আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

T20 World Cup 2024: নিমেষের মধ্যেই ইংল্যান্ডকে পরাজয়ের দিকে ঠেলে দিলেন এই ভারতীয় ম্যাচউইনার, প্রশংসায় আপ্লুত রোহিত শর্মা !!

Published on:

WhatsApp Group Join Now

টিম ইন্ডিয়া দ্বিতীয় সেমিফাইনালে ইংল্যান্ডকে ৬৮ রানে হারিয়ে ১০ বছর পর T20 বিশ্বকাপের ফাইনালে উঠেছে। বৃহস্পতিবার খেলা T20 বিশ্বকাপ ২০২৪ (T20 World Cup 2024)-এর দ্বিতীয় সেমিফাইনালে ইংল্যান্ডকে দেখিয়ে দিল রোহিতের (Rohit Sharma) বাহিনী কেন বিশ্বের সেরা দলের মধ্যে রয়েছে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

এই ম্যাচে প্রথমে ব্যাট করে টিম ইন্ডিয়া ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৭১ রান করে এবং ইংল্যান্ডকে জয়ের জন্য ১৭২ রানের লক্ষ্য দেয়। জবাবে লক্ষ্য তাড়া করতে নেমে ১৬.৪ ওভারে ১০৩ রানে গুটিয়ে যায় ইংল্যান্ড। ইংল্যান্ডের বিরুদ্ধে T20 বিশ্বকাপের সেমিফাইনাল ম্যাচে রোহিত শর্মার (Rohit Sharma) এক খেলোয়াড়ই সবচেয়ে বড় অস্ত্র প্রমাণ করেছেন।

এই খেলোয়াড় আর কেউ নন, বাঁহাতি স্পিনার অক্ষর প্যাটেল (Axar Patel)। ইংল্যান্ডের বিপক্ষে T20 বিশ্বকাপ ২০২৪ (T20 World Cup 2024)-এর সেমিফাইনালে ভারতের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন বাঁহাতি স্পিনার অক্ষর প্যাটেল (Axar Patel)। সেমিফাইনাল ম্যাচে ভারতকে জয়ে নেতৃত্ব দেওয়ার জন্য অক্ষর প্যাটেলকে ‘ম্যান অফ দ্য ম্যাচ’ও নির্বাচিত করা হয়েছিল।

ইংল্যান্ডের বিপক্ষে সেমিফাইনাল ম্যাচে অক্ষর প্যাটেল (Axar Patel) দেখিয়েছিলেন কেন তিনি একজন প্রাণঘাতী স্পিন বোলার। অক্ষর প্যাটেল এই ম্যাচে ৪ ওভার বোলিং করেন এবং ২৩ রানে ৩ উইকেট নেন। এই ম্যাচে ইংল্যান্ডের বিপজ্জনক ব্যাটসম্যান জস বাটলার (২৩), মঈন আলি (৮) এবং জনি বেয়ারস্টোকে (০) প্যাভিলিয়নের পথ দেখান অক্ষর।

Axar Patel, T20 World Cup 2024
Axar Patel

অক্ষর প্যাটেল ২০২৪ সালের T20 বিশ্বকাপের (T20 World Cup 2024) ৭টি ম্যাচে ১৫.৫০ এর খুব মারাত্মক গড় বোলিং করার সময় ৮ উইকেট নিয়েছেন। অক্ষর প্যাটেলের মারাত্মক ফর্মের দিকে তাকালে, তিনি ভারতের T20 বিশ্বকাপ ২০২৪ ট্রফি জয়ে একটি বড় ভূমিকা পালন করতে পারেন। অক্ষর প্যাটেল এখনও পর্যন্ত T20 আন্তর্জাতিক ক্রিকেটে ভারতের হয়ে ৫৯ ম্যাচে ৫৭টি উইকেট নিয়েছেন।

এছাড়া, একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে ভারতের হয়ে ৫৭ ম্যাচে ৬০ উইকেট নিয়েছেন তিনি। অক্ষর প্যাটেল ১৪টি টেস্ট ম্যাচে টিম ইন্ডিয়ার হয়ে ৫৫ উইকেট নিয়েছেন। রোহিত শর্মার নেতৃত্বে টিম ইন্ডিয়া T20 বিশ্বকাপ ২০২৪ (T20 World Cup 2024)-এর ফাইনালে উঠেছে। ২৯ জুন, বার্বাডোসের মাঠে ভারত এবং দক্ষিণ আফ্রিকার মধ্যে T20 বিশ্বকাপ ২০২৪-এর ফাইনাল ম্যাচ খেলা হবে।

ইংল্যান্ডের বিরুদ্ধে সেমিফাইনাল ম্যাচ জেতার পর অধিনায়ক রোহিত(Rohit Sharma) বলেছিলেন, “আমরা ১৭০ রানে পৌঁছেছিলাম যা আমি ভেবেছিলাম সেই পিচে খুব ভাল স্কোর ছিল এবং তারপরে বোলাররা দুর্দান্ত ছিল। তারা (অক্ষর ও কুলদীপ) দুর্দান্ত স্পিনার। তারা যখন এমন পরিস্থিতির মুখোমুখি হয়, তখন কিছু শট খেলা কঠিন হয়। তার উপরও চাপ আছে এই ধরনের ডেলিভারি করার জন্য, কিন্তু আমাদের বোলাররা শান্ত ছিলেন।”

রোহিত আরও বলেন, “প্রথম ইনিংসের পরে আমরা একটু আড্ডা দিয়েছিলাম – যতটা সম্ভব স্টাম্পে আঘাত করার চেষ্টা করেছিলাম, স্টাম্পগুলিকে খেলার মধ্যে রাখতে চেয়েছিলাম। সে (কোহলি) দারুণ একজন খেলোয়াড় আর যে কোন খেলোয়াড়ই এটা করতে পারে।”

আরও পড়ুন। T20 World Cup 2024: “বিরাটকে ফাইনালে দেখতে…”, ইংল্যান্ডের বিরুদ্ধে জয়ের পর বিরাট কোহলিকে নিয়ে বড় মন্তব্য করলেন রোহিত শর্মা !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.