আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Team India: জুনিয়র শচীন টেন্ডুলকারের কেরিয়ার নষ্ট করেছেন অজিত আগরকার, ৩ বছর দলে দেননি সুযোগ !!

Updated on:

WhatsApp Group Join Now

শচীন টেন্ডুলকার (Sachin Tendulkar) টিম ইন্ডিয়ার (Team India) অন্যতম শক্তিশালী খেলোয়াড়। দলে তার অবদান অনন্য ও ঐতিহাসিক। “ক্রিকেটের ঈশ্বর” হিসাবে পরিচিত, এই খেলোয়াড় ২৪ বছরেরও বেশি সময় ধরে ভারতের প্রতিনিধিত্ব করেছেন। ক্যারিয়ারে তিনি অনেক বিশ্ব রেকর্ড গড়েছেন। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

শচীন টেন্ডুলকার (Sachin  Tendulkar) তার ঝড়ো ব্যাটিং দিয়ে ভারতীয় ক্রিকেটকে নতুন উচ্চতায় নিয়ে যান এবং বিশ্বজুড়ে একজন মহান খেলোয়াড় হিসেবে পরিচিতি লাভ করেন। ভারতের এমন একজন ব্যাটসম্যান আছে, যিনি মাস্টার-ব্লাস্টারের (Sachin Tendulkar) রেকর্ড ভাঙতে পারেন। কিন্তু গত তিন বছর ধরে টিম ইন্ডিয়াতে জায়গা পাননি তিনি।

ভারতীয় দলের হয়ে ব্যাটিংয়ের মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী শচীন টেন্ডুলকারের (Sachin Tendulkar) ক্রিকেট ক্যারিয়ার বিস্ময়কর। তার ২৩ বছরের দীর্ঘ কর্মজীবনে, তিনি অনেক বড় কীর্তি সম্পন্ন করেছেন। আন্তর্জাতিক ক্রিকেট থেকে মাস্টার-ব্লাস্টারের অবসর যেন এক যুগের অবসান।

তার মতো খেলোয়াড় খুঁজে পাওয়া ভারতীয় টিম ম্যানেজমেন্টের জন্য চ্যালেঞ্জিং। তবে ভারতের এমন একজন খেলোয়াড় আছে যে শচীন টেন্ডুলকারের (Sachin  Tendulkar) পদাঙ্ক অনুসরণ করতে পারে। কিন্তু টানা তিন বছর তা উপেক্ষা করা হচ্ছে।

Team India, Prithvi Shaw
Prithvi Shaw

নিজের ত্রাসে বোলারদের ভয় দেখানো এই ব্যাটসম্যান দলে ফেরার অপেক্ষায় অনেক দিন ধরেই। কিন্তু নির্বাচকদের দিকে তাকালে মনে হচ্ছে দুধে মাছির মতো তাকে ছুড়ে ফেলা হয়েছে।

ক্রিকেট ভক্তরা এই খেলোয়াড়ের ব্যাটিংয়ে শচীন টেন্ডুলকারের আভাস দেখতে পান । আর কেউ নন ২৪ বছর বয়সী পৃথ্বী শ (Prithvi Shaw)। পৃথ্বী শ ২০১৮ সালে তার আত্মপ্রকাশ করেছিলেন এবং দুর্দান্ত পারফরম্যান্স করেছিলেন এবং আন্তর্জাতিক ক্রিকেটে তার ব্যাটিং দিয়ে তার ছাপ রেখেছিলেন।

অভিষেক ম্যাচেই সেঞ্চুরি করেছেন এমন খেলোয়াড়দের একজন। এছাড়া ঘরোয়া ক্রিকেটেও তার দুর্দান্ত পারফরম্যান্স রয়েছে। ১১ জানুয়ারী, ২০২৩-এ, তিনি রঞ্জি ট্রফিতে আসামের বিরুদ্ধে একটি স্মরণীয় ইনিংস খেলেন।

তার ব্যাট থেকে ৩৮৩ বলে ৩৭৯ রান করেন। এই সময়ের মধ্যে পৃথ্বী শ (Prithvi Shaw) ৪৯টি চার ও ৪টি ছক্কা মেরেছেন। ওয়ানডে কাপ টুর্নামেন্টে নর্থ্যান্টসের হয়ে খেলার সময় তিনি চমৎকার পারফরম্যান্স দেখিয়েছিলেন।

এমন পারফরম্যান্স সত্ত্বেও, ভারতীয় নির্বাচকদের দ্বারা ক্রমাগত উপেক্ষিত হচ্ছেন পৃথ্বী শ (Prithvi Shaw)। তবে, যখন তরুণ ব্যাটসম্যানের অভিষেক হয়েছিল, তখন তাকে ভারতের দ্বিতীয় শচীন টেন্ডুলকার (Sachin Tendulkar) হিসাবে বিবেচনা করা হয়েছিল ।

আরও পড়ুন। Team India: বুমরাহ বা শামি নয়, এই খেলোয়াড় হয়ে উঠেছেন ভারতের সবচেয়ে বিপজ্জনক বোলার !!
About Author

Leave a Comment

2.