আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Hardik Pandya: হার্দিক পান্ডিয়াকে অধিনায়ক না করার কারণ প্রকাশ করে তোলপাড় সৃষ্টি করেছে বিসিসিআই !!

Published on:

WhatsApp Group Join Now

টি-টোয়েন্টি দলের অধিনায়কত্বের শক্তিশালী প্রতিযোগী হিসেবে বিবেচিত হার্দিক পান্ডিয়া (Hardik Pandya) বড় ধাক্কা খেয়েছে। সাম্প্রতিক রিপোর্ট অনুযায়ী, ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড তাকে এই পদে উপেক্ষা করার সিদ্ধান্ত নিয়েছে। রোহিত শর্মার অবসরের পর হার্দিক পান্ডিয়াকে দলের অধিনায়ক হিসেবে দেখা হচ্ছিল।বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

কিন্তু ভারতীয় বোর্ড তাকে অধিনায়কের দায়িত্বের জন্য সঠিক মনে করছে না। আসুন জেনে নেওয়া যাক কী কী কারণে ভারতীয় দলের অধিনায়কত্বের দায়িত্ব হারাতে হয়েছিল হার্দিক পান্ডিয়াকে (Hardik Pandya)। এমনটা হলে টিম ইন্ডিয়ায় বিভক্তি হতে পারে। রোহিত শর্মা টি-টোয়েন্টি ক্রিকেট থেকে অবসর নেওয়ার ঘোষণা দেওয়ার পর, বিসিসিআই টি-টোয়েন্টি দলের অধিনায়ককে খুঁজছে। কিন্তু এখন পর্যন্ত কোনো সিদ্ধান্তে পৌঁছাতে পারেনি বোর্ড।

তবে শিগগিরই টি-টোয়েন্টি দলের অধিনায়ক ঘোষণা করতে যাচ্ছে বিসিসিআই। কিন্তু ইএসপিএন-এর প্রাপ্ত রিপোর্ট অনুযায়ী, সূর্যকুমার যাদবকে টি-টোয়েন্টি দলের অধিনায়ক নিযুক্ত করতে চলেছে বিসিসিআই। যেখানে এই চরিত্রে দেখা যাচ্ছে হার্দিক পান্ডিয়াকে। টিম ইন্ডিয়ার সমর্থকরা আশাবাদী যে নির্বাচকরা হার্দিক পান্ড্যকে টি-টোয়েন্টি দলের অধিনায়ক হিসেবে বেছে নেবেন। কিন্তু তা না হওয়ায় সূর্যকুমার যাদবের ওপর বড় বাজি খেলার কথা ভাবছেন তিনি। হার্দিক পান্ড্যকে অধিনায়ক না করার পেছনে একটি বড় কারণ রয়েছে।

Hardik Pandya, Ipl 2024
Hardik Pandya

দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসের এক প্রতিবেদনে বলা হয়েছে, অধিনায়ক নিয়োগ নিয়ে বিসিসিআই এবং নির্বাচক কমিটির মধ্যে অনেক বিতর্ক হয়েছে।উভয় গ্রুপের মতামত একে অপরের থেকে সম্পূর্ণ ভিন্ন। এর সবচেয়ে বড় কারণ হার্দিক পান্ডিয়ার ফিটনেস। আসলে চোটের কারণে তাকে প্রায়ই দলের বাইরে থাকতে হয়।নিজের ফিটনেসের কথা মাথায় রেখে ২০১৮ সাল থেকে টেস্ট ক্রিকেট থেকে দূরে রয়েছেন তিনি। তার মনোযোগ শুধু সীমিত ওভারের ক্রিকেটে। কিন্তু ইনজুরির কারণে অনেকবার গুরুত্বপূর্ণ ম্যাচ মিস করতে হয়েছে তাকে।

হার্দিক পান্ডিয়া (Hardik Pandya) গত বছর ভারতে অনুষ্ঠিত আইসিসি ওয়ানডে বিশ্বকাপ ২০২৩-এর সময় চোট পেয়েছিলেন, যার কারণে তাকে টুর্নামেন্ট মাঝপথেই ছেড়ে দিতে হয়েছিল।এরপর ১৯ নভেম্বর অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলা ফাইনাল ম্যাচে ভারত যখন সমস্যায় পড়ে, তখন ভক্তরা এবং দল তাকে অনেক মিস করে।

হার্দিক পান্ডিয়ার ফিটনেস লেভেল দেখে, বিসিসিআই টি-টোয়েন্টি দলের অধিনায়কত্বের জন্য সূর্যকুমার যাদবের দিকে ঘুরেছে। দু-একদিনের মধ্যেই নতুন অধিনায়কের নাম ঘোষণা করবে বিসিসিআই। হার্দিক পান্ড্য ১৬ টি টি-টোয়েন্টি ম্যাচে টিম ইন্ডিয়ার অধিনায়কত্ব করেছেন, যার মধ্যে তিনি দশটি ম্যাচ জিততে সক্ষম হয়েছেন এবং দলকে পাঁচটি ম্যাচে হারতে হয়েছে।

আরও পড়ুন। Hardik Pandya: আবারও বড় ধাক্কা পেলেন হার্দিক পান্ডিয়া, বিবাহ বিচ্ছেদের পাশাপাশি এই সিরিজেই হবে তার ক্যারিয়ার শেষ !!
About Author
Pallabi Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.