আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

World Cup 2023: আফগানিস্থানকে ৬ উইকেটে হারিয়ে বিশ্বকাপে সহজ জয় ছিনিয়ে নিলো বাংলাদেশ !!

Updated on:

WhatsApp Group Join Now

World Cup 2023: সকল অপেক্ষার অবসান ঘটিয়ে অবশেষে পাঁচ অক্টোবর শুরু হয়েছে বিশ্ব ক্রিকেটের সব থেকে বড় টুর্নামেন্ট ২০২৩ বিশ্বকাপ (World Cup 2023)। এই ২০২৩ বিশ্বকাপ মোট ৪৫ দিন ধরে চলবে। যেখানে এই একটি স্বর্ণ ট্রপির পিছনে লড়াই করবে মোট দশটি দল। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

আজ শুরু হয়েছে ২০২৩ বিশ্বকাপে (World Cup 2023) আফগানিস্তান বনাম বাংলাদেশের (AFG vs BAN) ম্যাচ। যেখানে বাংলাদেশ দলের অধিনায়ক সাকিব আল হাসান টসে জয়লাভ করে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেন।

Bangladesh Cricket Team, World Cup 2023
Bangladesh Cricket Team

ব্যাট হাতে আফগানিস্তান দলের ব্যাটসম্যানরা ব্যাটিং করতে এসে ৩৭.২ ওভারে ১০ উইকেটের বিনিময়ে মাত্র ১৫৬ রান সংগ্রহ করেন। এই ১৫৬ রানের মধ্যে, রাহমানুল্লাহ গুরবাজ ৪৭, ইব্রাহিম জাদরান ২২, রহমত শাহ ১৮, হাশমতুল্লাহ শাহিদি ১৮, মোহাম্মদ নবী ৬, নাজিবুল্লাহ জাদরান ৫, আজমতুল্লাহ ওমরজাই ২২, রশিদ খান ৬, মুজিব উর রহমান ১, নবীন-উল-হক ০, ফজল হক ফারুকী ০ রান সংগ্রহ করেন।

Afganistan Cricket Team, World Cup 2023
Afganistan Cricket Team

পাশাপাশি বাংলাদেশ দলের বোলারদের মধ্যে, ৩ টি করে উইকেট নিতে সক্ষম হন মেহেদী হাসান মিরাজ এবং সাকিব আল হাসান। এছাড়া ২ টি উইকেট নিজের নামে করেন, শরিফুল ইসলাম। পাশাপাশি, ১ টি করে উইকেট নিতে সক্ষম হয়, মুস্তাফিজুর রহমান এবং তাসকিন আহমেদ।

Najmul Hossain Shanto,Mehidy Hasan Miraz,World Cup 2023
Najmul Hossain Shanto And Mehidy Hasan Miraz

জবাবে ১৫৭ রানের লক্ষ্যমাত্রা তারা করতে নেমে বাংলার বাঘরা মাত্র ৩৪.৪ ওভারে ৪ উইকেটের বিনিময়ে ১৫৮ রান সংগ্রহ করে। এই ১৫৮ রানের মধ্যে তানজিদ হাসান ৫, লিটন দাস ১৩, নাজমুল হোসেন শান্ত ৫৯, মেহেদি হাসান মিরাজ ৫৭, সাকিব আল হাসান ১৪, মুশফিকুর রহিম ২ রান সংগ্রহ করেছেন।

পাশাপাশি আফগান দলের বোলারদের মধ্যে, ১ টি করে উইকেট নিতে সক্ষম হয়, নবীন উল হক, ফজলহক ফারুকী এবং আজমতুল্লাহ ওমরজাই। এই ম্যাচে বাংলাদেশ দল ৬ উইকেটের বিনিময়ে জয়লাভ করলো।

আরও পড়ুন

World Cup 2023: বিশ্বকাপের আগে অশান্তি ভারতীয় দলে, বাদ পড়েই সমাজ মাধ্যমে ক্ষোভ উগরে দিলেন অক্ষর !!

World Cup 2023: “বিরাটের কভার ড্রাইভের…” বিশ্বকাপের আগে বিরাট কোহলিকে নিয়ে বড় বয়ান দিলেন রোহিত !!

World Cup 2023: “ট্রফি হবে হাতছাড়া…” বিশ্বকাপের আগে চিন্তায় মোহাম্মদ কাইফ, এই কারণে ট্রফি জিতবে না টিম ইন্ডিয়া !!

About Author
2.