আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IND vs SL: আসন্ন ওডিআই সিরিজের আগেই অধিনায়ক বদল করলো শ্রীলঙ্কা, দলকে নেতৃত্ব দেবেন এই অভিজ্ঞ খেলোয়াড় !!

Published on:

WhatsApp Group Join Now

IND vs SL: গতকাল শ্রীলঙ্কাকে একটি রোমাঞ্চকর ম্যাচে সুপার ওভারে হারিয়েছে টিম ইন্ডিয়া। তবে এদিকে ওয়ানিন্দু হাসরাঙ্গা (Wanindu Hasaranga) অধিনায়ক পদ থেকে ইস্তফা দেওয়ায় চরিথ আসালঙ্কাকে (Charith Asalanka) T20 ফরম্যাটের নতুন ক্রিকেটের নেতৃত্ব দিয়েছে শ্রীলঙ্কা। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

তবে এবার ভারতের বিরুদ্ধে ওডিআই সিরিজের জন্যও নতুন অধিনায়ক বেছে নিয়েছে শ্রীলঙ্কা। T20-র পর এক দিনের ক্রিকেটেও অধিনায়ক পরিবর্তন করল তারা।৫০ ওভারের ক্রিকেটেও নেতৃত্বের দায়িত্ব দেওয়া হল শ্রীলঙ্কার অভিজ্ঞ ক্রিকেটার চরিথ আসালঙ্কাকে (Charith Asalanka)।

এত দিন কুশল মেন্ডিস (Kusal Mendis) শ্রীলঙ্কার হয়ে ওডিআই ফরম্যাটে অধিনায়কত্ব করতেন। গত ডিসেম্বরে তাঁকে দায়িত্ব দেওয়া হয়েছিল। তাঁর নেতৃত্বে ৮টি ম্যাচ খেলে ৬টিতে জয়লাভ করেছিল শ্রীলঙ্কা। ব্যাট হাতেও ভাল ফর্মে ছিলেন মেন্ডিস, তবু তাঁকে সরিয়ে দেওয়া হল। তাঁর জায়গায় আসালঙ্কাকে নেতৃত্বের দায়িত্ব দেওয়া হল।

Charith Asalanka, Ind Vs Sl
Charith Asalanka

কিছুটা অপ্রত্যাশিত ভাবেই এই সিদ্ধান্ত নিয়েছেন শ্রীলঙ্কার জাতীয় দলের নির্বাচকেরা। মঙ্গলবার এক দিনের সিরিজ়ের জন্য ১৬ সদস্যের দল ঘোষণা করেছে শ্রীলঙ্কা। যদিও দলের তেমন কোনো চমক নেই। তবে মূলত টেস্ট ম্যাচ খেলা নিশান মদুশঙ্কাকে (Nishan Madushka) দলে রাখা হয়েছে।

দলে ফেরানো হয়েছে আকিলা ধনঞ্জয় (Akila Dananjaya) এবং চামিকা করুণারত্নেকে (Chamika Karunaratne)। আগামী ২, ৪ ও ৭ আগস্ট ভারত ও শ্রীলঙ্কার মধ্যে পর্যায়ক্রমে তিনটি এক দিনের ম্যাচ অনুষ্ঠিত হবে। যার জন্য প্রস্তুতি নিচ্ছে দুই দল।

ওডিআই সিরিজের জন্য শ্রীলঙ্কার স্কোয়াড: চরিথ আসালঙ্কা (C), পাথুম নিশাঙ্কা, অভিষ্কা ফার্নান্ডো, কুশল মেন্ডিস, সাদিরা সমরবিক্রমা, কামিন্দু মেন্ডিস, জনিথ লিয়ানাগে, নিশান মদুশঙ্কা, ওয়ানিন্দু হাসরাঙ্গা, দুনিথ ওয়েল্লালাগে, চামিকা করুণারত্নে, মাহিশ তিক্ষণা, আকিলা ধনঞ্জয়, দিলশান মদুশঙ্কা, মাথিশা পাথিরানা এবং অসিথা ফার্নান্ডো।

আরও পড়ুন। IND vs SL: ওডিআই সিরিজের আগেই বড় ধাক্কা খেল শ্রীলঙ্কা, ইনজুরির কারণে দল থেকে ছিটকে গেলেন এই প্রভাবশালী খেলোয়াড় !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.