আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Team India: টিম ইন্ডিয়াতে জায়গা করে নিতে প্রস্তুত এই খেলোয়াড়, দলীপ ট্রফিতে করেছেন দারুণ পারফরম্যান্স !!

Published on:

WhatsApp Group Join Now

বর্তমানে টিম ইন্ডিয়াতে (Team India) তরুণ খেলোয়াড়দের একটি সম্পূর্ণ বাহিনী প্রস্তুত রয়েছে। তবে জাতীয় দলে জায়গা করে নেওয়া তার জন্য সহজ নয়। বিরাট কোহলি, রোহিত শর্মা, কেএল রাহুল, শুভমান গিল এবং যশস্বী জয়সওয়ালের মতো খেলোয়াড়দের প্রতিস্থাপন করা খুবই কঠিন। কিন্তু এই সবের মধ্যেই একজন তরুণ খেলোয়াড় সবার মন জয় করেছেন এবং তাকে শীঘ্রই টিম ইন্ডিয়াতে অন্তর্ভুক্ত করার দাবি উঠেছে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

টিম ইন্ডিয়ার (Team India) ব্যাটসম্যান সরফরাজ খান এই বছরের শুরুতে ইংল্যান্ডের বিরুদ্ধে হোম সিরিজ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে প্রবেশ করেছিলেন। তার ক্যারিয়ারের শুরুটা দারুণ হয়েছে এবং বাংলাদেশের বিপক্ষে আসন্ন সিরিজেও তিনি সুযোগ পেতে পারেন। তবে এই সময়ে সরফরাজের চেয়ে বেশি কথা হচ্ছে তার ছোট ভাই মুশির খানের, যিনি প্রতিদিন নিজেকে উন্নত করছেন। দলীপ ট্রফির অভিষেক ম্যাচেই দুর্দান্ত সেঞ্চুরি করে টিম ইন্ডিয়ার দরজায় কড়া নাড়লেন তিনি।

Team India

১৯ বছর বয়সী মুশির খান দলীপ ট্রফি ২০২৪-এ ইন্ডিয়া বি স্কোয়াডের অংশ। শুভমান গিলের অধিনায়কত্বে ভারত ‘এ’-এর বিপক্ষে কঠিন সময়ে দুর্দান্ত সেঞ্চুরি করে তিনি আবারও নিজের যোগ্যতা দেখিয়েছেন। এক সময় বি দলের স্কোর ছিল ৯৪/৭। কিন্তু এর পরে, মুশির নভদীপ সাইনির সাথে একটি দুর্দান্ত জুটি গড়েন এবং দলকে ৩২১ রানে নিয়ে যান। ১৬ চার ও ৫ ছক্কায় ১৮১ রানের ম্যারাথন ইনিংস খেলেন এই তরুণ ব্যাটসম্যান।

চলতি বছরের জানুয়ারিতে অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপেও দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়েছিলেন মুশির খান। তিনি ৭ ম্যাচে ৬০ গড়ে ৩৬০ রান করেছেন। এই সময়কালে, তিনি নিউজিল্যান্ড এবং আয়ারল্যান্ডের বিপক্ষে সেঞ্চুরি করেন, যেখানে তিনি মার্কিন যুক্তরাষ্ট্রের বিপক্ষে ৭৩ রান করেন। একই সঙ্গে রঞ্জি ট্রফিতেও দৃঢ় পারফরম্যান্স দেখান তিনি। কোয়ার্টার ফাইনাল, সেমিফাইনাল ও ফাইনালে দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়ে মুম্বাইকে শিরোপা জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন এই ডানহাতি ব্যাটসম্যান।

আরও পড়ুন। Team India: জুনিয়র শচীন টেন্ডুলকারের কেরিয়ার নষ্ট করেছেন অজিত আগরকার, ৩ বছর দলে দেননি সুযোগ !!
About Author
Pallabi Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.