আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

T20 World Cup 2024: ইংল্যান্ডের বিরুদ্ধে ষড়যন্ত্রের জন্য বিশ্বকাপ থেকে নিষিদ্ধ হবেন মিচেল মার্শ, সতর্কবার্তা দিল ICC !!

Updated on:

WhatsApp Group Join Now

ICC T20 বিশ্বকাপ ২০২৪ (T20 World Cup 2024)-এর গ্রুপ পর্ব এখন শেষ পর্যায়ে। এতে সুপার এইট মঞ্চের চিত্র স্পষ্ট হয়ে উঠছে। চারটি গ্রুপের শীর্ষ ২টি টিম সুপার-৮ পর্বে প্রবেশ করবে। বুধবার নামিবিয়ার বিপক্ষে ম্যাচ জিতে পরবর্তী পর্বে নিজেদের জায়গা নিশ্চিত করেছে অস্ট্রেলিয়া। তবে এরই মধ্যে নিষিদ্ধ হওয়ার শঙ্কায় রয়েছেন ক্যাঙ্গারু অধিনায়ক মিচেল মার্শ (Mitchell Marsh)। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

অস্ট্রেলিয়ান ক্যাপ্টেন মিচেল মার্শের (Mitchell Marsh) বিরুদ্ধে ইংল্যান্ড দলের বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগ উঠেছে। আসলে, অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ড উভয়ই T20 বিশ্বকাপের (T20 World Cup 2024) গ্রুপ B-তে রয়েছে। ক্যাঙ্গারু দল ইতিমধ্যেই সুপার ৮ পর্বে জায়গা করে নিয়েছে। এমতাবস্থায় গ্রুপ পর্বের শেষ ম্যাচে স্কটল্যান্ডের বিপক্ষে হেরে গেলেও তাতে তাদের কোনো অসুবিধা হবে না।

কিন্তু এতে ইংল্যান্ডের সুপার এইটে ওঠার স্বপ্ন ভেঙে যাবে। ইংল্যান্ডের খাতায় এখন মাত্র ১ পয়েন্ট। এমতাবস্থায় নামিবিয়া ও ওমানের বিপক্ষে নিজেদের পরের দুই ম্যাচ জিতলেও সর্বোচ্চ ৫ পয়েন্ট হবে তাদের। একই সময়ে, স্কটল্যান্ডের অ্যাকাউন্টে বর্তমানে ৫ পয়েন্ট রয়েছে এবং তাদের অস্ট্রেলিয়ার বিপক্ষে তাদের শেষ ম্যাচ খেলতে হবে।

এই ম্যাচে জিতলে স্কটল্যান্ড তাদের অ্যাকাউন্টে ৭ পয়েন্ট পাবে এবং সহজেই এবারের বিশ্বকাপের (T20 World Cup 2024) পরবর্তী ধাপে যাওয়ার টিকিট পাবে। বুধবার নামিবিয়ার বিপক্ষে ম্যাচে জয়ের পর বড় ধরনের বক্তব্য দিয়ে সবাইকে চমকে দিয়েছেন অস্ট্রেলিয়ার ফাস্ট বোলার জশ হ্যাজেলউড (Josh Hazlewood)।

Mitchell Marsh And Josh Hazlewood, T20 World Cup 2024
Mitchell Marsh And Josh Hazlewood

তিনি বলেছিলেন যে ইংল্যান্ড সুপার ৮-এ পৌঁছালে তারা আবার অস্ট্রেলিয়ার মুখোমুখি হতে পারে এবং তখন অস্ট্রেলিয়াকে হারের মুখে পড়তে হতে পারে। এমন পরিস্থিতিতে ইংল্যান্ডকে টুর্নামেন্ট থেকে বাদ দিতে চাইবে তারা। হ্যাজলউডের এই বক্তব্যের পর থেকেই বিষয়টি নিয়ে ক্রিকেট বিশ্বে আলোচনা হচ্ছে।

অস্ট্রেলিয়া দল যদি স্কটল্যান্ডের বিপক্ষে ম্যাচের ফল হেরফের করে ইংল্যান্ডকে হটিয়ে দেওয়ার চেষ্টা করে, তাহলে তাদের অধিনায়ক মিচেল মার্শ (Mitchell Marsh) নিষিদ্ধ হতে পারেন। মার্শকে (Mitchell Marsh) ICC কোড অফ কন্ডাক্টের ধারা ২.১১-এর অধীনে চার্জ করা যেতে পারে।

এই নিয়মটি অন্যায্য কৌশলগত বা কৌশলগত ম্যানিপুলেশন প্রতিরোধ করার জন্য ডিজাইন করা হয়েছে। যদি টুর্নামেন্ট চলাকালীন একটি দল ইচ্ছাকৃতভাবে একটি পুল ম্যাচ হারায় এবং এটি অন্য দলের অবস্থানকে প্রভাবিত করে, তাহলে সেই অধিনায়ক নিষিদ্ধ হতে পারেন। তার বিরুদ্ধে ম্যাচ ফির ৫০ শতাংশ জরিমানা করার বিধানও রয়েছে।

আরও পড়ুন। T20 World Cup 2024: বিশ্বকাপের শেষ ম্যাচটি খেলে ফেলেছেন শিবম দুবে, কোহলির পরম ভক্ত ছিনিয়ে নেবেন জায়গা !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.