আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

টিম ইন্ডিয়াতে ডেবিউ করতে BCCI’ এর সাথে বিশ্বাসঘাতকতা করেছেন এই স্পিনার, এখন যেতে হবে জেলে !!

Published on:

WhatsApp Group Join Now

বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া অর্থাৎ BCCI ক্রিকেটারদের আরও উচ্চতায় নিয়ে যেতে কোনও কসরত রাখছে না। এটি বিশ্বমানের প্রশিক্ষণ নিয়ে ভারতীয় খেলোয়াড়দের প্রথম শ্রেণীর সুবিধা প্রদান করছে যাতে টিম ইন্ডিয়ার স্তর আকাশ ছুঁতে পারে। গত কয়েক বছরে গোটা বিশ্ব বিসিসিআই-এর শক্তি স্বীকার করেছে।বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

সেক্রেটারি জয় শাহের উদাহরণ দেওয়া হয় যে তার চেয়ে ভালো ক্রিকেট পরিচালনা কেউ করতে পারে না। যাইহোক, এই শেষটা ১০০ শতাংশ সত্য। কিন্তু, এমন একজন সিনিয়র খেলোয়াড় আছেন যিনি বিসিসিআই সিস্টেমে প্রবেশ করেছেন এবং টিম ইন্ডিয়াতে পৌঁছেছেন। আসুন জেনে নিই সেই চাতুরী খেলোয়াড় সম্পর্কে…

বিসিসিআই নিয়ম-কানুনের ব্যাপারে খুবই কঠোর। এমনকি যারা তার সাথে বিশ্বাসঘাতকতা করেছে তাদেরকে সে ভুলেও ক্ষমা করে না।সম্প্রতি শ্রেয়াস আইয়ার এবং ইশান কিষাণ ঘরোয়া ক্রিকেট খেলতে অস্বীকার করেছিলেন। যার কারণে কেন্দ্রীয় চুক্তি হারাতে হয়েছে তাকে।কিন্তু আমরা যে খেলোয়াড়ের কথা বলছি। তিনি লেগ স্পিনার অমিত মিশ্র। যিনি BCCI ব্যবস্থায় ভেঙ্গে পড়ার সাহস দেখিয়েছিলেন।

এক সাক্ষাৎকারে অমিত মিশ্র বলেন, ‘তার পরিবারের আর্থিক অবস্থা ভালো ছিল না। ক্যারিয়ার গড়তে পরিবারের কাছে এক বছরের সময় চেয়েছিলেন তিনি। কিন্তু, তার কোচ তার বয়স ১ বছর কমিয়েছেন। যাতে তিনি অনূর্ধ্ব-১৯-এ নির্বাচিত হওয়ার জন্য আরও এক বছর পান।’টিম ইন্ডিয়াতে অভিষেকের জন্য বয়সের সঙ্গে টেম্পারিংয়ের জন্য আইনি শাস্তি পেতে পারেন অমিত মিশ্র। বর্তমানে বিসিসিআই (BCCI) এ বিষয়ে কোনো মন্তব্য করেনি।’

Amit Mishra, Bcci
Amit Mishra

অমিত মিশ্রকে তার অবসর নিয়ে প্রশ্ন করা হলে তিনি বেশ কূটনৈতিক উত্তর দেন।তিনি বিশ্বাস করেন যে কোনও খেলোয়াড় যখন ক্রিকেট খেলার সিদ্ধান্ত নেন, তখন তিনি কাউকে জিজ্ঞাসা করেন না যে তিনি ক্রিকেট খেলবেন কি না।একইভাবে অবসরের সিদ্ধান্তও খেলোয়াড়ের নিজের। তিনি যখনই স্বাচ্ছন্দ্য বোধ করেন তখনই নিতে পারেন।অবসর নিয়ে আমার ইচ্ছা, আমি চাইলে এখনই করতে পারি, না হলে আরও ৩ বছর খেলতে পারব। টিম ইন্ডিয়ার ৪১ বছর বয়সী স্পিন বোলার অমিত মিশ্র আজকাল খবরের শিরোনামে। একটি পডকাস্টের সময়, তিনি তার নির্বাচন নিয়ে নির্বাচকদের বিরুদ্ধে অত্যন্ত গুরুতর অভিযোগ করেছেন।

আলাপকালে তিনি বলেন, “প্রত্যেক খেলোয়াড় বা নির্বাচকের সাথে আমার দেখা হয়েছে, আমি শুধু শুনেছি যে আপনি একজন ভালো লেগ স্পিনার। ভারতে আপনার চেয়ে ভালো লেগ স্পিনার আর হয় নি। তা সত্ত্বেও আমাকে সুযোগ দেওয়া হয়নি। আমি নির্বাচকদের কাছে গিয়ে জিজ্ঞাসা করব কেন আমাকে বাধা দেওয়া হচ্ছে, কিন্তু আমি কখনই একটি সুনির্দিষ্ট উত্তর পাইনি। কিন্তু একবার ধোনিকে জিজ্ঞেস করলে সে বলেছিল যে আপনি প্লেইং-১১-এর কম্বিনেশনে ফিট করতে পারছেন না।”

আরও পড়ুন। Hardik Pandya: BCCI বৈঠকে তুমুল বিতর্ক, হার্দিক পান্ডিয়াকে অধিনায়কত্ব থেকে সরাতে ব্যবহার করা হয়েছিল এই খেলোয়াড়দের !!
About Author
Pallabi Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.