আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IND vs PAK: বিশ্বকাপের পর লাহোরে পুনরায় মুখোমুখি রোহিত-বাবর, পাকিস্তান ভারতের পরাজয় নিশ্চিত করবে এই দিন !!

Published on:

WhatsApp Group Join Now

IND vs PAK: সব ক্রিকেট ভক্তদের চোখ এখন ২০২৫ সালের চ্যাম্পিয়ন্স ট্রফির দিকে। ২০২৫ সালের টি২০ বিশ্বকাপ জিতে, রোহিত শর্মার নেতৃত্বাধীন ভারতীয় দল নতুন আশা জাগিয়েছে যে এখন ভারত আরেকটি আইসিসি ট্রফি দখল করতে পারে। ওডিআই ফর্ম্যাট হওয়ার কারণে, টিম ইন্ডিয়া সবচেয়ে প্রিয় হয়ে উঠেছে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

যদিও এই টুর্নামেন্টটি ২০২৫ সালের ফেব্রুয়ারি-মার্চে খেলা হবে, তবে এরই মধ্যে শুরু হয়ে গেছে উত্তেজনা। এই পর্বে টুর্নামেন্ট সংক্রান্ত বড় খবর সামনে এসেছে। চ্যাম্পিয়ন্স ট্রফি ২০২৫ আগামী বছর পাকিস্তানে অনুষ্ঠিত হবে। ম্যাচগুলি কখন এবং কোথায় হবে সে সম্পর্কে পরিস্থিতি পরিষ্কার নয়, তবে কে কার সাথে লড়াই করবে সে সম্পর্কে একটি বড় আপডেট প্রকাশিত হয়েছে।

সংবাদ সংস্থা পিটিআই-এর মতে, চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য যোগ্যতা অর্জনকারী ৮টি দলকে ২টি গ্রুপে ভাগ করা হয়েছে। গ্রুপ-এ-তে রয়েছে ভারত, পাকিস্তান, নিউজিল্যান্ড ও বাংলাদেশ। বি গ্রুপে রয়েছে অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা, ইংল্যান্ড ও আফগানিস্তান। যদিও এ বিষয়ে আনুষ্ঠানিক কোনো নিশ্চিতকরণ করা হয়নি। তবে ৯০ শতাংশ সম্ভাবনা আছে এই দলটির এভাবেই থাকার।১ মার্চ লাহোরে ভারত ও পাকিস্তানের (IND vs PAK) মধ্যে সংঘর্ষ হতে পারে।

Rohit Sharma And Babar Azam, Ind Vs Pak
Rohit Sharma And Babar Azam

পাকিস্তানি বোর্ড আইসিসিকে একটি প্রস্তাব দিয়েছে, এটি এখনও অনুমোদন করা হয়নি। কারণ বিসিসিআই-এর অবস্থান অপেক্ষা করছে। ২০২৫ সালের চ্যাম্পিয়ন্স ট্রফি পাকিস্তানের সম্পূর্ণ আয়োজন নিয়েও রয়েছে সাসপেন্স। বিসিসিআই ভারতীয় ক্রিকেট দলকে পাকিস্তানের মাটিতে পাঠানোর পক্ষপাতী নয়, এটা সবারই জানা। দুই দেশের মধ্যে তিক্ত সম্পর্ক এবং খেলোয়াড়দের নিরাপত্তা নিয়ে উদ্বেগ এক্ষেত্রে সবচেয়ে বড় ভূমিকা পালন করে। এমন পরিস্থিতিতে পাকিস্তানে ২০২৫ সালের চ্যাম্পিয়ন্স ট্রফি আয়োজনের সম্ভাবনা রয়েছে।

কিন্তু ভারত তার সব ম্যাচই খেলেছে সংযুক্ত আরব আমিরাতে। আইসিসি সর্বশেষ যখন চ্যাম্পিয়ন্স ট্রফির আয়োজন করেছিল, তখন ফাইনাল খেলা হয়েছিল ভারত ও পাকিস্তানের (IND vs PAK) মধ্যে। যেখানে সমস্ত ক্রিকেট পণ্ডিতদের প্রত্যাশা ছাড়িয়ে ভারতকে হারিয়েছিল পাকিস্তান দল। ফখর জামানের সেঞ্চুরির সুবাদে সরফরাজ আহমেদের নেতৃত্বাধীন দল ৩৩৮ রান করেছে। যার জবাবে টিম ইন্ডিয়া মাত্র ১৫৮ রান করতে সক্ষম হয়।

আরও পড়ুন। IND vs PAK: “পুরো দল বদলে দাও…” ভারতের বিরুদ্ধে হারার পর সমগ্র পাকিস্তান দলকে পরিবর্তন করার নির্দেশ ওয়াসিম আকরামের !!
About Author

Leave a Comment

2.