আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

CPL 2024: বিশ্বকাপ শেষ হতেই মাথায় হাত পাকিস্তানের, অভিজ্ঞ খেলোয়াড় হলেন টুর্নামেন্ট থেকে নিষিদ্ধ !!

Published on:

WhatsApp Group Join Now

CPL 2024: টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪ শেষ হওয়ার পর পাকিস্তানের ক্রিকেটে (Pakistan) ভূমিকম্প হয়েছে। বাবর আজমের নেতৃত্বাধীন দলের জন্য এই টুর্নামেন্টটি খুবই খারাপ ছিল। গত ওয়ানডে বিশ্বকাপের মতো এবারও লিগ পর্ব থেকেই বিদায় নিয়েছে তারা। আসলে এবার পাকিস্তান আরও খারাপ পারফর্ম করেছে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

আমেরিকার মতো সহযোগী দলের কাছে তাদের পরাজয় বরণ করতে হয়েছে। এমন পরিস্থিতিতে এবার ক্রিকেটারদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিল পাকিস্তান ক্রিকেট বোর্ড। তারা দুই খেলোয়াড়ের অনাপত্তি সনদ বাতিল করেছে।

Saim Ayub And Azam Khan ,Cpl 2024
Saim Ayub And Azam Khan

পাকিস্তান ক্রিকেট দলে এই দুই খেলোয়াড়ের এনওসি বাতিল। প্রকৃতপক্ষে, আমেরিকা এবং ওয়েস্ট ইন্ডিজ যৌথভাবে আয়োজিত টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকে পাকিস্তানের বিদায়ের পরে, পিসিবি এনওসি নীতিতে তার অবস্থানকে শক্তিশালী করেছে।

পাকিস্তানি মিডিয়ার এক প্রতিবেদনে বলা হয়েছে, পিসিবি ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের (CPL 2025) আসন্ন মৌসুমের জন্য আজম খান এবং স্যাম আইয়ুবের এনওসি আটকে রেখেছে। উভয় খেলোয়াড়ের জন্যই সিপিএলে (CPL) খেলা কঠিন কারণ তাদের নিজ নিজ দল ধরে রেখেছে।

জানা যায়, আজম খান এবং স্যাম আইয়ুব দুজনেই পাকিস্তান ক্রিকেট দলের (Pakistan) বিশ্বকাপ দলের অংশ ছিলেন। এখানে দুই খেলোয়াড়েরই বিশেষ কোনো পারফরম্যান্স দেখা যায়নি। এমন পরিস্থিতিতে এর পরপরই এই খেলোয়াড়দের বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে পিসিবি।

তথ্য প্রদান করে, পিসিবি কর্মকর্তা বলেছেন যে কেন্দ্রীয় চুক্তি খেলোয়াড়দের কাজের চাপ পরিচালনা এবং জাতীয় প্রতিশ্রুতিগুলিকে অগ্রাধিকার দেওয়ার লক্ষ্যে প্রতি বছর দুটি বিদেশী লিগে অংশ নেওয়া থেকে খেলোয়াড়দের সীমাবদ্ধ করে।

এছাড়াও, অফিসিয়াল সূত্রটি জোর দিয়েছিল যে সমস্ত খেলোয়াড়দের একটি স্পষ্ট বার্তাও দেওয়া হয়েছে যে দুটি এনওসির নিয়ম কেন্দ্রীয় এবং ঘরোয়া চুক্তিবদ্ধ খেলোয়াড়দের ক্ষেত্রে প্রযোজ্য।

কোনো খেলোয়াড়ের কাজের চাপ এবং ফিটনেস ক্ষতিগ্রস্ত হতে পারে বা ঘরোয়া দায়িত্বের জন্য খেলোয়াড়ের প্রয়োজন হলে PCB-এর এনওসি দিতে অস্বীকার করার অধিকার রয়েছে।

আরও পড়ুন। CPL 2023, Nicholas Pooran: CPL’এর মঞ্চে বোলারদের পিটিয়ে ছাতু বানালেন নিকোলাস পুরান, ৫১ বলে করে ফেললেন শতরান !!
About Author

Leave a Comment

2.