আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

হার্দিক পান্ডিয়া নয় বরং এই ৩ মহারথীকে ভারতের সেরা ক্যাপ্টেন হিসাবে বেছে নিলেন অশ্বিন !!

Published on:

WhatsApp Group Join Now

টিম ইন্ডিয়াকে বিশ্ব চ্যাম্পিয়ন করেছে কপিল দেব (Kapil Dev), মহেন্দ্র সিং ধোনি (MS Dhoni) এবং রোহিত শর্মার (Rohit Sharma) মতো অধিনায়ক। তবে এগুলি ছাড়াও, ভারতীয় দলে বিরাট কোহলি (Virat Kohli), সৌরভ গাঙ্গুলী (Sourav Ganguly) এবং মোহাম্মদ আজহারউদ্দিনের (Mohammed Azharuddin) মতো অধিনায়কও ছিলেন, যারা ভবিষ্যতের দল গঠনে গুরুত্বপূর্ণ অবদান রেখেছিলেন। এদিকে, নিজের বক্তব্য দিয়ে সবার নজর কেড়েছেন অভিজ্ঞ স্পিনার আর অশ্বিন (R Ashwin) টিম ইন্ডিয়ার তিন সেরা অধিনায়ক এবং তাদের বিশেষত্ব নিয়ে খোলাখুলি কথা বলেছেন তিনি। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
R Ashwin, Ms Dhoni
Ms Dhoni

রবিচন্দ্রন অশ্বিন (Ravichandran Ashwin) মহেন্দ্র সিং ধোনিকে (MS Dhoni) তার সেরা তিন অধিনায়কের তালিকায় অন্তর্ভুক্ত করেছেন। ধোনির (MS Dhoni) নেতৃত্বে, ভারত ৩টি ICC ইভেন্ট, ২০০৭ টি ২০ বিশ্বকাপ, ২০১১ বিশ্বকাপ এবং ২০১৩ চ্যাম্পিয়ন্স ট্রফি জিতেছে। তবে অশ্বিন (R Ashwin) মাহিকে পছন্দ করেন অন্য কারণে। তিনি বলেছেন যে এমএস ধোনি (MS Dhoni) খেলোয়াড়দের দীর্ঘ সময়ের জন্য সুযোগ দেন। এর জন্য রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja) এবং সুরেশ রায়নার (Suresh Rain) উদাহরণ দিয়েছেন অশ্বিন।

R Ashwin, Rohit Sharma
Rohit Sharma

রোহিত শর্মার (Rohit Sharma) নেতৃত্বে, ভারত সম্প্রতি ICC T20 বিশ্বকাপ ২০২৪ শিরোপা জিতেছে। এর মধ্য দিয়ে ICC ট্রফি জয়ের জন্য ভারতের এক দশকের অপেক্ষার অবসান হলো। আর অশ্বিনের (R Ashwin) প্রিয় অধিনায়কদের একজন হিটম্যানও। তিনি বলেছিলেন যে রোহিত (Rohit Sharma) ড্রেসিংরুমের পরিবেশ হালকা রাখে। এই জন্য, তিনি নিজে কঠোর চেষ্টা করেন এবং খেলোয়াড়দের অনেক সমর্থন করেন।

R Ashwin, Virat Kohli
Virat Kohli

এমএস ধোনির (MS Dhoni) পর টিম ইন্ডিয়ার অধিনায়কত্ব নেন বিরাট কোহলি (Virat Kohli)। কিন্তু ধোনির (MS Dhoni) মতো তিনিও ভারতকে ICC ট্রফি জিততে পারেননি। তবে দ্বিপাক্ষিক সিরিজে তার রেকর্ড বেশ চিত্তাকর্ষক। অশ্বিনের (R Ashwin) শীর্ষ ৩ অধিনায়কের তালিকায় বিরাটও (Virat Kohli) রয়েছেন। তিনি বলেছিলেন যে বিরাট কোহলি (Virat Kohli) একজন অনুপ্রেরণামূলক অধিনায়ক এবং তিনি দলের প্রতিটি খেলোয়াড়কে অনুপ্রাণিত করেন। অশ্বিন বলেছেন, বিরাট দল থেকে যা চান, তিনি নিজেই করেন।

আরও পড়ুন। Ravichandran Ashwin: হার্দিক পান্ডিয়া নয় বরং এই ৩ মহারথীকে ভারতের সেরা ক্যাপ্টেন হিসাবে বেছে নিলেন অশ্বিন !!
About Author

Leave a Comment

2.