আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

রোহিত-কোহলি নয় বরং এই খেলোয়াড় হলেন টিম ইন্ডিয়ার সবথেকে ভয়ঙ্কর খেলোয়াড়, দাবি অশ্বিনের !!

Published on:

WhatsApp Group Join Now

ভারতীয় ক্রিকেটের ইতিহাসে অনেক প্রতিভাবান খেলোয়াড় রয়েছেন, যারা টিম ইন্ডিয়াকে সাফল্যের নতুন উচ্চতায় নিয়ে গেছেন। তবে কে সেরা খেলোয়াড় তা নিয়ে প্রায়ই ভক্তদের মধ্যে বিতর্ক থাকে। অনেক ভক্ত এবং প্রাক্তন খেলোয়াড়ের চিন্তাভাবনাও একে অপরের থেকে আলাদা। এখন টিম ইন্ডিয়ার অভিজ্ঞ স্পিনার রবিচন্দ্রন অশ্বিন (R Ashwin ) এই বিষয়ে তার প্রতিক্রিয়া জানাতে গিয়ে ভারতীয় দলের সবচেয়ে প্রতিভাবান খেলোয়াড়ের নাম দিয়েছেন। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

বিমল কুমারের ইউটিউব চ্যানেলে সবচেয়ে প্রতিভাবান খেলোয়াড় সম্পর্কে কথা বলার সময় ৩৭ বছর বয়সী আর অশ্বিন বিরাট কোহলি (Virat Kohli) বা রোহিত শর্মার (Rohit Sharma) নাম নেননি। আসলে, তিনি তার সেরা বন্ধুকে সবচেয়ে প্রতিভাবান খেলোয়াড় হিসাবে বর্ণনা করেছিলেন।

অশ্বিন রবীন্দ্র জাদেজার (Ravindra Jadeja) প্রশংসা করে বলেছিলেন যে তিনি আমার দেখা সবচেয়ে প্রতিভাবান ক্রিকেটার। সবকিছুই স্বাভাবিক। ব্যাটিং, বোলিং ও ফিল্ডিং তো আছেই। গত কয়েক বছরে আমাদের সম্পর্কের উন্নতি হয়েছে। তাকে বুঝতে কিছুটা সময় লেগেছিল, কিন্তু এখন আমাদের মধ্যে খুব ভালো সম্পর্ক।

R Ashwin, Ravindra Jadeja
Ravindra Jadeja

আর অশ্বিন (R Ashwin) এবং রবীন্দ্র জাদেজার (Ravindra Jadeja) জুটি টেস্ট ক্রিকেটে সুপারহিট হয়েছে। দুজনেই ২০১২ সাল থেকে ভারতের হয়ে একটানা লাল বলের ক্রিকেট খেলছেন। একসাথে তারা বিশ্বের সেরা ব্যাটিং আক্রমণকারী দলগুলোর কয়েকটিকে হার মানতে বাধ্য করেছে।

টিম ইন্ডিয়া ছাড়াও অশ্বিন ও জাদেজাও (Ravindra Jadeja) IPL দল চেন্নাই সুপার কিংসের (CSK) হয়ে একসঙ্গে খেলেছেন। দুজনেই ২০১২ – ২০১৫ পর্যন্ত একসঙ্গে হলুদ জার্সি দলের অংশ ছিলেন। ৩৫ বছর বয়সী রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja) টিম ইন্ডিয়ার হয়ে তিনটি ফর্ম্যাটই খেলেছেন।

৭২ টেস্ট ম্যাচে তিনি ৪ সেঞ্চুরি এবং ২০ হাফ সেঞ্চুরির সাহায্যে ৩০৩৬ রান করেছেন এবং ২৯৪ উইকেটও নিয়েছেন। একই সময়ে, তিনি ১৯৭ ওয়ানডেতে ২৭৫৬ রান এবং ৭৪ T20 আন্তর্জাতিকে ৫১৫ রান করেছেন। এই সময়ের মধ্যে, তিনি ওয়ানডেতে ২২০ উইকেট এবং T20-তে ৫৪ উইকেট নিয়েছেন।

আরও পড়ুন। Ravichandran Ashwin: রাজস্থান রয়েলস নয় বরং পরবর্তী আইপিএল এই দলের হয়ে খেলতে চলেছেন অস্বিন, নিজেই করলেন কনফার্ম !!
About Author

Leave a Comment

2.