আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

টিম ইন্ডিয়ার পর এবার এই দলের প্রতিনিধিত্ব করতে চলেছেন এই প্রাক্তন ভারতীয় অধিনায়ক, দলকে পৌঁছাবেন সাফল্যের শিখরে !!

Published on:

WhatsApp Group Join Now

Dilip Vengsarkar: ভারতীয় ক্রিকেটের ইতিহাসে অনেক মহান খেলোয়াড় রয়েছেন, যারা নিজেদের দুর্দান্ত পারফরমেন্সের মাধ্যমে ভারতকে উন্নতি শিখরে নিয়ে গেছেন। বর্তমানে অনেক ভারতীয় খেলোয়াড় অন্যান্য দেশের ক্রিকেট দলের কোচ হিসেবেও কাজ করেছেন এবং খেলার বিকাশে সহায়তা করেছেন। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

এবার এই ধারাবাহিকতায় অন্য দলের প্রধান কোচ হতে চলেছেন টিম ইন্ডিয়ার আরেক প্রাক্তন অধিনায়ক। আসলে ডালাসে শুরু হতে চলেছে নতুন ক্রিকেট টুর্নামেন্ট ‘সিক্সটি স্ট্রাইকস’। প্রথম ম্যাচটি হবে ৪ অক্টোবর। এই লিগের প্রথম আসরে ৬টি দল অংশগ্রহণ করতে যাচ্ছে, যার মধ্যে একটি দলের মেন্টর হিসেবে নিযুক্ত হয়েছেন ভারতের প্রাক্তন অধিনায়ক দিলীপ ভেঙ্গসরকার (Dilip Vengsarkar)।

ইউনিভার্সিটি অফ টেক্সাস অ্যাট ডালাস, ন্যাশনাল ক্রিকেট লিগের (NCL) সহযোগিতায় টুর্নামেন্টটি আয়োজন করবে। দশ দিনব্যাপী এই টুর্নামেন্টে সারা বিশ্বের খেলোয়াড়রা অংশ নিতে যাচ্ছেন। স্বাগতিকদের দেওয়া অফিসিয়াল প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, মোহাম্মদ কাইফ, সুনীল নারিন, ডোয়াইন ব্রাভো, মোহাম্মদ আমির, অ্যাঞ্জেলো ম্যাথুস, জেসন রয়, মোহাম্মদ নবী এই টুর্নামেন্টে অংশ নেবেন।

Dillip Vengsarkar
Dilip Vengsarkar

এছাড়া, তামিম ইকবাল, সাকিব আল হাসান, শহীদ আফ্রিদি এবং কামরান আকমলের মতো খেলোয়াড়রদেরও এই টুর্নামেন্টে দেখা যাবে । একই সঙ্গে মেন্টরের ভূমিকায় দেখা যাবে অনেক অভিজ্ঞকে। এই বিশেষ তালিকায় দিলীপ ভেঙ্গসরকার (Dilip Vengsarkar) এবং জহির আব্বাসের (Zaheer Abbas) নাম রয়েছে, যেখানে প্রধান কোচ হিসেবে দেখা যাবে ভিভিয়ান রিচার্ডস এবং সনৎ জয়সুরিয়াকে।

এই নতুন টুর্নামেন্টটি ৬০ বলের ফরম্যাটে খেলা হবে। এমন পরিস্থিতিতে, ভক্তরা ম্যাচ চলাকালীন পাওয়ার হিটিং এবং বড় স্কোরিং ম্যাচ দেখতে পারেন। UT ডালাসের প্রেসিডেন্ট রিচার্ড সি. বেনসন সিক্সটি স্ট্রাইক টুর্নামেন্ট সম্পর্কে বলেন, “ইউটি ডালাস সম্প্রদায়ের অনেক লোক গেমটি খেলে বা অনুসরণ করে। এটি এই প্রতিযোগিতার সাথে অংশীদারিত্ব করার আমাদের সিদ্ধান্তকে সহজ করেছে।”

আরও পড়ুন। IND vs BAN: বাংলাদেশের বিরুদ্ধে আসন্ন সিরিজে সুযোগ পেলেন না ঋষভ পন্থ, তার জায়গায় খেলবেন এই তরুণ উইকেটরক্ষক ব্যাটসম্যান !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.