আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

BCCI: BCCI’এর চক্রান্তের শিকার হয়ে দেশ ছেড়েছেন এই ৩ ভয়ঙ্কর প্লেয়ার, মাথা চাপড়াচ্ছেন জয় শাহ !!

Updated on:

WhatsApp Group Join Now

ভারতীয় ক্রিকেট দলে যোগ দিতে অনেক খেলোয়াড়কে দিনরাত পরিশ্রম করতে হয়। কিন্তু এর পরেও ভারতের হয়ে খেলার নিশ্চয়তা সম্পূর্ণ হয়না। ১৪১.৭২ কোটি জনসংখ্যার এই দেশে ক্রিকেট খুবই পছন্দের। এমতাবস্থায় ক্রিকেট খেলার খেলোয়াড়ের সংখ্যা বেশ বেশি। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

কঠিন প্রতিযোগিতার কারণে অনেক সময় সুযোগের অভাবে খেলোয়াড়দের বিদেশে যেতে হয়। আমরা ৩ জন ভারতীয় খেলোয়াড়ের কথা উল্লেখ করতে যাচ্ছি, যাদের ভারতীয় দলে BCCI সুযোগ দেয়নি। কিন্তু আজ এই খেলোয়াড়রা অন্য দেশ থেকে খেলে দুর্দান্ত পারফরম্যান্স দেখাচ্ছেন।

১.মোনাঙ্ক প্যাটেল:

Monank Patel
Monank Patel

এই তালিকায় প্রথম নাম আমেরিকার বর্তমান T20 দলের ক্যাপ্টেন মোনাঙ্ক প্যাটেলের (Monank Patel)। মোনাঙ্ক BCCI আয়োজিত ঘরোয়া টুর্নামেন্টে অংশ নিয়েছিলেন। তিনি গুজরাটের হয়ে অনূর্ধ্ব-১৯ খেলেছেন। কিন্তু ভারতীয় দলে খেলার কোনো সম্ভাবনা দেখেননি মোনাঙ্ক (Monank Patel)।

এমতাবস্থায় তিনি আমেরিকার দিকে পা বাড়ান। কিছুদিন পর যুক্তরাষ্ট্রের জাতীয় দলে জায়গা পান মোনাঙ্ক। এরপর ২০২৪ সালের T20 বিশ্বকাপের জন্যও তাকে অধিনায়ক নির্বাচিত করা হয়।

সম্প্রতি পাকিস্তানের বিপক্ষে হাফ সেঞ্চুরি করে যুক্তরাষ্ট্রের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন তিনি। এখন পর্যন্ত, মোনাঙ্ক ৪৭টি ওডিআই ম্যাচে ৩২.৮৬ গড়ে ১৪৪৬ রান করেছেন এবং ২৭ টি T20 ম্যাচে তার ৫০৭ রান রয়েছে।

২. সৌরভ নেত্রাভালকর:

Saurabh Netravalkar
Saurabh Netravalkar

BCCI সৌরভ নেত্রাভালকরকেও (Saurabh Netravalkar) বিশেষ সুযোগ দেয়নি, যিনি ২০২৪ সালের T20 বিশ্বকাপে তার বোলিং দিয়ে বিপক্ষের ব্যাটসম্যানদের দমিয়ে রেখেছেন। ভারতের হয়ে অনূর্ধ্ব-১৯ খেলা নেত্রাভালকর আমেরিকার হয়েও খেলা শুরু করেন।

নেত্রওয়ালকার, যিনি পাকিস্তানের বিরুদ্ধে দুর্দান্ত বোলিং করেছিলেন, পাকিস্তানের বিরুদ্ধে সুপার ওভারে ১৮ রান ডিফেন্ড করার সময় আমেরিকাকে জয় এনে দেওয়ার পর লাইমলাইটে আসেন।

ভারতের বিরুদ্ধেও দুর্দান্ত বোলিং করেছিলেন সৌরভ। তিনি রোহিত শর্মা (Rohit Sharma) এবং বিরাট কোহলির (Virat Kohli) মতো বড় খেলোয়াড়দের সস্তায় আউট করেছিলেন। বিশ্বকাপে এখন পর্যন্ত সৌরভ ৩ ম্যাচে ৪ উইকেট নিয়েছেন।

মার্কিন যুক্তরাষ্ট্রের হয়ে, তিনি ৪৮ ওডিআই ম্যাচে ৭৩ উইকেট নিয়েছেন, যেখানে ৩০ T20 ম্যাচে সৌরভ নেত্রাভালকর (Saurabh Netravalkar) ৩১টি উইকেট নিয়েছেন।

৩. বিক্রমজিৎ সিং:

Vikramjit Singh
Vikramjit Singh

নেদারল্যান্ডসের ২১ বছর বয়সী ব্যাটসম্যান বিক্রমজিৎ সিংকে (Vikramjit Singh) সুযোগ দেয়নি BCCI। তিনি তাই নেদারল্যান্ডসের হয়ে খেলতেও বাধ্য হন বিক্রমজিৎ। ভারতে অনুষ্ঠিত ওডিআই বিশ্বকাপ ২০২৩-এ নেদারল্যান্ডসের হয়ে অংশগ্রহণকারী বিক্রমজিৎ খুব বেশি বিস্ময়কর কাজ করেননি।

বর্তমানে তিনি ২০২৪ সালের T20 বিশ্বকাপেও অংশ নিচ্ছেন। এখন পর্যন্ত খেলা ২ ম্যাচে ৩৪ রান করেছেন তিনি। বিক্রমজিৎ (Vikramjit Singh) নেপালের বিরুদ্ধে ব্যাট দিয়ে ২২ এবং দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ১২রান করেন।

এখন পর্যন্ত খেলা ৩২টি ওডিআই ম্যাচে ৩১.০৯ গড়ে ৯৬৪ রান করেছেন। এছাড়া ১৬ টি T20 ম্যাচে ১৩.৯৩ গড়ে ২০৯ রান করেছেন।

আরও পড়ুন।
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.