আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

ডিভিলিয়ার্সের মতো খেলার ক্ষমতা থাকলেও টিম ইন্ডিয়াতে প্রবেশের সুযোগ পাচ্ছেন না এই তরুণ ব্যাটসম্যান, কোনো ম্যাচেই সুযোগ দিচ্ছেন না আগরকার-গম্ভীর !!

Published on:

WhatsApp Group Join Now

Abhishek Sharma: বর্তমানে সারা বিশ্বজুড়ে বিপুল জনপ্রিয়তা অর্জন করেছে T20 ফরম্যাট। ক্রিকেটপ্রেমীরা ওয়ানডে ও টেস্ট ম্যাচের চেয়ে T20 ম্যাচ বেশি দেখতে পছন্দ করেন। একই সঙ্গে এই ফরম্যাটে এবি ডি ভিলিয়ার্সের (Ab de Villiers) মতো শক্তিশালী ব্যাটসম্যান দরকার যারা অল্প কয়েকটি বল খেলে ঝোড়ো ব্যাটিং করে পুরো ম্যাচ ঘুরিয়ে দিতে পারে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

টিম ইন্ডিয়াতেও একজন দুর্দান্ত ব্যাটসম্যান রয়েছে যার এবি ডি ভিলিয়ার্সের মতো রান করার ক্ষমতা রয়েছে। কিন্তু, তাকে সুযোগ না দিয়ে নির্বাচকরা ওই তরুণ খেলোয়াড়ের ক্যারিয়ার নষ্ট করছেন। দক্ষিণ আফ্রিকার বিস্ফোরক ব্যাটসম্যান এবি ডি ভিলিয়ার্স (Ab de Villiers) একজন ৩৬০° ব্যাটসম্যান হিসেবে পরিচিত।

তার বিপক্ষে ফিল্ডিং করা যেকোনো অধিনায়কের জন্য সবচেয়ে কঠিন কাজ। কারণ মাঠের চারপাশে রান করার দক্ষতা রয়েছে তার। ঠিক তার মতোই, একজন খেলোয়াড় হলেন টিম ইন্ডিয়ার বাঁহাতি বিস্ফোরক ব্যাটসম্যান অভিষেক শর্মা (Abhishek Sharma)। অভিষেকের (Abhishek Sharma) স্বাভাবিক খেলা তার আক্রমণাত্মক ব্যাটিং প্রতিফলিত করে।

Abhishek Sharma
Abhishek Sharma

তিনি ভবিষ্যতে এবি ডি ভিলিয়ার্সকে ধরতে পারেন। কিন্তু, জিম্বাবুয়ের বিপক্ষে ভারতের হয়ে প্রথম ম্যাচ খেলিয়ে তার ক্যারিয়ারের সব দরজা বন্ধ করে দেন নির্বাচকরা। অভিষেক শর্মাকে এবি ডি ভিলিয়ার্সের সঙ্গে তুলনা করা অকালেই হবে। কিন্তু মাঠের চারপাশে যেভাবে বড় শট মারেন তা এবিডির কথা মনে করিয়ে দেয়। জুলাইয়ে জিম্বাবুয়ের বিপক্ষে T20 সিরিজে অভিষেক হওয়ার সুযোগ পান অভিষেক।

যেখানে অভিষেক দুর্দান্ত ব্যাটিং করেছেন এবং দ্বিতীয় ম্যাচেই সেঞ্চুরি করেছেন। মাত্র ৪৭ বলে সেঞ্চুরি পূর্ণ করেন অভিষেক শর্মা (Abhishek Sharma)। এ সময় অভিষেকের ব্যাট থেকে ৭টি চার ও ৮টি ছক্কা দেখা যায়। এই সময় তাঁর স্ট্রাইক রেট ছিল ২০০-এর উপরে, যা T20 ফর্ম্যাটে খুবই গুরুত্বপূর্ণ। জিম্বাবুয়ে সফরের পর পর শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে ও T20 সিরিজ খেলা হয়।

যেখানে ধারণা করা হয়েছিল যে, দুর্দান্ত সেঞ্চুরি করা অভিষেক শর্মাকে দলে সুযোগ দেওয়া যেতে পারে। কিন্তু, এবি ডি ভিলিয়ার্সের সম্ভাবনা থাকা অভিষেককে (Abhishek Sharma) ওডিআই এবং T20 সিরিজ থেকে বাদ দিয়ে নির্বাচকরা সবাইকে অবাক করে দিয়েছেন। নির্বাচকদের এই সিদ্ধান্তে শুধু ভক্তরা নয়, প্রাক্তন খেলোয়াড়রাও চরম হতাশ হয়েছেন।

আরও পড়ুন। Abhishek Sharma: ৬,৬,৬,৬,৬,৬…১৭টা চার ও ৯টা ছক্কার সাহায্যে ১৬৯ রানের ঝোড়ো ইনিংস খেললেন অভিষেক শর্মা, কেড়েছেন বোলারদের সম্মান !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.