আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IND vs BAN: অবশেষে অপেক্ষার ঘটলো অবসান, টিম ইন্ডিয়া জার্সি গায়ে বাংলাদেশ টেস্টে কামব্যাক করবেন এই খেলোয়াড় !!

Published on:

WhatsApp Group Join Now

টিম ইন্ডিয়া ১৯ সেপ্টেম্বর, ২০২৪ থেকে দুটি টেস্ট ম্যাচের (IND vs BAN) জন্য বাংলাদেশ দলকে হোস্ট করবে। প্রথম ম্যাচটি অনুষ্ঠিত হবে চেন্নাইয়ের এম চিদাম্বরম স্টেডিয়ামে। বর্তমানে ভারতীয় ক্রিকেটারদের বেশির ভাগই ব্যস্ত ঘরোয়া ক্রিকেটে। বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজের জন্য এখনও দল ঘোষণা করা হয়নি।বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

এমন পরিস্থিতিতে এই টুর্নামেন্টে অনেক খেলোয়াড়েরই নিজেদের প্রমাণ করার সুযোগ থাকবে। যদিও কিছু তারকা খেলোয়াড়কে সরাসরি টেস্ট সিরিজে (IND vs BAN) অ্যাকশনে দেখা যাবে, এর মধ্যে একজন খেলোয়াড় রয়েছেন যাকে প্রায় ১৯৪ দিন পর ভারতীয় দলে ফিরে আসতে দেখা যাবে। টিম ইন্ডিয়ার স্পিন বোলার রবিচন্দ্রন অশ্বিনকে (Ravichandran Ashwin) বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজে (IND vs BAN) ফিরে আসতে দেখা যাবে।

দীর্ঘদিন ধরে দলের বাইরে তিনি, তিনি তার শেষ টেস্ট ম্যাচ খেলেন ইংল্যান্ডের বিপক্ষে ৯ মার্চ, ২০২৪-এ। আর অশ্বিন (Ravichandran Ashwin) টেস্টে ভারতীয় দলের প্রধান স্পিন বোলার। ভারতীয় পিচে এখন পর্যন্ত তার রেকর্ডও চমৎকার,এমন পরিস্থিতিতে টিম ইন্ডিয়ার অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma) নিশ্চিতভাবেই প্লেয়িং ইলেভেনে অশ্বিনকে সুযোগ দেবেন।

Ind Vs Ban: Ravichandran Ashwin
Ravichandran Ashwin

বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজে (IND vs BAN) অনেক বড় রেকর্ড ভাঙারও সুযোগ থাকবে আর অশ্বিনের (Ravindra Ashwin)।এই রেকর্ডগুলি ভেঙে রবিচন্দ্রন অশ্বিন (Ravichandran Ashwin) আবারও টেস্ট ক্রিকেটে বড় কীর্তি অর্জন করতে পারেন। আর অশ্বিন টেস্ট ক্রিকেটে সবচেয়ে বেশিবার টেস্ট প্লেয়ার অফ দ্য সিরিজের পুরস্কার জেতার সুযোগ পাবেন।

তিনি এই কীর্তি ১০ বার করেছেন। যেখানে এই তালিকায় শ্রীলঙ্কার কিংবদন্তি বোলার মুত্তিয়া মুরালিধরন (Muttiah Muralitharan) (১১) নিয়ে প্রথম স্থানে রয়েছেন। এছাড়া এই সিরিজে বাংলাদেশের বিপক্ষে ভারতের হয়ে সর্বোচ্চ উইকেট শিকারীও হতে পারেন অশ্বিন (Ashwin)। যদি তিনি আরও ৯ উইকেট পান তাহলে জহির খানের (Zaheer Khan) রেকর্ড ভাঙতে পারেন অশ্বিন। বাংলাদেশের বিপক্ষে সবচেয়ে বেশি ৩১ উইকেট নিয়েছেন জহির খান।

এই টেস্ট সিরিজে (IND vs BAN) ভারতীয় দলের জন্য আর অশ্বিনের (Ravichandran Ashwin) পারফরম্যান্স খুবই গুরুত্বপূর্ণ হবে। তিনি একজন অভিজ্ঞ বোলার এবং যেকোন সময় একাই ম্যাচ বিজয়ী হতে পারেন। টিম ইন্ডিয়া বর্তমানে ICC ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ ২০২৫ এর পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে। এই দুটি ম্যাচ জিতে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে নিজেদের দাবি আরও মজবুত করার সুযোগ থাকবে ভারতের।

আরও পড়ুন। IND vs BAN: ভারত বনাম বাংলাদেশের টেস্ট সিরিজে কামব্যাক করতে চলেছেন এই দুই অভিজ্ঞ খেলোয়াড়, সুযোগ দিতে রাজি গম্ভীর-আগরকার !!
About Author

Leave a Comment

2.