আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Babar Azam: বড় ধাক্কা পাকিস্তান দলে, বাবর আজমের থেকে ছিনিয়ে নেওয়া হলো অধিনায়কত্ব !!

Updated on:

WhatsApp Group Join Now

2024 সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের জন্য এখনও কিছুই ঠিক হয়নি। বোলিং হোক, ব্যাটিং হোক বা ফিল্ডিং সব ক্ষেত্রেই এখন পর্যন্ত ব্যর্থ প্রমাণিত হয়েছে পাকিস্তানি দল। একই সঙ্গে প্রথম দুই ম্যাচে পাকিস্তানের বিধ্বংসী পরাজয়ের পর বাবর আজমকেও (Babar Azam) দেখা যাচ্ছে প্রশ্নের মুখে। অনেকেই আবার প্রশ্ন তুলতে শুরু করেছেন পাকিস্তানি অধিনায়ককে নিয়ে। একই সঙ্গে পাকিস্তানের কয়েকজন সাবেক ক্রিকেটারকে এখন বাবরকে অধিনায়কত্ব ছাড়ার পরামর্শ দিতে দেখা যাচ্ছে।বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

9 জুন নিউইয়র্কে পাকিস্তান ও ভারতের মধ্যে খেলা রোমাঞ্চকর ম্যাচে পাকিস্তানের শোচনীয় পরাজয়ের পর, বাবর আজমের ব্যাটিং শৈলী এবং তার অধিনায়কত্ব নিয়ে এখন প্রশ্ন উঠছে। পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার শোয়েব মালিক একটি লাইভ টিভি শো চলাকালীন বাবরকে পরামর্শ দেওয়ার সময় বলেছিলেন যে “সে একজন শ্রেণীর খেলোয়াড় এবং যদি সে ভাল পারফর্ম করতে চায় তবে তাকে অধিনায়কের অতিরিক্ত দায়িত্ব ছেড়ে দিতে হবে”।

আসলে, ভারতের বিপক্ষে খেলায় ১৩০ স্ট্রাইক রেটে মাত্র ১৩ রান করে আউট হন পাকিস্তানি অধিনায়ক বাবর আজম। একইসঙ্গে এই বড় ম্যাচে পাকিস্তানি সমর্থকরা যখন বাবরের কাছ থেকে ভালো ইনিংসের আশা করছিল, তখন বাবর বাজে শট খেলে স্লিপে ক্যাচ দিয়ে সব ভক্তের প্রত্যাশা ভেঙে দেন। ২০২৩ সালে অনুষ্ঠিত ওয়ানডে বিশ্বকাপে পাকিস্তানি দলের পারফরম্যান্সও ছিল খুবই হতাশাজনক। যার কারণে বিশ্বকাপ শেষে দলের অধিনায়কত্ব ছেড়ে দেন বাবর আজম (Babar Azam)।

Babar Azam
Babar Azam

একইসঙ্গে ফাস্ট বোলার শাহীন আফ্রিদিকে টি-টোয়েন্টির অধিনায়ক করেছে পিসিবি। এমনকি শাহীনের নেতৃত্বে পাকিস্তান দল কোনো চমক দেখাতে পারেনি এবং হারের ধারা শেষ হয়নি, তাই এই বিশ্বকাপের ঠিক আগে পিসিবি আবার বাবর আজমের হাতে অধিনায়কত্বের দায়িত্ব তুলে দেয়। শাহীনের জায়গায় বাবরকে অধিনায়ক করা হলে অনেক হৈচৈ হলেও এখন বাবরের অধিনায়কত্বে লাগাতার পরাজয়ের কারণে আরও হৈচৈ হয়েছে।

বাবর আজমকে বিশ্বের সেরা ব্যাটসম্যানদের মধ্যে গণ্য করা হয়। বর্তমানে তিনি ওয়ানডেতে এক নম্বর এবং টি-টোয়েন্টিতে চতুর্থ স্থানে রয়েছেন। কিন্তু বড় ম্যাচে বাবরের ব্যাট সবসময় নীরব মনে হয়। একই সঙ্গে বাবরকেও তার স্ট্রাইক রেট নিয়ে লাগাতার সমালোচনার মুখে পড়তে হয়। ৬ জুন যুক্তরাষ্ট্রের বিপক্ষে খেলায় বাবর ৪৪ রান করলেও ৪৩ বলে এই ৪৪ রান করেন তিনি। একই সময়ে, ভারতের বিপক্ষে, বুমরাহের বল তাকে অনেক কষ্ট দিয়েছিল এবং মাত্র ১০ বলে তাকে প্যাভিলিয়নে ফেরত পাঠানো হয়েছিল।

আরও পড়ুন । Babar Azam: “জিমবাবর…জিমবাবর” ধ্বনিতে উত্যক্ত বাবর, ভক্তদের মারতে তুলে নিলেন বোতল !!
About Author
Pallabi Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.