আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

T20 World Cup 2024: অধিনায়কত্ব হারালেন বাবর আজম, শাহীন আফ্রিদি নন বরং এই খেলোয়াড় হতে চলেছেন পাকিস্তানের নতুন লিডার !!

Published on:

WhatsApp Group Join Now

ওয়েস্ট ইন্ডিজ এবং আমেরিকায় আয়োজিত টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪-এ (T20 World Cup 2024) পাকিস্তান ক্রিকেট দলের পারফরম্যান্স খুবই সাধারণ ছিল, যার কারণে দলটি ক্রমাগত সমালোচিত হচ্ছে। বাবর আজমের নেতৃত্বাধীন পাকিস্তান দল এই মেগা ইভেন্টের প্রথম ম্যাচে দুর্বল মার্কিন যুক্তরাষ্ট্রের কাছে হেরেছে এবং দ্বিতীয় ম্যাচে ভারতের বিপক্ষেও পরাজয়ের সম্মুখীন হয়েছে। এখন মনে করা হচ্ছে ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষ হলে পাকিস্তানের অধিনায়ক বাবর আজম তার অধিনায়কত্ব হারাতে পারেন। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

ভারতে অনুষ্ঠিত ২০২৩ সালের বিশ্বকাপে পাকিস্তান ক্রিকেট দলের বাজে পারফরম্যান্সের পর দলের অধিনায়ক বাবর আজম তিন ফরম্যাটেরই অধিনায়কত্ব ছেড়ে দিয়েছিলেন। তবে, ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের ঠিক আগে, তাকে আবার সীমিত ওভারের খেলার অধিনায়কত্ব দেওয়া হয়েছিল। এদিকে আমেরিকা ও ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিতব্য এই মেগা ইভেন্টে যুক্তরাষ্ট্র ও ভারতের বিপক্ষে পরাজয়ের পর পাকিস্তান দল ইতিমধ্যেই সুপার-৮ থেকে বাদ পড়ার পথে।

কিছু ভক্ত এবং ক্রিকেট বিশেষজ্ঞরা বিশ্বাস করেন যে ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপ (T20 World Cup 2024) শেষ হওয়ার পরে, পাকিস্তান ক্রিকেট বোর্ড বাবর আজমের জায়গায় দলের উইকেটরক্ষক ব্যাটসম্যান মোহাম্মদ রিজওয়ানকে দলের নতুন অধিনায়ক হিসাবে ঘোষণা করতে পারে। মোহাম্মদ রিজওয়ানকে পাকিস্তান ক্রিকেট দলের নতুন অধিনায়ক করা হতে পারে বলে মনে করা হচ্ছে।

T20 World Cup 2024

বলা হচ্ছে উইকেটরক্ষক ব্যাটসম্যান মোহাম্মদ রিজওয়ান দুর্দান্ত ফর্মে আছেন এবং পিএসএলে তার অধিনায়কত্বের অভিজ্ঞতাও রয়েছে। তিনি পাকিস্তান ক্রিকেট দলকে নেতৃত্ব দিতে পারেন, এমন পরিস্থিতিতে ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের পর বাবর আজমের জায়গায় মোহাম্মদ রিজওয়ানকে দলের অধিনায়ক করা যেতে পারে।

একজন খেলোয়াড় হিসেবে, টি-টোয়েন্টি ফরম্যাটে মোহাম্মদ রিজওয়ানের পরিসংখ্যানও চমৎকার, তিনি ১০১ টি-টোয়েন্টি ম্যাচে পাকিস্তান দলের প্রতিনিধিত্ব করেছেন এবং ৮৮ ইনিংসে ৪৯.১৯ গড়ে ৩২৯৬ রান করেছেন। এই সময়ের মধ্যে, তিনি ১ সেঞ্চুরি এবং ২৯টি হাফ সেঞ্চুরি করেছেন।

আরও পড়ুন। T20 World Cup 2024: জাদেজার সাথে বন্ধুত্বের জেরেই এই খেলোয়াড়কে টিম ইন্ডিয়াতে সুযোগ দিচ্ছেন না রোহিত শর্মা, পস্তাতে হবে টিম ইন্ডিয়াকে !!
About Author
Pallabi Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.