আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IND vs PAK: “ও একা জেতায় না…” বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে মাঠে নামার আগে বিরাট কোহলি কে ‘ছোট’ করলেন রোহিত, দিলেন এই বিবৃতি !!

Published on:

WhatsApp Group Join Now

রবিবার, ৯ জুন, নিউইয়র্কের নাসাউ কাউন্টি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ভারত ও পাকিস্তানের (IND vs PAK) মধ্যে T20 বিশ্বকাপ ২০২৪ (T20 World Cup 2024) -এর বহু প্রতীক্ষিত ম্যাচ খেলা হবে। এই ম্যাচের আগে নিজের বক্তব্য দিয়ে ক্রিকেট বিশ্বে আলোড়ন সৃষ্টি করেছেন ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma) । বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

তিনি বলেছেন যে বিরাট কোহলি (Virat Kohli) রান করুক বা না করুক তাতে ম্যাচের ফলাফলে খুব একটা পার্থক্য নেই। হিটম্যানের এই বক্তব্য এমন সময়ে এসেছে যখন কোহলি আয়ারল্যান্ডের বিরুদ্ধে সস্তায় প্যাভিলিয়নে ফিরেছিলেন এবং ভারত তখনও সহজেই ম্যাচ জিতেছিল।

৩৭ বছর বয়সী রোহিত শর্মা (Rohit Sharma) , পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচের প্রাক্কালে সাংবাদিকদের সম্বোধন করতে গিয়ে বলেছিলেন যে বিরাট কোহলি (Virat Kohli) দলের একমাত্র খেলোয়াড় নন। ভারত তার খারাপ পারফরম্যান্স সত্ত্বেও ম্যাচ জিততে পারে।

তবে হিটম্যান স্বীকার করেছেন যে কোহলির অভিজ্ঞতা দলের জন্য খুবই মূল্যবান। তিনি বলেছিলেন, “আমি ম্যাচ জিততে কারও উপর নির্ভর করতে চাই না। সবাইকে ভালো করতে হবে। তিনি (বিরাট) বাংলাদেশের বিপক্ষে খেলেননি। প্রথম ম্যাচে (আয়ারল্যান্ডের বিপক্ষে) ভালো করতে পারেননি। কিন্তু ভারতীয় দলের প্রত্যেকেই জানে যে বিরাট কোহলি নিজের সাথে অনেক অভিজ্ঞতা নিয়ে আসেন।”

২০২৪ সালের T20 বিশ্বকাপের আগে বাংলাদেশের বিপক্ষে ভারতের একমাত্র প্রস্তুতি ম্যাচে অংশ নেননি বিরাট কোহলি। এর পরে, আয়ারল্যান্ডের বিরুদ্ধে টিম ইন্ডিয়ার টুর্নামেন্টের প্রথম ম্যাচে অধিনায়ক রোহিত শর্মার সাথে ওপেন করতে মাঠে নামেন তিনি।

Virat Kohli And Rohit Sharma, Ind Vs Pak
Virat Kohli And Rohit Sharma

কিন্তু ভারতীয় দলের জন্য এই পরীক্ষা সফল হয়নি। সস্তায় প্যাভিলিয়নে ফেরেন রানমেশিন কোহলি। মাত্র ৫ বলে ১ রান করতে পারেন তিনি। এমন পরিস্থিতিতে ৯ জুন ভারত ও পাকিস্তানের (IND vs PAK) মধ্যে খেলা ম্যাচে বিরাট কত নম্বরে ব্যাট করতে নামবেন তা নিয়ে ইতিমধ্যেই অনেক জল্পনা কল্পনা শুরু হয়েছে।

অনেক ভক্তসহ বিশেষজ্ঞরা কোহলির ব্যাটিং অর্ডার নিয়ে নানান মতামত দিয়েছেন। তাদের মধ্যেই অনেকে বলছেন কোহলি নয়, জয়সওয়ালের হিটম্যানের সাথে ভারতীয় দলের ইনিংস শুরু করা উচিত এবং কোহলির আগের মত তিন নম্বরে ব্যাট করতে নেমে খেলাটিকে শেষ পর্যন্ত নিয়ে যাওয়া উচিত।

কিং কোহলি IPL ২০২৪-এ রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর (RCB) হয়ে দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়েছিলেন। দীর্ঘদিন খেলার মাঠের বাইরে থাকা সত্ত্বেও, বিরাট দৃঢ় ব্যাটিং করেছিলেন এবং টুর্নামেন্টের সর্বোচ্চ রান স্কোরার ছিলেন। ডানহাতি ব্যাটসম্যান কোহলি IPL-এ নিজের রান মেশিন অবতার ধারণ করেছিলেন।

তিনি ১৫টি ম্যাচে ৬১.৭৫ গড়ে এবং ১৫৪.৭০ স্ট্রাইক রেটে ৭৪১ রান করেছেন। এই সময়ে তার ব্যাট থেকে ১টি সেঞ্চুরি ও ৫টি হাফ সেঞ্চুরিও এসেছে। ভক্তরা বিশ্বাস করেন যে ৯ জুন পাকিস্তানের বিরুদ্ধে খেলা ম্যাচে IPL এর মতোই কোহলি আবার নিজের রান মেশিন অবতার ধারণ করবেন।

আরও পড়ুন। IND vs PAK: রোহিত বা কোহলি নন পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচে ‘ম্যান অফ দ্য ম্যাচ’ হবেন এই অভিজ্ঞ ভারতীয় ব্যাটসম্যান !!
About Author

Leave a Comment

2.