আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

অধিনায়ক ঋতুরাজ গাইকোয়ার্ড, এন্ট্রি নিলেন ঈশান কিষান, অস্ট্রেলিয়া সিরিজের জন্য স্কোয়াড প্রকাশ করলো BCCI !!

Published on:

WhatsApp Group Join Now

ভারতীয় ক্রিকেট দল নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ খেলছে। এরপর অস্ট্রেলিয়া সফরে যেতে হবে দলটিকে। সেখানে পাঁচটি টেস্ট ম্যাচের সিরিজ খেলা হবে। তার আগে অস্ট্রেলিয়ায় ভারত এ দল তাদের চ্যালেঞ্জ উপস্থাপন করবে। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই) প্রধান নির্বাচক অজিত আগরকার ঋতুরাজ গায়কওয়াড়ের নেতৃত্বে ভারত এ দল ঘোষণা করেছেন। তিনি অভিমন্যু ঈশ্বরনকে সহ-অধিনায়ক করেছেন।

WhatsApp Group Join Now

অস্ট্রেলিয়া সফরে ভারত এ দলে যোগদানের সাথে সাথেই রুতুরাজ এবং অভিমন্যু ব্যাক-আপ ওপেনার হিসেবে সিনিয়র দলে যোগদানের দাবিদার হয়ে উঠেছেন। ভারতের টেস্ট বা টি-টোয়েন্টি দলের কোনো খেলোয়াড়কে ভারত এ দলে অন্তর্ভুক্ত করা হয়নি, কারণ এর সময়সূচী নিউজিল্যান্ডের সাথে টেস্ট ম্যাচ এবং দক্ষিণ আফ্রিকার সাথে টি-টোয়েন্টি ম্যাচের সাথে সংঘর্ষে লিপ্ত। ৫ নভেম্বর পর্যন্ত নিউজিল্যান্ডের সঙ্গে টেস্ট সিরিজ খেলবে ভারতীয় দল। এরপর ৮ থেকে ১৫ নভেম্বর দক্ষিণ আফ্রিকায় ৪টি টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ হবে।

ভারত এ দলে সবচেয়ে বড় চমক নীতীশ কুমার রেড্ডি। বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের অংশ ছিলেন তিনি। দ্বিতীয় ম্যাচে ম্যাচসেরা হন তিনি। তার অন্তর্ভুক্তি নিশ্চিতভাবেই তাকে দক্ষিণ আফ্রিকা সফর থেকে বাদ দিয়েছে। বর্ডার-গাভাস্কার ট্রফির আগে তাকে লাল বল দিয়ে পরীক্ষা করতে চান নির্বাচকরা। তার পারফরম্যান্স চমৎকার হলে অলরাউন্ডার হিসেবে দলে যোগ দিতে পারেন তিনি।

ঈশান কিশান, মুকেশ কুমার, নভদীপ সাইনি এবং দেবদত্ত পাডিক্কল এই দলের খেলোয়াড় যারা ভারতের হয়ে টেস্ট ক্রিকেট খেলেছেন। ভারতের হয়ে টেস্ট ক্রিকেটে ফেরার পথ খুঁজে পেয়েছেন কিশান। অন্যদিকে, এক বছরেরও কম সময় আগে মিডল অর্ডারে দলের গুরুত্বপূর্ণ অংশ হয়ে উঠলেও, শ্রেয়াস আইয়ারের জায়গা হয়নি। রঞ্জি ট্রফিতেও সেঞ্চুরি করেছিলেন, কিন্তু সুযোগ পাননি।

অস্ট্রেলিয়া সফরে ভারত এ দল

রুতুরাজ গায়কওয়াড় (অধিনায়ক), অভিমন্যু ইশ্বরন (সহ-অধিনায়ক), সাই সুদর্শন, নীতীশ কুমার রেড্ডি, দেবদত্ত পদিকল, রিকি ভুই, বাবা ইন্দ্রজিৎ, ইশান কিষাণ (উইকেটরক্ষক), অভিষেক পোরেল (উইকেটরক্ষক), মুকেশ কুমার, খলিল আহমেদ, যশ দয়াল, নবদীপ সাইনি, মানব সুথার, তনুশ কোটিয়ান।

About Author

Leave a Comment

2.