আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Abhishek Sharma: “রানের দরকার হলে শুভমানের ব্যাট…” দ্বিতীয় ম্যাচে জয়ের পর নিজের পারফরমেন্সের আসল রহস্য জানালেন অভিষেক শর্মা !!

Published on:

WhatsApp Group Join Now

গতকাল হারারেতে জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিতীয় T20-তে ভারতের তরুণ অলরাউন্ডার অভিষেক শর্মা (Abhishek Sharma) ব্যাট হাতে দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়েছেন। প্রথম খেলায় ফ্লপ হওয়ার পর, তার উপর চাপ ছিল। কারণ অন্যদিকে যশস্বী জয়সওয়াল (Yashasvi Jaiswal) তৃতীয় T20-র আগে স্কোয়াডে যোগ দিতে প্রস্তুত হয়ে আছেন। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

অভিষেক শর্মা (Abhishek Sharma) অবশ্য নিজের উপরের প্রেসারকে ভালোভাবে মোকাবিলা করেন এবং আক্রমণাত্মক ক্রিকেট খেলে জিম্বাবুয়েকে সমস্যায় মুখে ফেলে দেন।অধিনায়ক শুভমান গিল (Shubman Gill) খেলার দ্বিতীয় ওভারে প্যাভিলিয়নে ফেরেন। তার পরে, অভিষেক কিছুটা সময় নিয়ে দায়িত্ব করে খেলা চালু রাখেন।

পাঞ্জাবে জন্মগ্রহণকারী অভিষেক শর্মা (Abhishek Sharma) ৭টি বাউন্ডারি এবং ৮টি ছক্কা মেরে হারারেতে তার প্রথম আন্তর্জাতিক সেঞ্চুরি রেকর্ড করেছিলেন। খেলার পরে, অভিষেক প্রকাশ করেছিলেন যে তিনি দ্বিতীয় T20-তে সেঞ্চুরি করার জন্য শুভমান গিলের (Shubman Gill) ব্যাট ব্যবহার করেছিলেন।

দুজনের মধ্যে ঘনিষ্ঠ বন্ধুত্ব রয়েছে, দুজনেই প্রাক্তন ক্রিকেটার যুবরাজ সিং (Yuvraj Singh)-এর শিষ্য। ঘরোয়া ক্রিকেটে তারা একসঙ্গে অনেক ক্রিকেট খেলেছে এবং সেই কারণেই অভিষেক, গিলের ব্যাট চাইতে দ্বিধা বোধ করেননি। ২৩ বছর বয়সী অভিষেক এটাও প্রকাশ করেছেন যে যখনই তিনি রান করতে চান, তিনি গিলের ব্যাট চাইতেন।

Abhishek Sharma And Shubman Gill
Abhishek Sharma And Shubman Gill

ম্যাচ শেষে অভিষেক বলেন, “আমি আজ শুভমানের ব্যাট নিয়ে খেলেছি; আমি আগেও এরকম করেছি। যখনই আমার রানের প্রয়োজন হয়, আমি তার ব্যাট চাই।” অভিষেক শর্মার ঝোড়ো ইনিংসের সৌজন্যে , ভারত প্রথম ইনিংসে ২৩৪ রান করে।

অন্যদিকে বোলাররা জিম্বাবুয়েকে মাত্র ১৩৪ রানে সীমাবদ্ধ রাখতে সক্ষম হয়, যার ফলে মেন ইন ব্লু-রা১০০ রানে জয়লাভ করে। অভিষেক শেষ পর্যন্ত ‘প্লেয়ার অফ দ্য ম্যাচ’ নির্বাচিত হন এবং সেই সময়, তিনি তার গেম প্ল্যান এবং কীভাবে প্রেসার থাকা সত্ত্বেও প্রতিটি বলে আঘাত করতে প্রস্তুত সে সম্পর্কে কথা বলেন।

অভিষেক বলেন, “আমি মনে করি এটি আমার দ্বারা একটি সুন্দর পারফরম্যান্স ছিল, গতকাল আমরা যে পরাজয়টি পেয়েছি, এটি আমাদের জন্য সহজ ছিল না। আমি অনুভব করেছি যে আজ এটি আমার দিন এবং আমি এটার সঠিক ব্যবহার করেছি। আমি মনে করি T20 ফরম্যাট একটা নির্দিষ্ট ছন্দে চলে।”

তিনি আরও যোগ করেন, “কোচ, অধিনায়ক ও টিম ম্যানেজমেন্টকে আমার উপর আস্থা রাখার জন্য বিশেষভাবে ধন্যবাদ। আমি সবসময় আমার সামর্থ্যের উপর বিশ্বাস করি, যদি উপর চাপ থাকে আর এটা প্রথম বল হয়, তাহলেও আমি বলটাকে হিট করার চেষ্টা করবো।”

আরও পড়ুন। Abhishek Sharma: রোহিত শর্মাকে পিছনে ফেলে বড় মাইল ফলক গড়লেন ভারতের তরুণ ব্যাটসম্যান অভিষেক শর্মা !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.