আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Ravindra Jadeja: “ওয়ানডে থেকে বাদ পড়েনি…”, রবীন্দ্র জাদেজার ওডিআই ক্যারিয়ার নিয়ে বড় বিবৃতি দিলেন অজিত আগরকার !!

Published on:

WhatsApp Group Join Now

আগামী ২৭ জুলাই থেকে ভারত ও শ্রীলঙ্কার মধ্যে ৩ ম্যাচের ওয়ানডে ও ৩ ম্যাচের T20 সিরিজ অনুষ্ঠিত হতে চলেছে। এদিকে টিম ইন্ডিয়ার নামকরা অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja) T20 ফরম্যাট থেকে অবসর নিয়েছেন। দেখে মনে হচ্ছে সাদা বলের ক্রিকেটে জাদেজার ক্যারিয়ার শেষ প্রান্তে পৌঁছে গেছে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

নির্বাচকরা ভারতের আসন্ন টেস্টের জন্য অলরাউন্ডারকে আকারে দেখতে চান। সম্প্রতি শ্রীলঙ্কা সিরিজের ওয়ানডে স্কোয়াড থেকে বাদ দেওয়া হয়েছিল তাঁকে। সেই জন্য ওডিআই ফরম্যাটে তার ভবিষ্যত নিয়ে প্রশ্ন উঠেছে। তবে জাদেজাকে (Ravindra Jadeja) বাদ দেওয়া হয়নি বলে নিশ্চিত করেছেন নির্বাচক কমিটির চেয়ারম্যান অজিত আগরকার (Ajit Agarkar)।

সম্প্রতি অনুষ্ঠিত একটিও সাংবাদিক সম্মেলনে আগরকার বলেছেন, “তিন ম্যাচের সিরিজের জন্য অক্ষর এবং জাড্ডু উভয়কেই নেওয়া সত্যিই অর্থহীন ছিল। দুর্দান্ত বিশ্বকাপ কাটিয়েছেন তিনি, একেবারে বাদ পড়েননি। আমরা যদি তাকে নিয়ে যেতাম তবে তাদের মধ্যে কেউই গেমে উপস্থিত হতে পারত না। সামনে একটা বড় টেস্ট সিজন আসছে।”

তিনি আরও বলেন, “আমি মনে করি, স্কোয়াড ঘোষণার সময় হয়তো আমাদের এটা পরিষ্কার করা উচিত ছিল। তিনি এখনও ফরম্যাটের অংশ। তিনি আমাদের জন্য খুব গুরুত্বপূর্ণ একজন খেলোয়াড়”, প্রতিবেদন অনুসারে, নির্বাচকরা জাদেজাকে আশ্বস্ত করেছেন যে রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja) টিম ইন্ডিয়ার প্রাথমিক স্পিন অলরাউন্ডার হবেন।

Ravindra Jadeja
Ravindra Jadeja

ওদিকে নির্বাচক কমিটি এবং প্রধান কোচ গৌতম গম্ভীর অক্ষর প্যাটেলকে একটি সুযোগ দিতে চান যাতে তিনি ওয়ানডেতে তার T20 ফর্মের প্রতিলিপি করতে পারেন কিনা। উপরন্তু, তারা চায় জাদেজা আসন্ন সব টেস্ট ম্যাচের জন্য ফিট থাকুক, যাতে বাংলাদেশের বিপক্ষে সিরিজ এবং মর্যাদাপূর্ণ বর্ডার-গাভাস্কার ট্রফিতে দলে অন্তর্ভুক্ত থাকেন।

২০২৩ সালে, জাদেজা (Ravindra Jadeja) মাত্র দুটি T20I ম্যাচ খেলেন এবং সব মিলিয়ে মাত্র ২৩ রান করেন। যদিও এটি যথেষ্ট বড় নমুনার আকার না হয়, তবে তিনি এই বছর আটটি ম্যাচ খেলেছেন, যেখানে তিনি ১১ গড়ে মাত্র ৩৫ রান করতে পেরেছেন। আবার তার বোলিং পারফরমেন্স সমানভাবে প্রশ্নবিদ্ধ। গত বছর, তিনি অনেক ম্যাচে মাত্র দুটি উইকেট তুলেছিলেন এবং তার ইকোনমি রেট ছিল ৯.০৮।

এ বছর ৮ ম্যাচে মাত্র একটি উইকেট নিয়েছেন তিনি। এছাড়া , তিনি ২০২৩ সালে ২৬টি ওডিআই ম্যাচে ৩০.৯০ গড়ে ৩০৯ রান করেছিলেন। কিন্তু তার স্ট্রাইক-রেট খারাপ ছিল ৭৫। এই সময়ের মধ্যে তিনি ৩১ টি উইকেট নিয়েছিলেন। কিন্তু এ বছর কোনো ওডিআই ম্যাচে সুযোগ পাননি তিনি।

আরও পড়ুন। Ravindra Jadeja: T20 বিশ্বকাপ জয়ের পর নিজের মাকে নিয়ে আবেগপ্রবণ পোস্ট করলেন রবীন্দ্র জাদেজা, করুণায় আপ্লুত নেটিজেনরা !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.