আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

T20 World Cup 2024: নিউইয়র্কের মাটিতে ইতিহাস গড়লেন আরশদীপ সিং, ব্যর্থ হয়েছেন জসপ্রিত বুমরাহ থেকে জাহির খান’রা !!

Published on:

WhatsApp Group Join Now

ICC T20 বিশ্বকাপ ২০২৪-এ (T20 World Cup 2024) গ্রুপ পর্বের ভারতের তৃতীয় ম্যাচটি নিউইয়র্কের নাসাউ কাউন্টি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে খেলা হচ্ছে। এই ম্যাচে টস জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেয় টিম ইন্ডিয়া। ভারতের ফাস্ট বোলার আরশদীপ সিং ম্যাচের প্রথম ওভারেই ২ উইকেট নিয়ে এই সিদ্ধান্তের প্রমাণ দেন। এর সাথে, আরশদীপের নামে একটি রেকর্ড নিবন্ধিত হয়েছে, যা জাসপ্রিত বুমরাহ এবং জহির খানের মতো কিংবদন্তিরাও তৈরি করতে পারেন। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

টস হেরে প্রথমে ব্যাট করার পর টুর্নামেন্টের সহ-আয়োজক মার্কিন যুক্তরাষ্ট্রের জন্য এটি ঠিক ভাল শুরু হয়নি। ম্যাচের প্রথম ওভারেই দুই ধাক্কা দিয়ে স্বাগতিকদের ব্যাকফুটে ঠেলে দেন আরশদীপ সিং। তিনি প্রথম বলেই শায়ান জাহাঙ্গীরকে (০) এলবিডব্লিউ আউট করেন এবং ওভারের শেষ বলে আন্দ্রেয়াস গাউসকে (২) হার্দিক পান্ডিয়ার হাতে ক্যাচ আউট করেন। এই সফল ওভারের কারণে আরশদীপ সিংয়ের নামে একটি বড় রেকর্ডও নথিভুক্ত হয়।

Arshdeep Singh, T20 World Cup 2024
Arshdeep Singh

আসলে, ২৫ বছর বয়সী আরশদীপ সিং ভারতের হয়ে প্রথম ব্যাটসম্যান যিনি টি-টোয়েন্টি বিশ্বকাপে (T20 World Cup 2024) ম্যাচের প্রথম বলে উইকেট নিয়েছেন। একই সঙ্গে বিশ্বের চতুর্থ বোলার হিসেবে এই কীর্তি গড়েছেন তিনি। তার আগে টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথম বলে উইকেট নেওয়ার কীর্তি গড়েছেন বাংলাদেশের মাশরাফি মুর্তজা, নামিবিয়ার রুবেন ট্রাম্পেলম্যান এবং আফগানিস্তানের শাপুর জাদরান। রুবেন দুইবার এই অলৌকিক কাজ করেছেন।

মাশরাফি মুর্তজা বনাম আফগানিস্তান, ২০১৪
শাপুর জাদরান বনাম হংকং, ২০১৪
রুবেন ট্রাম্পেলম্যান বনাম স্কটল্যান্ড, ২০২১
রুবেন ট্রাম্পেলম্যান বনাম ওমান, ২০২৪
আরশদীপ সিং বনাম মার্কিন যুক্তরাষ্ট্র, ২০২৪

আরও পড়ুন। T20 World Cup 2024: বড় ধাক্কা খেল ক্রিকেট ভক্তরা, বাতিল হয়ে গেল ভারত বনাম কানাডার ম্যাচ !!
About Author
Pallabi Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.