আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

T20 World Cup 2024: শুভমান গিলের ছাঁটাইয়ে ভাগ্য খুললো এই খেলোয়াড়ের, বেঞ্চ থেকে সরাসরি জায়গা পেলেন ভারতীয় স্কোয়াডে !!

Published on:

WhatsApp Group Join Now

T20 বিশ্বকাপ ২০২৪ (T20 World Cup 2024) -এর গ্রুপ পর্বের শেষ ম্যাচটি শনিবার কানাডার বিরুদ্ধে খেলতে হবে। এই ম্যাচে বৃষ্টি হচ্ছে এবং এটি বাতিল হতে পারে। এর পরে, রোহিত শর্মা (Rohit Sharma) এবং সংস্থা ওয়েস্ট ইন্ডিজে চলে যাবে, যেখানে তাদের ২০ জুন থেকে সুপার ৮ পর্বের ম্যাচ খেলতে হবে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

তবে, শুভমান গিল (Shubman Gill) এবং আভেশ খান (Avesh Khan) , যারা রিজার্ভ খেলোয়াড় হিসাবে দলের (Team India) সাথে ভ্রমণ করছিলেন, তারা ওয়েস্ট ইন্ডিজে যাবেন না। তাদের দুজনকে ভারতে ফেরত পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। গিলের দেশে ফেরার ফলে অনেকটাই উপকৃত হয়েছেন ভয়ঙ্কর ভারতীয় খেলোয়াড়।

শনিবার মার্কিন যুক্তরাষ্ট্রে শেষ ম্যাচ খেলার পরে, টিম ইন্ডিয়া ওয়েস্ট ইন্ডিজের উদ্দেশ্যে রওনা হবে, যখন ২ রিজার্ভ খেলোয়াড় শুভমান গিল (Shubman Gill) এবং আভেশ খান (Avesh Khan) ভারতে ফিরে আসবেন। বলা হচ্ছে তাদের দুজনেরই শুধু USA’র ভিসা ছিল, তাই তাদের দেশে ফিরতে হবে।

তবে, অন্য দুই রিজার্ভ খেলোয়াড় রিংকু সিং (Rinku Singh) এবং খলিল আহমেদ (Khaleel Ahmed) দলের সাথে ভ্রমণ করবেন এবং ওয়েস্ট ইন্ডিজে যাবেন। গিলের বিদায়ের পর যদি কোনো ব্যাটসম্যান চোট পান, তবে তার পরিবর্তে রিংকু সিংই (Rinku Singh) একমাত্র বিকল্প থাকবেন।

Rinku Singh, T20 World Cup 2024
Rinku Singh

টিম ইন্ডিয়ার এখনও অনেক ম্যাচ খেলার বাকি। নীল জার্সিধারী দলটি ২০২৪ সালের T20 বিশ্বকাপের (T20 World Cup 2024) ফাইনালে উঠতে সফল হলে তাদের আরও ৫টি ম্যাচ খেলতে হবে। আগামী ১৪ দিনে এই ম্যাচগুলো অনুষ্ঠিত হবে।

এমন পরিস্থিতিতে খেলোয়াড়দের ইনজুরিতে পড়ার আশঙ্কা সবসময়ই থাকে। এর আগে কোনো ব্যাটসম্যান ইনজুরিতে পড়লে অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma) এবং টিম ম্যানেজমেন্টকে শুভমান গিল এবং রিংকু সিংয়ের মধ্যে একটি বেছে নিতে হতো। কিন্তু এখন শুভমন দেশে ফেরার পর রিঙ্কু সিংই একমাত্র বিকল্প থাকবে।

২৬ বছর বয়সী রিংকু সিং তার ছোট T20 আন্তর্জাতিক ক্যারিয়ারে দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়েছেন। তিনি ১৫টি ম্যাচে ৮৯ এর অবিশ্বাস্য গড় এবং ১৭৬.২৪ এর বিস্ফোরক স্ট্রাইক রেটে ৩৫৬ রান করেছেন।

এই সময়ে ব্যাট হাতে ২টি হাফ সেঞ্চুরি করেছেন। এছাড়া IPL-এ তার পারফরম্যান্সও বেশ ভালো। এখন পর্যন্ত খেলা ৪৫টি ম্যাচে ১৪৩.৩৪ স্ট্রাইক রেটে ৩০.৭৯ এ ৮৯৩ রান করেছেন রিংকু।

আরও পড়ুন। T20 World Cup 2024: কানাডার বিরুদ্ধে ভারতীয় দলে এন্ট্রি নিচ্ছেন ২২ বছরের তরুণ, দলছুট হচ্ছেন এই কিংবদন্তি প্লেয়ার !!
About Author

Leave a Comment

2.