আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Team India: বিরাট কোহলির পরে এই খেলোয়াড় হলেন সবচেয়ে দুর্ভাগা খেলোয়াড়, পরিসংখ্যান দিচ্ছে প্রমান !!

Published on:

WhatsApp Group Join Now

টিম ইন্ডিয়ার (Team India) প্রাক্তন অধিনায়ক এবং অভিজ্ঞ ক্রিকেটার বিরাট কোহলি একবারের জন্যও ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে চ্যাম্পিয়ন হননি। আইপিএল ২০০৮ এর উদ্বোধনী মরসুম থেকে তাকে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর দলের প্রতিনিধিত্ব করতে দেখা যায়, এমনকি ১৭ মরসুম পরেও তিনি চ্যাম্পিয়ন হতে পারেননি। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

১১ বছর ধরে ভারতীয় দলের (Team India) হয়ে খেলার সময়, তিনি কখনও আইসিসি ইভেন্ট জিততে পারেননি, তবে ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে তিনি তৃতীয়বারের মতো আইসিসি টুর্নামেন্টে চ্যাম্পিয়ন দলের অংশ হয়েছিলেন। যাইহোক, ভারতীয় দলের একজন ক্রিকেটার আছেন যিনি টিম ইন্ডিয়ার হয়ে আইসিসি শিরোপা বা আইপিএল ট্রফি জিততে পারেননি।

ভারতীয় দলের অভিজ্ঞ খেলোয়াড় বিরাট কোহলিকে খুবই দুর্ভাগা বলা হচ্ছে, তিনি আইপিএল শিরোপা জিততে পারেননি। তবে টিম ইন্ডিয়ার (Team India) তারকা ক্রিকেটার কেএল রাহুলকে বর্তমানে ভারতীয় দলের সবচেয়ে দুর্ভাগা খেলোয়াড় হিসেবে বিবেচনা করা হয়। তিনি ২০১৪ সালে টিম ইন্ডিয়ার হয়ে আত্মপ্রকাশ করেছিলেন, তারপরে রোহিত শর্মার নেতৃত্বে এই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪ শিরোপা জিততে সফল হয়েছিল টিম ইন্ডিয়া।

Team India

এই সময়ের মধ্যে, কেএল রাহুল ভারতীয় দলের দলে ছিলেন না। তিনি ২০১৯ বিশ্বকাপ, ২০২৩ বিশ্বকাপ এবং টি-২০ বিশ্বকাপ ২০২১ এবং টি-২০ বিশ্বকাপ ২০২২-এ টিম ইন্ডিয়ার স্কোয়াডে অন্তর্ভুক্ত ছিলেন। সে সময় ভারতীয় দল শিরোপা জিততে পারেনি।

একদিকে টিম ইন্ডিয়ার (Team India) অভিজ্ঞ খেলোয়াড় কেএল রাহুল ভারতীয় দলের হয়ে আইসিসির কোনো শিরোপা জিততে পারেননি। অন্যদিকে, একবারও আইপিএল শিরোপা জিততে পারেননি তিনি। তিনি আইপিএল ২০১৩-এ আরসিবি দলে যোগ দেন, তারপরে তিনি ২০১৪ এবং ২০১৫ সালে সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে খেলেন।

তিনি আইপিএল ২০১৮ থেকে ২০২১ পর্যন্ত পাঞ্জাব কিংসের প্রতিনিধিত্ব করেছেন এবং আইপিএল ২০২২ থেকে লখনউ সুপার জায়ান্টসের একটি অংশ। এই সময়ের মধ্যে তিনি একবারও আইপিএল শিরোপা জিততে পারেননি।

আরও পড়ুন। Team India: ওয়ানডে ও টেস্ট থেকে অবসরের নিচ্ছেন রোহিত-বিরাট, নতুন দল পাঠাবে চ্যাম্পিয়ন্স ট্রফির মঞ্চে !!
About Author
Pallabi Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.