আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Virat Kohli: ‘ম্যান অফ দ্য ম্যাচ’ হওয়া সত্ত্বেও কিং কোহলির পারফরমেন্সে অসন্তুষ্ট হলেন এমএস ধোনির সেরা বন্ধু, স্ট্রাইক রেট নিয়ে করলেন সমালোচনা !!

Published on:

WhatsApp Group Join Now

ICC T20 বিশ্বকাপ ২০২৪-এর ফাইনাল ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে ৭ রানে হারিয়ে ইতিহাস তৈরি করেছে টিম ইন্ডিয়া। ভারতের এই ঐতিহাসিক জয়ে বড় অবদান রেখেছেন অভিজ্ঞ ব্যাটসম্যান বিরাট কোহলি (Virat Kohli)। পুরো টুর্নামেন্টে ফ্লপ হওয়ার পর এই শিরোপা ম্যাচে মূল্যবান ইনিংস খেলেন তিনি। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

কিন্তু তা সত্ত্বেও প্রাক্তন ভারতীয় অধিনায়ক এমএস ধোনির (MS Dhoni) ঘনিষ্ঠ বন্ধু এই ইনিংসে খুশি হননি এবং বিরাট কোহলির (Virat Kohli) স্ট্রাইক রেট নিয়ে প্রশ্ন তুলেছেন।পুরো টুর্নামেন্টে ফ্লপ হওয়ার পর সবাই ফাইনাল ম্যাচে কিং কোহলির কাছ থেকে বড় ইনিংসের আশা করছিল।

ম্যাচের প্রথম ওভারেই তিনটি চার মেরে জোরালো সূচনা করেন কোহলি (Virat Kohli)। কিন্তু এর পর রোহিত শর্মা (Rohit Sharma), ঋষভ পন্থ (Rishabh Pant) এবং সূর্যকুমার যাদবকে (Suryakumar Yadav) তাড়াতাড়ি আউট করার কারণে বিরাট কোহলিকে ধীরে ধীরে ব্যাট করতে হয়।

প্রথম ৫ বলে ১৪ রান করা বিরাট কোহলি ৪৮ বলে হাফ সেঞ্চুরি পূর্ণ করেন। যাইহোক, ফিফটি পূর্ণ হওয়ার সাথে সাথে বিরাট গিয়ার পরিবর্তন করেন এবং কিছু ভাল শট দেখান। মোট ৫৯ বলে ৭৬ রানের ইনিংস খেলেন তিনি।এই ফাইনাল ম্যাচে ধারাভাষ্য দিচ্ছিলেন মহেন্দ্র সিং ধোনির (MS Dhoni) সঙ্গে দীর্ঘদিন চেন্নাই সুপার কিংসের হয়ে খেলা অম্বাতি রায়ডু (Ambati Rayudu)।

Ambati Rayudu, Virat Kohli
Ambati Rayudu

এই সময়, তিনি অনেক প্রশ্ন তুলেছিলেন এবং তার হাফ সেঞ্চুরি পূর্ণ করার আগে বিরাটের স্ট্রাইক রেট নিয়ে সমালোচনা করেছিলেন। এই সময় অন্যান্য ধারাভাষ্যকাররা বলতে থাকেন যে পরিস্থিতি অনুযায়ী এই ইনিংসটি ভাল, কিন্তু রায়ডু (Ambati Rayudu) তাদের সকলের বিরোধিতা করেন।

যাইহোক, যখন বিরাট কোহলি তার পঞ্চাশ পূর্ণ করার পরে গিয়ার পরিবর্তন করেন, এমনকি আম্বাতি রায়ডুও তার প্রশংসা করতে বাধ্য হন। বিরাট কোহলি T20 বিশ্বকাপ ২০২৪-এর ফাইনাল ম্যাচে তার দুর্দান্ত হাফ সেঞ্চুরির জন্য ‘ম্যান অফ দা ম্যাচ’ নির্বাচিত হন।

এই পুরস্কার পাওয়ার সময় বিরাট T20 আন্তর্জাতিক থেকে অবসরের ঘোষণা দেন। কিং কোহলি ১২৫ টি T20 আন্তর্জাতিক ম্যাচে ৪৮.৬৯ গড়ে এবং ১৩৭.০৪ স্ট্রাইক রেটে ৪১৮৮ রান করেছেন। এই সময়ের মধ্যে, তিনি ১টি সেঞ্চুরি এবং ৩৮টি হাফ সেঞ্চুরিও করেছেন।

আরও পড়ুন। Virat Kohli: বিশ্বকাপ জয়ের পর, চোখের জলে T20 ক্রিকেটকে বিদায় জানালেন ভারতীয় দলের তারকা বিরাট কোহলি !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.