আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IND vs ZIM: ভারতের বিরুদ্ধে ম্যাচের আগেই ভয়ে কাঁপছে জিম্বাবুয়ে, এই পাকিস্তানি খেলোয়াড়কে দিলো অধিনায়কত্ব !!

Updated on:

WhatsApp Group Join Now

IND vs ZIM: T20 বিশ্বকাপে দুর্দান্ত জয়ের পর এবার জিম্বাবুয়ের বিপক্ষে T20 সিরিজ খেলতে রওনা দিয়েছে টিম ইন্ডিয়া। ৬ জুলাই শুরু হবে T20 সিরিজ। ভিভিএস লক্ষ্মণ ভারতীয় দলের কোচ হিসেবে সেখানে গিয়েছেন। অন্যদিকে, জিম্বাবুয়ে দলে জায়গা পেয়েছেন বেলজিয়ামে জন্ম নেওয়া আন্তুম নাকভি (Antum Naqvi)। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

যাইহোক, চূড়ান্ত দলে তার স্থান তাদের নাগরিকত্বের অবস্থা নিশ্চিত করার সাপেক্ষে। আন্তুম নকভির (Antum Naqvi) জন্ম বেলজিয়ামের ব্রাসেলসে পাকিস্তানি বাবা-মায়ের কাছে। এর পর অস্ট্রেলিয়া চলে যান তিনি। আন্তর্জাতিক ক্রিকেটে জিম্বাবুয়ের প্রতিনিধিত্ব করার ইচ্ছা প্রকাশ করার পর তাকে দলে নির্বাচিত করা হয়।

সম্প্রতি অনুষ্ঠিত T20 বিশ্বকাপে যোগ্যতা অর্জনে ব্যর্থ হওয়ার পর, নতুন প্রধান কোচ জাস্টিন স্যামন্স (Justin Sammons) এখন দল পুনর্গঠনের দিকে নজর দিচ্ছেন। এ কারণে সিকান্দার রাজাকে (Sikander Raza) ভারত-জিম্বাবুয়ে (IND vs ZIM) সিরিজের জন্য অধিনায়ক ঘোষিত করেছে জিম্বাবুয়ে।

Antum Naqvi, Ind Vs Zim
Antum Naqvi

৩৮ বছর বয়সী ডানহাতি ব্যাটসম্যান সিকন্দর রাজা (Sikander Raza), ৮৬ ম্যাচ খেলার অভিজ্ঞতা সহ, দলের সবচেয়ে অভিজ্ঞ খেলোয়াড়। তার পর রয়েছেন ২৯ বছর বয়সী লুক জংওয়ে যিনি খেলেছেন ৬৩টি ম্যাচ।দলের অন্যান্য অভিজ্ঞ খেলোয়াড়রা হলেন ফাস্ট বোলার রিচার্ড নাগারওয়া এবং আশিস মুজারাবানি।

তারা যথাক্রমে ৫২ এবং ৫১ টি T20 আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। অভিজ্ঞ খেলোয়াড় ক্রেগ আরউইন এবং শন উইলিয়ামস দলে অন্তর্ভুক্ত হননি, অন্যদিকে রায়ান বার্ল, জয়লর্ড গাম্বি এবং আইন্সলে এনডলোভুও দলে জায়গা করতে ব্যর্থ হন।

ভারতের বিরুদ্ধে জিম্বাবুয়ের স্কোয়াড- সিকান্দার রাজা (অধিনায়ক), আকরাম ফারাজ, বেনেট ব্রায়ান, ক্যাম্পবেল জোনাথন, চাতারা টেন্ডাই, জংওয়ে লুক, কেয়া ইনোসেন্ট, মাদান্ডে ক্লাইভ, মাধভরে ওয়েসলি, মারুমনি তাদিভানাশে, মাসাকাজা ওয়েলিংটন, মাভুতা ব্র্যান্ডন, মুজারাবানি আশিস, মায়ার্স ডিওনডন, মায়ার্স এনটিভিন, অ্যান এনটিভি, শুম্বা মিল্টন।

আরও পড়ুন। IND vs ZIM: জিম্বাবুয়ে সফরে সুযোগ পেলেন না গম্ভীরের এই প্রিয় খেলোয়াড়, বিরাট-রোহিত’দের দেখালেন আয়না !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.