আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

AB de Villiers: অবসর ছেড়ে আবার ২২ গজে ফিরতে চলেছেন এবি ডি ভিলিয়ার্স, প্রকাশ্যে এলো বড় খবর !!

Updated on:

WhatsApp Group Join Now

দীর্ঘ সময়ের ব্যবধানের পর আবার ক্রিকেট মাঠে দেখা যাচ্ছে দক্ষিণ আফ্রিকার তথা বিশ্বের অন্যতম সেরা ব্যাটসম্যান এবি ডি ভিলিয়ার্সকে (AB de Villiers)। ২০২১ সালে ক্রিকেট থেকে সন্ন্যাস গ্রহণকারী এবি ডি ভিলিয়ার্সের ভক্তের সংখ্যা আজও কমেনি। ৩৬০ ডিগ্রি কোণে মাঠের সব জায়গায় বাউন্ডারি মারতে দক্ষ ডিভিলিয়ার্সকে দেখতে ভিড় জমায় দর্শকরা। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

ক্রিকেটের এই উন্মাদনায় যোগ হতে যাচ্ছে নতুন এক অধ্যায়, যা শুরু হতে যাচ্ছে চলতি বছরেই। আসলে এই বছরের শেষেই আয়োজন হতে চলেছে লেজেন্ড ক্রিকেট লিগের ৫ম আসর। গত বছরের তুমুল সাফল্যের পর এবার লিগ মালিকরা কিছু বড় খেলোয়াড়দের ওপর বাজি ধরতে শুরু করেছেন।

কিছু দিন আগে, এমএস ধোনির লিগে (MS Dhoni) যোগ দেওয়ার খবর প্রকাশিত হয়েছিল, যদিও এটি আনুষ্ঠানিকভাবে ঘোষিত হয়নি। এখন আরও অবসরপ্রাপ্ত খেলোয়াড়দের অন্তর্ভুক্ত করার জন্য রমন রাহেজের প্রচেষ্টা চলছে। সেই জন্য এবি ডি ভিলিয়ার্স (AB de Villiers) ও ডুয়েন ব্রাভোকে (Dwayne Bravo) অন্তর্ভুক্ত করার চেষ্টা করছেন তিনি।

Ab De Villiers
Ab De Villiers

রমন বলেন, “আমরা আরও অবসরপ্রাপ্ত খেলোয়াড়দের অন্তর্ভুক্ত করতে চাইছি। অবসর নেওয়ার পরই লিগে অংশ নেন সুরেশ রায়না। যাই হোক, যারা লিজেন্ড লিগ ক্রিকেট খেলে তাদের গড় বয়স ৩৭ বছর। প্রতি বছর টুর্নামেন্ট বড় হচ্ছে, এর জন্য বড় খেলোয়াড়দের অন্তর্ভুক্তিও জরুরি।”

লেজেন্ড ক্রিকেট লিগে ৬ টি দল অংশগ্রহণ করে। যেটিতে ৯টি দেশের ১২০ টিরও বেশি খেলোয়াড় অন্তর্ভুক্ত রয়েছে। এই লিগ অবসরপ্রাপ্ত খেলোয়াড়দের ক্রিকেটের সাথে যুক্ত থাকার সুযোগ দেয়। এছাড়াও, ভক্তরাও তাদের প্রিয় খেলোয়াড়কে বহুদিন পর মাঠে দেখার সুবর্ণ সুযোগ পান। গত বছর সারা বিশ্বে ১.৪৮ বিলিয়ন মানুষ এই লিগ দেখেছেন।

তবে এবি ডি ভিলিয়ার্স (AB de Villiers) কি সত্যিই কি লেজেন্ড ক্রিকেট লিগ খেলবেন তা নিয়ে জল্পনা চলছে। কিন্তু একটা বিষয় নিশ্চিত, দক্ষিণ আফ্রিকান ব্যাটসম্যান যদি হ্যাঁ বলেন, তাহলে এই লিগ দিনে দ্বিগুণ এবং রাতে চারগুণ আয় করতে পারে।

ভারতে তথা সমগ্র বিশ্বে এবি ডি ভিলিয়ার্সের (AB de Villiers) ভক্তের অভাব নেই। এমনকি কেউ কেউ চান যে ডিভিলিয়ার্স পরবর্তী IPL-এ রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর হয়ে খেলুক।

আরও পড়ুন। AB De Villiers: “ধোনি একা জেতায়নি…” ভারতের বিশ্বকাপ ২০১১ নিয়ে বড় বয়ান দিলেন এবি ডি ভিলিয়ার্স !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.