এন্ট্রি !!

Published on:

WhatsApp Group Join Now

২০২৫ সালে পাকিস্তান ICC চ্যাম্পিয়ন্স ট্রফি ২০২৫ (Icc Champions Trophy) আয়োজন করতে যাচ্ছে। এটি ফেব্রুয়ারি থেকে মার্চ ২০২৫ পর্যন্ত সংগঠিত হবে। তবে এখন পর্যন্ত ভারতীয় দল পাকিস্তানে যাবে কি না তা ঘোষণা করেনি BCCI। ইতিমধ্যে, ২০২৫ সালের চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য ভারতীয় দল কেমন হবে তা নিয়ে আলোচনা শুরু হয়েছে। বলা হচ্ছে ২৩ বছর বয়সী এই স্পিনারের কারণে রবিচন্দ্রন অশ্বিন (Ravichandran Ashwin), যুজবেন্দ্র চাহাল (Yuzvendra Chahal) এবং কুলদীপ যাদবের (Kuldeep Yadav) মতো অভিজ্ঞ বোলাররা চ্যাম্পিয়ন্স ট্রফি ২০২৫ থেকে বাদ পড়তে পারেন।বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

ICC T20 বিশ্বকাপ ২০২৪ শেষ হওয়ার পর, আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা চ্যাম্পিয়ন্স ট্রফি ২০২৫ এর প্রস্তুতি শুরু করেছে। আগামী বছর পাকিস্তানের মাটিতে টুর্নামেন্টের আয়োজন করা হবে। এমন পরিস্থিতিতে পাকিস্তান ক্রিকেট বোর্ডও নিখুঁত করার চেষ্টা শুরু করেছে। বহু বছর পর পাকিস্তানে ICC কোনো টুর্নামেন্ট হচ্ছে।

তাই করাচি, লাহোর এবং রাওয়ালপিন্ডির স্টেডিয়াম মেরামত শুরু করেছে পিসিবি। ICC চ্যাম্পিয়ন্স ট্রফি ২০২৫ এর জন্য ফেব্রুয়ারি থেকে মার্চ পর্যন্ত উইন্ডোটি রেখেছে। একই সময়ে, পাকিস্তান ক্রিকেট বোর্ড ২০২৫ সালের চ্যাম্পিয়ন্স ট্রফি আয়োজনের জন্য ১৯ ফেব্রুয়ারি থেকে ৯ মার্চ পর্যন্ত আন্তর্জাতিক বোর্ডকে সংগঠিত করার প্রস্তাব দিয়েছে। কিন্তু ICC এখনও এ বিষয়ে রাজি হয়নি।

অন্যদিকে, ২০২৫ সালের চ্যাম্পিয়ন্স ট্রফিতে টিম ইন্ডিয়া পাকিস্তানে যাবে কি না তাও নিশ্চিত করেনি BCCI। তবে এরই মধ্যে টুর্নামেন্টে ভারতীয় দল নিয়ে বড় ধরনের ভবিষ্যদ্বাণী করা হচ্ছে। প্রকৃতপক্ষে, ভারতের বি দল বর্তমানে জিম্বাবুয়ে সফরে রয়েছে, যেখানে শুভমান গিলের (Shubman Gill) নেতৃত্বাধীন দলকে প্রথম T20 ম্যাচে শোচনীয় পরাজয়ের মুখোমুখি হতে হয়েছিল।

Icc Champions Trophy: Ravi Bishnoi
Ravi Bishnoi

ব্যাটসম্যানদের ফ্লপ পারফরম্যান্সের কারণে দল হেরেছে ১৩ রানে। তবে এরই মধ্যে, ২৩ বছর বয়সী এই স্পিনার বোলিংয়ে ভারতীয় ভক্তদের মন জয় করেছেন, যার পরে এই খেলোয়াড়কে চ্যাম্পিয়ন্স ট্রফি ২০২৫ টিমের একটি অংশ হিসাবে বিবেচনা করা হচ্ছে। এই খেলোয়াড় আর কেউ নন, ডানহাতি বোলার রবি বিষ্ণোই (Ravi Bishnoi)। প্রথম ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে তার সর্বনাশ দেখা যায়। রবি বিষ্ণোইয়ের (Ravi Bishnoi) শক্ত বোলিংয়ে স্বাগতিক দল মাত্র ১১৫ রান তুলতে পারে।

টিম ইন্ডিয়ার হয়ে, তিনি চার ওভার বল করেছিলেন, যার মধ্যে রবি বিষ্ণোই (Ravi Bishnoi) মাত্র ১৩ রান খরচ করেছিলেন এবং দুটি ওভার মেডেন ছিল। এই সময়ের মধ্যে তিনি চারটি সাফল্য অর্জন করেন। এই ধরনের পারফরম্যান্সের কারণে তার অর্থনীতির হার ছিল ৩.২০। রবি বিষ্ণোইয়ের এই বোলিং দেখে, টিম ইন্ডিয়ার ভক্তরা খুব খুশি হয়েছিল এবং তাকে চ্যাম্পিয়ন্স ট্রফি ২০২৫ টিমের অংশ করার দাবি করতে শুরু করেছিল।

রবি বিষ্ণোই ২০২২ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক করেন। কিন্তু এখন পর্যন্ত দলে খুব একটা সুযোগ পাননি তিনি। তিনি একটি ODI ম্যাচে একটি উইকেট এবং ২৫ T20 ম্যাচে ৪০ উইকেট নিয়েছেন। কিন্তু তার গুগলি, লেগ ব্রেক এবং ফ্লিপার দিয়ে ব্যাটসম্যানদের ধোঁকা দেওয়ার ক্ষমতা আছে। এমন পরিস্থিতিতে তিনি ২০২৫ সালের চ্যাম্পিয়ন্স ট্রফিতে দলের বোলিং বিভাগকে শক্তিশালী করতে পারেন।

আরও পড়ুন। Champions Trophy 2025: ভারতীয় দলকে বড় হুমকি দিলো ICC, চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে পাকিস্তানে না গেলে এই দল খেলবে ফাইনাল !!
About Author

Leave a Comment

2.