আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Ajinkya Rahane: ভারত-শ্রীলঙ্কা সিরিজের মধ্যেই হঠাৎ ভারত ছাড়ার সিদ্ধান্ত নিলেন অজিঙ্কা রাহানে, এই দেশের হয়ে করতে চলেছেন অভিষেক !!

Published on:

WhatsApp Group Join Now

বিরাট কোহলি (Virat Kohli), রোহিত শর্মার (Rohit Sharma) মতো বড় বড় খেলোয়াড়দের ছায়ায় হারিয়ে যাওয়া খেলোয়াড়দের মধ্যে একজন হলেন অজিঙ্কা রাহানে (Ajinkya Rahane)। টেস্ট ফরম্যাট বাদ দিয়ে অন্য কোনো ফরম্যাটে নিজের জায়গা করে নিতে পারেননি রাহানে। আর বেশিরভাগ সময় তাঁকে সুযোগ দেওয়া হয়নি। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

কিন্তু এখন সোশ্যাল মিডিয়ায় একটি বড় ঘোষণা করেছেন রাহানে (Ajinkya Rahane), যেখানে ভারত নয় বরং এক বিদেশী দলের হয়ে খেলার কথা জানিয়েছেন তিনি। আসলে, অজিঙ্কা রাহানে তার অফিসিয়াল ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে একটি ছবি শেয়ার করেছেন।

যেখানে তিনি তার ব্যাটিং কিট নিয়ে দাঁড়িয়ে আছেন। এই ছবিটি ইংল্যান্ডের কাউন্টি ক্রিকেটের নতুন মৌসুম শুরু হতে চলেছে সেখানকার। এ বছর লেস্টারশায়ারের হয়ে খেলতে যাচ্ছেন অজিঙ্কা রাহানে (Ajinkya Rahane)। সোশ্যাল মিডিয়ায় শেয়ার করা স্টোরিতে তিনি বিষয়টি স্পষ্ট করেছেন।

এখন ৩৬ বছর বয়সী এই খেলোয়াড়কে টিম ইন্ডিয়াতে খুব কমই সুযোগ দেওয়া হবে। অর্থাৎ, রাহানেকে এখন তার বেশিরভাগ ক্রিকেট বিদেশে খেলতে দেখা যাবে। যদিও, অজিঙ্কা রাহানে (Ajinkya Rahane) প্রথম খেলোয়াড় নন যিনি ইংল্যান্ডে কাউন্টি ক্রিকেট খেলতে যাচ্ছেন।

Ajinkya Rahane
Ajinkya Rahane

তিনি ছাড়াও চেতেশ্বর পূজারা (Cheteshwar Pujara), উমেশ যাদব (Umesh Yadav), আরশদীপ সিংও (Arshdeep Singh) কাউন্টিতে অংশগ্রহণকারী বর্তমান খেলোয়াড়দের মধ্যে রয়েছেন। সাসেক্স দলের অধিনায়ক হিসাবেও পূজারাকে দেখা গেছে। কিন্তু এ বছরও তিনি দায়িত্ব নেবেন কি না সে বিষয়ে কোনো তথ্য পাওয়া যায়নি।

এটি লক্ষণীয় যে ইংল্যান্ডে এই টুর্নামেন্ট খেলার পরে, ভারতীয় খেলোয়াড়রা প্রত্যাবর্তনের জন্য আশাবাদী, তবে রাহানের ক্ষেত্রে এটি ঘটছে বলে মনে হচ্ছে না। ৮৫টি টেস্ট ম্যাচ খেলা এই খেলোয়াড়ের বিরুদ্ধে এখন মুখ ফিরিয়ে নিয়েছে BCCI। গত বছর ওয়েস্ট ইন্ডিজ সফরে তার ক্যারিয়ারের শেষ টেস্ট ম্যাচ খেলেছিলেন রাহানে।

এর আগে, তার IPL ফর্মের পরিপ্রেক্ষিতে তাকে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের জন্য ডাকা হয়েছিল। IPL-এ CSK-র হয়ে মোটামুটি ভালোই খেলেছিলেন তিনি। এরপর WTC ফাইনালে ভারতের হয়ে সর্বোচ্চ রান করেন রাহানে। প্রথম ও দ্বিতীয় ইনিংসে তিনি যথাক্রমে ৮৯ ও ৪৬ রানের ইনিংস খেলেন।

ভারত যখন শেষবার ঘরের মাঠে ইংল্যান্ডের বিরুদ্ধে ৫ ম্যাচের টেস্ট সিরিজ খেলেছিল, তখন তাকে বাদ দেওয়া হয়েছিল। রজত পাটিদার (Rajat Patidar) ও সরফরাজ খানের (Sarfaraz Khan) রূপে তরুণদের সুযোগ দেওয়া হয়েছে। যা স্পষ্ট করে দিয়েছে যে ভারতীয় দলে রাহানের জন্য এখন আর জায়গা নেই।

আরও পড়ুন। Ajinkya Rahane: রাহানেকে বিশ্বকাপের দলে না নিলে ভুল করবে ভারত! অসাধারণ ব্যাটিংয়ে মুগ্ধ শাস্ত্রী !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.